বুধবার , এপ্রিল 17 2024
bnen
Breaking News

ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার

গান শুনতে আমরা কমবেশি সকলেই পছন্দ করে যার কারণে গানকে মানুষের মনের খোরাক বলা হয়।  কিন্তু অনেক সময় আমাদের এই গানগুলো কে ডাউনলোড করতে গিয়ে ঝামেলায় পড়তে হয় কিভাবে ডাউনলোড করবেন তা বুঝতে পারেন না। ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার সম্পর্কে এই লেখাটিতে আমরা আলোচনা করব এবং সেই সাথে ডাউনলোড লিংক দিয়ে দিব।

ভিডিও গান ডাউনলোড সফটওয়্যার

সকল বয়সের মানুষেরই গান পছন্দ।  আমরা অনেক সময় ইউটিউব বা ফেসবুক থেকে বিভিন্ন ধরনের গান শুনে থাকি কিন্তু এই গানগুলো কে কিভাবে আমাদের মেমোরিতে সেভ করব সে সম্পর্কে জানি না।  আমরা যদি ইউটিউব থেকে গান গুলো শুনতে যায় তখন আমাদের ইন্টারনেট কানেকশন এর প্রয়োজন হয়।

আর আমরা যদি এই গানগুলো আমাদের ডিভাইসের মেমোরিতে সেভ করে রাখতে পারি তাহলে আমরা ইন্টারনেট ছাড়া ও পরবর্তীতে গানগুলো শুনতে পারব। তাই আমাদের পছন্দের গানগুলো আমাদের ডিভাইসের মেমোরিতে সেভ করে রাখা প্রয়োজন।

ইউটিউব ফেসবুক থেকে এই গানগুলো কে ডাউনলোড করার জন্য ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার এর প্রয়োজন। ভিডিও গান ডাউনলোড এর জন্য প্লে স্টোরে অনেক সফটওয়্যার পাওয়া যায় কিন্তু ওই সফটওয়্যার গুলো থেকে ভালোভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যায় না।

এই লেখাটিতে আমরা এমন কিছু সফটওয়্যার সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করবো এই সফটওয়্যার গুলো থেকে আপনারা খুব সহজেই ইউটিউব এর ভিডিও গুলো আপনার ডিভাইসের মেমোরিতে ডাউনলোড করে রাখতে পারবেন।

গান ডাউনলোডের জনপ্রিয় সফটওয়্যার

ইউটিউবে ভিডিও গান ডাউনলোড 

আমরা সবাই ইউটিউব এর সাথে পরিচিত আছি ইউটিউব হলো এমন একটি প্লাটফর্ম যেখানে অনেক কিছু পাওয়া যায় অনেক ধরনের ভিডিও পাওয়া যায়। ইউটিউব হলো সবথেকে বড় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম।  অনেক সময় এখান থেকে আমাদের অনেক ভিডিও গান বা অন্য কোন ভিডিও ডাউনলোড করার প্রয়োজন পড়ে।

মনে করেন আপনি ইউটিউব দেখতেসেন হঠাৎ করে এমন একটি ভিডিও গান আপনার সামনে আসলো যেই গানটি আপনার খুবই পছন্দের, পরবর্তীতে এই গানটি শোনার জন্য আপনার ডিভাইসে ডাউনলোড করা প্রয়োজন। কেননা আপনি ইন্টারনেট ছাড়া ইউটিউব ব্যবহার করতে পারবেন না।

আপনারা সরাসরি ইউটিউবে মধ্যে ভিডিওগুলো ডাউনলোড দিতে পারবেন কিন্তু ঐ ভিডিও গুলো আপনারা অন্য কারো সাথে শেয়ার করতে পারবেন না আর ৩০ দিন পরে ভিডিওটি অটোমেটিক ডিলিট হয়ে যাবে,  ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করলে ওইটা আপনার ইউটিউবে থেকে যাবে আপনার ডিভাইসে সেইভ হবে না।

যদি আপনারা ডিভাইসে গানটি বা ভিডিওটি সেভ করতে চান তা হলে আপনাদের প্রয়োজন হবে ভিডিও গান ডাউনলোড করার অ্যাপস।  যেই অ্যাপসের মাধ্যমে যদি আপনি ভিডিওটি ডাউনলোড করেন তাহলে আপনার ডিভাইসে সেইভ হবে। পরবর্তীতে আপনি ইন্টারনেট ছাড়াই ভিডিওটি দেখতে পারবেন।

