বুধবার , এপ্রিল 17 2024
bnen
Breaking News

খেলা দেখার অ্যাপস | ফুটবল ও ক্রিকেট খেলা লাইভ দেখুন

আপনারা কি মোবাইলে খেলা দেখার অ্যাপস খুঁজতেছেন? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। এই আর্টিকেলটিতে আমরা মোবাইলে খেলা দেখার সেরা কিছু অ্যাপস সম্পর্কে আলোচনা করব।

বর্তমান সিজনে ক্রিকেটে এশিয়া কাপ, বিশ্বকাপ এবং ফুটবলে সামনে চ্যাম্পিয়ন্স লিগ, কিছুদিন পরে কোপা আমেরিকা সহ আরো অনেক টুর্নামেন্ট রয়েছে। কিন্তু সব থেকে বড় সমস্যা হল, এই খেলাগুলো আমরা মোবাইলে দেখতে পারিনা।

সাধারণত বাংলাদেশের টেলিভিশন চ্যানেলগুলোতে, ইউরোপে আমেরিকার ফুটবল লিগগুলোর খেলা ও অনেক ক্রিকেট ম্যাচ ব্রডকাস্ট করে না। যার ফলে আমরা টিভিতে ও মোবাইলের মধ্যে খেলা দেখতে পারি না। কপিরাইটের ঝামেলার কারণে ইউটিউব ও ফেসবুকে লাইভ খেলা ব্রডকাস্ট বন্ধ করা আছে।

তাই আমাদের খেলা দেখার পদ্ধতি নিয়ে ভোগান্তির শিকার হতে হয়। আজকের আর্টিকেলটিতে আমরা এমন কিছু অ্যাপসের সন্ধান দিব, যেই অ্যাপসগুলো ব্যবহার করে আপনারা যেকোন লীগের ফুটবল খেলা এবং ক্রিকেট খেলা দেখতে পারবেন। চলুন আজকের আর্টিকেলটি শুরু করি।

বিষয়বস্তুর সহজ সারণী

লাইভ খেলা দেখার অ্যাপস

লাইভ খেলা দেখার সেরা অ্যাপস গুলোর মধ্যে HD Streamz, Sportzfy TV, Piku TV, Mobdro, Yalla Shoot Live ইত্যাদি। চলুন এই অ্যাপসগুলো ডাউনলোড এবং ব্যবহারের নিয়ম সম্পর্কে জেনে নেই।

বর্তমানে অধিকাংশ মানুষই স্মার্টফোন ব্যবহার করে। যার কারণে অনেকে চায় মোবাইল ফোন ব্যবহার করে পছন্দের ক্রিকেট ও ফুটবল টিমের খেলা দেখার জন্য। কিন্তু youtube ও facebook এ লাইভ ব্রডকাস্ট বন্ধ থাকায়, আমরা সরাসরি খেলা দেখতে পারি না।

তবে আপনারা চাইলে নির্ধারিত কয়েকটি অ্যাপস ডাউনলোড করে আপনার হাতে থাকা মোবাইল ফোনটিতে পছন্দের দলের লাইভ ম্যাচ দেখতে পারেন। ফুটবল এবং ক্রিকেট খেলা দেখার জন্য আলাদা আলাদা অ্যাপস পাওয়া যায়।

খেলা দেখার সেরা এপস গুলো সম্পর্কে জানতে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে দেখতে হবে। পাশাপাশি অ্যাপসগুলো কিভাবে ব্যবহার করবেন, এই সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

ফুটবল খেলা দেখার অ্যাপস

লাইভ ফুটবল খেলা দেখার সেরা অ্যাপস গুলোর মধ্যে রয়েছে Yalla Shoot Live, Mobdro, Live NetTv, Sports Live TV ইত্যাদি। এই অ্যাপসগুলোতে অনেক বেশি টিভি চ্যানেল যুক্ত আছে, যেই চ্যানেলগুলো থেকে লাইভ ফুটবল ম্যাচ দেখতে পারবেন।

১.Yalla Shoot Live

এটি মূলত একটি ওয়েবসাইট, সকল ধরনের ইন্টারন্যাশনাল ম্যাচ ও ক্লাব ফুটবলের ম্যাচগুলো Yalla Shoot Live ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পারবেন। লাইভ ফুটবল ম্যাচ দেখার সেরা পদ্ধতি হিসেবে Yalla Shoot Live সবার থেকে এগিয়ে থাকবে।

এই ওয়েবসাইটটিতে আপনারা সম্পূর্ণ ফ্রিতে যেকোনো দেশের লাইভ ফুটবল ম্যাচগুলো দেখতে পারবেন। এর জন্য গুগল ক্রোম ব্রাউজারে গিয়ে “Yalla Shoot Live” লিখে সার্চ করলে, ওয়েবসাইটটি চলে আসবে।

