বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২৩

সেরা কয়েকটি ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন হল Infinix Note 12 G96, Xiaomi Redmi 10 2022, Oppo A57 4G এবং Realme 9i.

আলাদা আলাদা ব্র্যান্ডের এই ৪টি স্মার্টফোন ২০ হাজার টাকার মধ্যে সেরা মোবাইল গুলোর শীর্ষ তালিকায় থাকবে। বাংলাদেশের অধিকাংশ মোবাইল ক্রেতাদের বাজেট থাকে ২০ হাজার টাকার মধ্যে। বর্তমানে দেশের বাজারে মোবাইলের বিপুল চাহিদার কথা মাথায় রেখে এই দামের মধ্যে সবথেকে সেরা ৪টি স্মার্টফোন নিয়ে এই লেখাটি সাজানো হয়েছে।

বিশেষ করে মোবাইলের ফিচারগুলোর দিকে লক্ষ্য রেখে এবং ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী ব্যবহারকারীদের মতামত নোটিশ করে, ৪টি ব্রান্ডের ২০ হাজার টাকার আশেপাশের দামের ৪টি মোবাইল ফোন নিয়ে আলোচনা করা হবে।

২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন

ইনফিনিক্স ব্র্যান্ডের Infinix Note 12 G96 মোবাইল, রেডমি ব্রান্ডের ২০২২ ভার্সনের Xiaomi Redmi 10 2022 মোবাইল, অপো ব্রান্ডের Oppo A57 4G মোবাইল এবং Realme ব্র্যান্ডের জনপ্রিয় Realme 9i মডেলের ফোনটি ২০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন।

একটি মোবাইল ক্রয়ের আগে অবশ্যই অনলাইন থেকে উক্ত মোবাইলের সম্পূর্ণ স্পেসিফিকেশন, দাম ও দর্শক রিভিউ দেখে নেয়া উচিত। মোবাইল ক্রয়ের আগে অনলাইন থেকে এই তথ্যগুলো দেখে নিলে আপনার জন্য সবথেকে ভালো মোবাইল ফোনটি বাছাই করতে সুবিধা হবে।

চলুন বাংলাদেশের সব থেকে জনপ্রিয় এই চারটি ব্র্যান্ডের ২০ হাজার টাকার মধ্যের মোবাইল ফোনগুলো সম্পর্কে বিস্তারিত জেনে আসি।

১.Infinix Note 12 G96

বর্ণনা ও স্পেসিফিকেশনঃ Infinix Note 12 G96 মোবাইল ফোনটিতে রয়েছে আকর্ষণীয় সকল এসপিসিফিকেশন যা আপনাকে মুগ্ধ করতে বাধ্য করবে। বিশেষ করে আপনি যদি একজন গেমার হয়ে থাকেন, গেম খেলতে পছন্দ করেন তাহলে অবশ্যই ইনফিনিক্স ব্র্যান্ডের এই মোবাইল ফোনটি আপনার পছন্দ হবে।

এই মোবাইল ফোনটিতে রয়েছে 2G, 3G, 4G নেটওয়ার্ক সিস্টেম এবং ডুয়েল ন্যানো সিম সিস্টেম। v5.0 ব্লুটুথ পাওয়ার এর পাশাপাশি ডুয়েল ব্যান্ড ওয়াইফাই, মোবাইল হটস্পট, ওটিজি সাপোর্ট, এফএম রেডিও, জিপিএস, USB Type-C সহ আকর্ষণীয় অনেক ফিচার।

এই মোবাইল ফোনটির ব্যাটারি স্লটে রয়েছে non-removable ৫০০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি, যা অনেক সময় চার্জিং ব্যাকআপ দিতে সক্ষম। এবং দ্রুত চার্জ হওয়ার জন্য এই মোবাইল ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জার।

Infinix Note 12 G96 মোবাইল ফোনটিতে রয়েছে Octa-core, up to 2.05 GHz প্রসেসরের সাথে মিডিয়াটেক হেলিও জি৯৬ (১২ এনএম) চিপসেট এবং Mali-G52 MC2 জিপিইউ। এছাড়াও এই ফোনটিতে থাকছে ৬/৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ, এছাড়াও MicroSD কার্ড লাগানোর সুযোগ থাকছে।

ইনফিনিক্স ব্র্যান্ডের এই মোবাইল ফোনটি Force Black, Snowfall, Sapphire Blue এই তিনটি কালারে পাওয়া যাচ্ছে, বাংলাদেশের এই মোবাইল ফোনটি লঞ্চ হয় ২০২২ সালের মে মাসের ১৬ তারিখ। Infinix Note 12 G96 স্মার্টফোনটি Android 12 (XOS 10.6) অপারেটিং সিস্টেমে পরিচালিত।

সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ পোস্টঃ

এই মোবাইল ফোনটির ক্যামেরা স্লটে রয়েছে ত্রিপল ৫০+২+০৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা যা Quad HD (1440p) ভিডিও রেকর্ডিং সাপোর্ট দেয়, এবং সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ১৬ মেগাপিক্সেল Full HD (1080p) ভিডিও রেকর্ডিং ফিচার যুক্ত ক্যামেরা।

আকর্ষণীয় এই স্মার্টফোনটিতে ফেইস আনলক এর পাশাপাশি সাইড মাউন্টেন্ড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এই মোবাইল ফোনটিতে এমোএলইডি ৬.৭ ইঞ্চি সম্পূর্ণ এইচডি ১০৮০ x ২৪০০ পিক্সেল রেজুলেশনের মাল্টিটাচ যুক্ত ডিসপ্লে রয়েছে।