ভিডিও গান ডাউনলোডের কয়েকটি সেরা সফটওয়্যার

আপনার পছন্দের গানটি ইউটিউব থেকে ডাউনলোড করে আপনার ডিভাইসে সেইভ করার জন্য  প্রয়োজন গান ডাউনলোড করার সফটওয়্যার। এই লেখাটিতে আমরা এমন ৩টি সফটওয়ারের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব যার মাধ্যমে আপনি ফুল HD কোয়ালিটিতে গান গুলো ডাউনলোড করতে পারবেন।

এই সফটওয়্যার গুলো সব থেকে মজার বিষয় হচ্ছে আপনি আপনার নিজের ইচ্ছামতো যেকোনো কোয়ালিটিতে ভিডিও গুলো ডাউনলোড করতে পারবেন।  এবং ডাউনলোডকৃত গানগুলো সরাসরি আপনার ডিভাইসের মেমোরিতে সেভ হবে।  চলুন সেই সফটওয়্যার গুলো সম্পর্কে জেনে নেয়া যাক এবং ডাউনলোড লিংক থেকে সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারবেন।

SnapTube – Free Video Downloader.

ভিডিও গান ডাউনলোড সফটওয়্যার

বর্তমানে ভিডিও ডাউনলোডার সফটওয়্যার হিসেবে SnapTube ব্যাপক জনপ্রিয়। এই সফটওয়্যারটির মাধ্যমে আপনারা ইউটিউব, ফেসবুক থেকে খুব সহজেই ভিডিওগুলোকে ডাউনলোড করতে পারবেন। এছাড়াও আপনারা এই সফটওয়্যারটি ব্যবহার করে যেকোনো রেজুলেশনে আপনার পছন্দের ভিডিও গুলো ডাউনলোড করতে পারবেন।

তাই যারা মোবাইল থেকে খুব সুন্দর ভাবে আপনার পছন্দের গান বা ভিডিও গুলো ডাউনলোড করতে চাচ্ছেন তারা SnapTube অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। SnapTube  অ্যাপ্লিকেশনটি আপনারা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন না।

SnapTube  এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে,  আপনাদের সুবিধার্থে এই সফটওয়ারটি ডাউনলোড লিংক দিয়ে দেওয়া হলো আপনারা ঐ লিংক থেকে সরাসরি সফটওয়ারটি ডাউনলোড করে নিতে পারবেন।

বিভিন্ন সমস্যার কারণে লিংকগুলো কে সরিয়ে নেওয়া হয়েছে আপনারা গুগলে SnapTube app লিখে সার্চ দিলেই প্রথমে ওয়েবসাইটটি পেয়ে যাবেন

Videoder – Youtube Downloader for Android

ভিডিও গান ডাউনলোড সফটওয়্যার

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে অন্য আরেকটি জনপ্রিয় সফটওয়্যার হলো Videoder,  যখন প্লে স্টোর থেকে ভিটমেট কে রিমুভ করে দেওয়া হয় এরপর থেকে খুবই জনপ্রিয় হয়ে ওঠে Videoder  সফটওয়্যারটি। এই সফটওয়ারটি আপনি মোবাইলের পাশাপাশি কম্পিউটারের ব্যবহার করতে পারবেন।

উপরের ছবিটিতে আমরা দেখিয়ে-দিয়েছি কিভাবে সফটওয়্যার টি ডাউনলোড করবেন, যদি মোবাইলের জন্য ডাউনলোড করতে চান তাহলে অ্যান্ড্রয়েডের জন্য এই ভার্সনটি ডাউনলোড করবেন।  আর যদি কম্পিউটারে ব্যবহার করার জন্য ডাউনলোড করতে চান তাহলে উইন্ডোজের জন্য এই ভার্সনটি ডাউনলোড করুন।

এই সফটওয়্যারটির মাধ্যমে আপনারা খুব সহজেই ইউটিউব বা ফেসবুক এর ভিডিও গুলো ডাউনলোড করতে পারবেন যেকোন রেজুলেশন সিলেক্ট করে। অ্যাপ্লিকেশনটি আপনারা Videoder  এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে মোবাইল এবং কম্পিউটারের জন্য দুটো ভার্সনই ডাউনলোড করতে পারবেন।

আপনাদের সুবিধার্থে Videoder  সফটওয়্যারটি ডাউনলোড করার লিঙ্ক নিচে দিয়ে দিলাম,  ওই লিঙ্ক থেকে সরাসরি আপনারা সফটওয়্যার টি ডাউনলোড করে আপনাদের ডিভাইসে ইন্সটল করে ব্যবহার করতে পারবেন।

বিভিন্ন সমস্যার কারণে লিংকগুলো কে সরিয়ে নেওয়া হয়েছে আপনারা গুগলে Videoder app লিখে সার্চ দিলেই প্রথমে ওয়েবসাইটটি পেয়ে যাবেন