তারপরে একটু কষ্ট করে আরবিতে লেখা ওয়েবসাইটটিতে প্রবেশ করবেন। অথবা প্রথম সার্চ রেজাল্টে আশা ১,২ ও ৩ নং ওয়েবসাইট গুলো ঘুরে দেখলে, বেটার খেলা দেখার অপশনটি খুঁজে বের করতে পারবেন। Yalla Shoot Live বর্তমানে ফুটবল খেলা দেখার সেরা প্ল্যাটফর্ম।

২.Mobdro

Mobdro বর্তমানে ফুটবল খেলা দেখার সেরা একটি অ্যাপস। এই অ্যাপসটি ব্যবহার করে যেকোনো ইন্টারন্যাশনাল ম্যাচ অথবা ক্লাবের ম্যাচ দেখতে পারবেন। এই অ্যাপসটি আপনার মোবাইল ফোনে ডাউনলোড করতে পারবেন অথবা আপনার কম্পিউটার ও ল্যাপটপেও ডাউনলোড করতে পারবেন।

তবে Mobdro অ্যাপসটি ডাউনলোড করার পদ্ধতি ভিন্ন। এজন্য আপনারা প্রথমে গুগল ক্রমে গিয়ে “Mobdro Apk Pure” লিখে সার্চ করে, প্রথমে আসা Apk Pure এর ওয়েবসাইট থেকে অ্যাপসটি ডাউনলোড করবেন। তাহলে এই অ্যাপটি ব্যবহারে কোন ধরনের ঝুঁকি নেই।

অ্যাপসটি ডাউনলোড হয়ে গেলে আপনার ডিভাইসে ইন্সটল করে নিবেন। তারপরে এর মধ্যে প্রবেশ করলে অনেক বিদেশি চ্যানেলগুলো দেখতে পারবেন। একটু খুঁজে লাইভ ফুটবল খেলা দেখার চ্যানেলগুলো বের করে নিবেন।

৩.Live NetTv

এই অ্যাপসটিতে ৫০০-র ও বেশি লাইভ খেলা দেখার চ্যানেল আছে। তবে যদি আপনারা প্লেস্টোর থেকে Live NetTv অ্যাপসটি ডাউনলোড করেন তাহলে সাবস্ক্রিপশন ক্রয় করে খেলা দেখতে হবে। সম্পূর্ণ ফ্রিতে ফুটবল ম্যাচ দেখার জন্য নিচের পদ্ধতি অনুসরণ করুন।

  • গুগল ক্রোমে গিয়ে Live NetTv লিখে সার্চ করুন।
  • এরপরে অনেক ওয়েবসাইটের Live NetTv অ্যাপসটি চলে আসবে।
  • এখান থেকে Apk Pure অথবা Softonic ওয়েবসাইট থেকে Live NetTv অ্যাপসটি ডাউনলোড করবেন।

অ্যাপসটি ডাউনলোড হয়ে গেলে আপনার ডিভাইসে ইন্সটল করুন। তারপরে অ্যাপস এর মধ্যে প্রবেশ করলে অনেক বিজ্ঞাপন দেখতে পাবেন, বিজ্ঞাপন গুলো স্কিপ করে অথবা দেখে অ্যাপসের মধ্যে থাকা Football অপশনে ক্লিক করুন।

তারপরে আপনাকে বিভিন্ন ধরনের চ্যানেলের লিস্ট দেখানো হবে, এখান থেকে আপনার পছন্দ অনুযায়ী যেকোন চ্যানেলে লাইভ ফুটবল ম্যাচ উপভোগ করতে পারেন। Live NetTv অ্যাপসটি অবশ্যই Apk Pure অথবা Softonic এর মত ট্রাস্টেড ওয়েবসাইট গুলো থেকে ইন্সটল করবেন।

৪.Sports Live TV

ঝামেলাহীন ফুটবল খেলা দেখার সবথেকে ভালো অ্যাপস হলো Sports Live TV অ্যাপসটি। এই অ্যাপস এর মধ্যে বিজ্ঞাপন অনেক কম দেখায় এবং আপনারা খুব সহজেই অ্যাপসটি ডাউনলোড করতে পারবেন। Sports Live TV অ্যাপসটি ব্যবহার করে যেকোনো ফুটবল ম্যাচ উপভোগ করতে পারবেন।

ফুটবল খেলা দেখার এই অ্যাপসটি ডাউনলোড করার জন্য গুগল ক্রোমে গিয়ে Sports Live TV লিখে সার্চ করুন। এরপরে প্রথম দিকে আসা ওয়েবসাইটগুলো থেকে অ্যাপটি ডাউনলোড করে, আপনার মোবাইল ফোনে ইন্সটল করে লাইভ ফুটবল ম্যাচ উপভোগ করতে পারেন।

জানতে পারেন – বিপিএল লাইভ খেলা দেখার নিয়ম।

ক্রিকেট খেলা দেখার অ্যাপস

লাইভ ক্রিকেট খেলা দেখার সেরা অ্যাপস গুলোর মধ্যে রয়েছে CricPk, HD Streamz, Sportzfy TV, Piku TV ইত্যাদি। এই অ্যাপসগুলো থেকে আপনারা সরাসরি ক্রিকেট খেলা লাইভ দেখতে পারবেন। অ্যাপসগুলো সাবস্ক্রিবশন ব্যতীত সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারেন।

১.CricPk

CricPk অ্যাপসের মধ্যে আপনারা বিশ্বের শত শত স্পোর্টস চ্যানেলগুলো খুঁজে পাবেন। এই অ্যাপসটি ব্যবহার করে সম্পূর্ণ ফ্রিতে ইন্টারন্যাশনাল ক্রিকেট ম্যাচগুলো উপভোগ করতে পারবেন। চলতি এশিয়া কাপ ও সামনের বিশ্বকাপের ম্যাচগুলো CricPk অ্যাপসে দেখতে পাবেন।

CricPk অ্যাপসটি ডাউনলোড করার জন্য গুগল ক্রোম ব্যবহার করতে পারেন অথবা প্লে স্টোরে অ্যাপটি পেয়ে যাবেন। এটি মূলত তৃতীয় পক্ষের অনুমোদিত একটি মোবাইল অ্যাপস। এই অ্যাপসটি আপনারা এন্ড্রয়েড ও ট্যাবলেট ফোনে ব্যবহার করতে পারেন।

২.HD Streamz

ক্রিকেট খেলা দেখার পাশাপাশি বিভিন্ন দেশের টিভি চ্যানেলগুলো উপভোগ করার সবথেকে জনপ্রিয় হল HD Streamz মোবাইল অ্যাপসটি। যেকোনো দেশের ইন্টারন্যাশনাল ও লিগ টুর্নামেন্টগুলো HD Streamz অ্যাপসের মাধ্যমে উপভোগ করতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে। এই অ্যাপসটি ডাউনলোড এর জন্যঃ

  • গুগল ক্রোমে গিয়ে HD Streamz লিখে সার্চ করুন।
  • এরপরে সর্বপ্রথম HD Streamz অফিসিয়াল ওয়েবসাইটটি চলে আসবে, এখানে প্রবেশ করে “Download HD Streamz” বাটনে ক্লিক করুন।
  • অ্যাপসটি আপনার মোবাইল ফোনে ডাউনলোড হয়ে যাবে, এরপরে অ্যাপটি ইন্সটল করুন।
  • যদি কোন ধরনের পারমিশন চায় অথবা ইন্সটল করতে গেলে সমস্যা হয় তাহলে install anyway বাটনে ক্লিক করলে অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল হবে।
  • এরপরে HD Streamz অ্যাপসের মধ্যে প্রবেশ করে যেকোন ধরনের ক্রিকেট খেলা লাইভ ও যেকোন দেশের ইন্টারন্যাশনাল টিভি চ্যানেলগুলো উপভোগ করতে পারবেন।

৩.Sportzfy TV

বর্তমানে ক্রিকেট ম্যাচ লাইভ দেখার জন্য বহুল জনপ্রিয় Sportzfy TV অ্যাপসটি। উপরে দেখানো HD Streamz অ্যাপসের মতো একই পদ্ধতিতে Sportzfy TV অ্যাপসটি ডাউনলোড করতে পারবেন। তবে অবশ্যই Sportzfy TV অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই অ্যাপসটি ডাউনলোড করবেন।

বর্তমানে সকল ধরনের লাইভ ক্রিকেট ম্যাচগুলো Sportzfy TV অ্যাপসের মাধ্যমে উপভোগ করতে পারবেন। এই অ্যাপসটি আপনার মোবাইল ফোনে ইন্সটল করে সরাসরি অ্যাপসের মধ্যে প্রবেশ করুন। এরপরে তারা টেলিগ্রাম গ্রুপে জয়েন হতে বলবে, আপনারা চাইলে জয়েন হতে পারেন।