Vidmate – Best Video Downloader 

ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার

Vidmate সফটওয়্যার এর সাথে আমরা কমবেশি সবাই পরিচিত আছি। পূর্বে আমরা এই সফটওয়্যার টি গুগল প্লে স্টোর থেকে খুব সহজেই ডাউনলোড করতে পারতাম কিন্তু বর্তমানে কোন কারণে সফটওয়্যার টি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে না,  তাই আমরা এই সফটওয়্যার টি ডাউনলোড করে ব্যবহার করতে পারছিনা।

এই লেখাটিতে আমরা Vidmate সফটওয়্যার ডাউনলোড করার লিঙ্ক দিয়ে দিব ওই লিংকে ক্লিক করে সরাসরি আপনারা Vidmate এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে নতুন ভার্সনের সফটওয়্যারটি ডাউনলোড করতে পারবেন। Vidmate কে বলা হয় সবথেকে বেস্ট ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার।

এই সফটওয়্যার এর মাধ্যমে আপনারা খুব সহজেই ইউটিউব ফেসবুক থেকে ভিডিও গুলো ডাউনলোড করতে পারবেন যেকোন রেজুলেশন সিলেক্ট করে।  এছাড়া আপনারা এই সফটওয়ারটিতে প্রবেশ করলে অনেক ভিডিও দেখতে পাবেন সেই ভিডিওগুলো ডাউনলোড করতে পারেন।

Vidmate  সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে ভিটমেট এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং উপরের ছবিটি লক্ষ করুন। মার্ক করা ডাউনলোড বাটনে ক্লিক করলে সফটওয়্যার টি আপনাদের ডিভাইসে ডাউনলোড হয়ে যাবে।

বিভিন্ন সমস্যার কারণে লিংকগুলো কে সরিয়ে নেওয়া হয়েছে আপনারা গুগলে Vidmate Official লিখে সার্চ দিলেই প্রথমে ওয়েবসাইটটি পেয়ে যাবেন

ভিডিও গান ডাউনলোডের সফটওয়্যার ডাউনলোড করার নিয়ম

সম্মানিত পাঠকবৃন্দ আমরা উপরে কয়েকটি ভিডিও গান ডাউনলোড করার জনপ্রিয় সফটওয়্যার সম্পর্কে আলোচনা করেছি আপনারা খুব সহজেই এই সফটওয়্যার গুলো ডাউনলোড করতে পারবেন।  বর্তমানে প্লে স্টোরে এই সফটওয়্যার গুলো এভেলেবেল পাওয়া যাচ্ছে না তাই আপনারা যদি সফটওয়্যার গুলো ডাউনলোড করতে চান তাহলে এদের অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে।

আমরা প্রত্যেকটি সফটওয়্যার এর ডাউনলোড লিংক উপরে দিয়ে দিয়েছি এই লিংক থেকে সরাসরি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ওখান থেকে আপনারা ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার টি ডাউনলোড করতে পারবেন।

কিভাবে ভিডিও গান ডাউনলোড করব

প্লে স্টোর থেকে ভিডিও গান গুলো ডাউনলোডের সফটওয়্যার সরিয়ে নেওয়ার পর থেকে অনেকেই প্রশ্ন করছে কিভাবে ভিডিও গান ডাউনলোড করব?  তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ আজকের এই লেখাটি।  আপনারা কিভাবে ইউটিউব ফেসবুক থেকে খুব সহজেই ভিডিও গান গুলোকে ডাউনলোড করবেন সে সম্পর্কে আমরা উপরে আলোচনা করেছি।

উপরে আমরা ভিডিও গান ডাউনলোড এর সবথেকে জনপ্রিয় ৩ টি সফটওয়্যার সম্পর্কে আলোচনা করেছি।  এই সফটওয়্যার গুলো ব্যবহার করে আপনার ইউটিউব ফেসবুক থেকে যে কোন গান বা নাটক ডাউনলোড করতে পারবেন।

আশা করি ভিডিও গান ডাউনলোড করার সফটওয়্যার কোথায় পাবেন এবং কিভাবে ডাউনলোড করবেন সে সম্পর্কে সম্পূর্ণ ধারণা দিতে পেরেছি।  এ বিষয়ে যদি অন্য কোন কিছু জানার থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাবেন, লিখাটি  সম্পূর্ণ পড়ার জন্য ধন্যবাদ সকলকে।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

গুগল চুরি করছে আপনার ব্যক্তিগত সব তথ্য

গুগল চুরি করছে আপনার ব্যক্তিগত সব তথ্য – তথ্য ফাঁস

সম্প্রতি গুগল ব্যবহারকারীদের জন্য বিশাল এক ফিচার নিয়ে হাজির হয়েছে। আপনার সকল তথ্য খুব সহজেই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।