অথবা ৫ সেকেন্ড অপেক্ষা করলে অটোমেটিক বিজ্ঞাপনটি স্কিপ হয়ে যাবে। তারপরে বর্তমানে চলতে থাকা সকল লাইভ ম্যাচ গুলো দেখতে পাবেন। Sportzfy TV অ্যাপসটি শুধুমাত্র তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করবেন। এই অ্যাপসটির পূর্বে Dora TV নাম ছিল।

৪.Piku TV

আমাদের লিস্টের সর্বশেষ নাম্বারে রয়েছে Piku TV অ্যাপসটি। এশিয়া কাপ ও বিশ্বকাপ সহ যাবতীয় সকল ক্রিকেট টুর্নামেন্টগুলো Piku TV অ্যাপসের সাহায্যে উপভোগ করতে পারবেন। এই অ্যাপসটি সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করে ব্যবহার করতে পারেন।

  • অ্যাপসটি ডাউনলোড এর জন্য গুগল ক্রোমে গিয়ে Piku TV লিখে সার্চ করুন।
  • তারপরে Apk Pure ও Softonic এর মত ট্রাস্টেড ওয়েবসাইট থেকে অ্যাপসটি ডাউনলোড করুন।
  • অ্যাপসটি আপনার ডিভাইসে ইন্সটল করে ওপেন করুন।

Piku TV অ্যাপসের সাহায্যে শুধু ক্রিকেট খেলা নয়, আপনার পছন্দের টিভি শো, কার্টুনসহ সবকিছু দেখতে পারবেন। এছাড়াও আপনারা এই অ্যাপটির সাহায্যে ক্রিকেট ম্যাচের হাইলাইট দেখতে পারবেন। Piku TV অ্যাপসটির মধ্যে আরও আছে দেশি-বিদেশি অনেক টিভি চ্যানেল।

বিশ্বকাপ খেলা দেখার অ্যাপস

ক্রিকেট ও ফুটবল বিশ্বকাপ খেলা দেখার সবথেকে সেরা অ্যাপস হল yalla shoot live, Sportzfy TV, T-Sports, HD Streamz ও Live NetTv ইত্যাদি। এই অ্যাপসগুলো ব্যবহার করে আপনারা ফুটবল বিশ্বকাপ ও ক্রিকেট বিশ্বকাপ সরাসরি লাইভ দেখতে পারবেন।

যারা ক্রিকেটপ্রেমী আছেন তারা ক্রিকেট লাইভ ম্যাচ দেখার জন্য Sportzfy TV, T-Sports ও HD Streamz অ্যাপস ব্যবহার করতে পারেন। এবং যারা ফুটবলপ্রেমী আছেন তারা ফুটবল লাইভ ম্যাচ দেখার জন্য Yalla shoot live ও Live NetTv অ্যাপস ব্যবহার করতে পারেন।

শেষকথা

সম্মানিত পাঠক বৃন্দ আশা করি লাইভ খেলা দেখার মোবাইল অ্যাপস গুলো সম্পর্কে জানতে পেরেছেন। উপরে আলোচিত বেশিরভাগ অ্যাপসগুলো তৃতীয় পক্ষ দ্বারা পরিচালিত। তাই এই অ্যাপসগুলো কতদিন গুগলে পাওয়া যাবে এই সম্পর্কে আমি নিশ্চিত নই।

তবে সর্বশেষ পোস্ট আপডেট অনুযায়ী, এখন পর্যন্ত প্রত্যেকটি অ্যাপস গুগলে অথবা প্লে স্টোরে খুঁজে পাওয়া যাচ্ছে। আপনারা যদি কোন অ্যাপস খুঁজে না পান তাহলে অবশ্যই কমেন্ট করে আমাদের জানাবেন। আমরা ওই অ্যাপসটি পরিবর্তন করে নতুন অ্যাপস যুক্ত করার চেষ্টা করব।

FAQs

মোবাইলে খেলা দেখার উপায় কি?

উপায় হলো, হয়তো অফিসিয়াল অ্যাপস এর সাবস্ক্রিপশন ক্রয় করতে হবে অথবা গুগল থেকে Sportzfy TV ও yalla shoot live অফিসিয়াল অ্যাপস এবং ওয়েবসাইট ব্যবহার করে লাইভ ম্যাচ উপভোগ করতে হবে।

সরাসরি লাইভ খেলা দেখার উপায়?

সরাসরি লাইভ ফুটবল ম্যাচ উপভোগ করার জন্য yalla shoot live ওয়েবসাইট অথবা Live NetTv অ্যাপস ব্যবহার করতে পারেন, এবং সরাসরি ক্রিকেট ম্যাচ উপভোগ করার জন্য Sportzfy TV ও HD Streamz মোবাইল অ্যাপস ব্যবহার করতে পারেন।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।