সব মিলিয়ে Infinix Note 12 G96 মোবাইল ফোনটির ওজন মাত্র ১৮৫ গ্রাম, এবং পরিমাপ ১৬৪.৬ x ৭৬.৮ x ৮ মিলিমিটার। মোবাইল ফোনটি সম্পূর্ণ কনফিগার অনুযায়ী ২০ হাজার টাকার মধ্যে সেরা একটি গেমিং মোবাইল এটি।

Infinix Note 12 G96 Specifications:

Display6.7 inches, Full HD+ 1080 x 2400 pixels
BatteryLithium-polymer 5000 mAh
Operating System (OS)Android 12 (XOS 10.6)
RAM6/8 GB
ROM128 GB
ProcessorOcta-core, up to 2.05 GHz
Purchase ReferenceInfinix Note 12 G96

দামঃ বর্তমান বাজারে ভেরিয়েন্ট অনুযায়ী এই মোবাইল ফোনটি আলাদা আলাদা দামে পাওয়া যাচ্ছে। ১: ৬ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ দাম ১৯,২৯৯ টাকা। ২: ৮ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ দাম ২০,৯৯৯ টাকা।

দর্শক রিভিউঃ ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী Infinix Note 12 G96 মোবাইল ফোনটির দর্শক রিভিউ ৭৮% পজেটিভ। সব মিলিয়ে আপনি যদি অল্প দামের মধ্যে ভালো একটি গেমিং ফোন ক্রয় করার চান তাহলে Infinix Note 12 G96 মোবাইল ফোনটি দেখতে পারেন।

২.Xiaomi Redmi 10 2022

বর্ণনা ও স্পেসিফিকেশনঃ Xiaomi Redmi 10 2022 মোবাইল ফোনটি সর্বপ্রথম ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের ১৬ তারিখ লঞ্চ হয়। বর্তমানে এই মোবাইল ফোনটি Carbon Gray, Sea Blue কালারে পাওয়া যাচ্ছে। এই মোবাইল ফোনটিতে ফেইস আনলক এবং সাইড মাউন্টেন্ড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সিকিউরিটি রয়েছে।

আকর্ষণীয় রেডমি ব্রান্ডের এই স্মার্টফোনটিতে ৯ ওয়াট রিভার্স চার্জিং, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং এর সাথে অনেক সময় চার্জিং ব্যাকআপের জন্য লিথিয়াম পলিমার non-removable ৫০০০ এমএএইচ পাওয়ারফুল ব্যাটারি রয়েছে।

এছাড়াও 2G, 3G, 4G নেটওয়ার্কের পাশাপাশি হাইব্রিড ডুয়েল ন্যানো সিম, v2.0 ইউএসবি, টাইপ-সি কেবল, ওটিজি, এফএম রেডিও, জিপিএস, v5.1, A2DP, LE ব্লুটুথ, ডুয়েল ব্যান্ড ওয়াইফাই এবং মোবাইল হটস্পট ফিচার রয়েছে।

Xiaomi Redmi 10 2022 ফোনটিতে ক্যামেরা স্লটে রয়েছে Quad ৫০+৮+২+২ মেগাপিক্সেল Full HD (1080p) ভিডিও রেকর্ডিং সাপোর্টেড মেইন ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল Full HD (1080p) ভিডিও রেকর্ডিং সাপোটেড সেলফি ক্যামেরা।

এই মোবাইল ফোনটিতে Octa core, up to 2.0 GHz প্রসেসর এর পাশাপাশি MediaTek Helio G88 (12nm) চিপসেট এবং Mali-G52 MC2 জিপিইউ রয়েছে, এই মোবাইল ফোনটি এন্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম MIUI 12.5 কাস্টম ইন্টারফেসে রান করে।

সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ পোস্টঃ

রেডমি ১০ মোবাইল ফোনটিতে এলসিডি টাচস্ক্রিন, মাল্টিটাচ ৯০ গিগাহার্জ রিফ্রেশ রেট, ফুল এইচডি ১০৮০ x ২৪০০ পিক্সেল রেজুলেশনের ৬.৫ ইঞ্চি Corning Gorilla Glass 3 প্রটেকশন যুক্ত ডিসপ্লে রয়েছে। এছাড়াও থাকছে নোটিফিকেশন লাইট সিস্টেম যা আপনার মোবাইল ফোনটিকে আরো আকর্ষণীয় করে।

Xiaomi Redmi 10 2022 মোবাইল ফোনটিতে রয়েছে ৬৪/১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ (ROM) এবং ৪/৬ জিবি র‍্যাম। এছাড়াও এই ফোনটিতে আলাদাভাবে MicroSD এক্সটার্নাল স্টোরেজ ব্যবহার করতে পারবেন।

সব মিলিয়ে আকর্ষণীয় Xiaomi Redmi 10 2022 স্মার্টফোনটির ওজন ১৮১ গ্রাম, এবং পরিমাপ ১৬২ x ৭৫.৫ x ৮.৯ মিলিমিটার। এই মোবাইল ফোনটি সবথেকে বাজে দিক হলো এটি প্লাস্টিক বডি।

Xiaomi Redmi 10 2022 Specifications:

Display6.5 inches, Full HD+ 1080 x 2400 pixels
BatteryLithium-polymer 5000 mAh
Operating System (OS)Android 11 (MIUI 12.5)
RAM4/6 GB
ROM64/128 GB
ProcessorOcta core, up to 2.0 GHz
Purchase ReferenceXiaomi Redmi 10 2022

দামঃ বর্তমান বাজারে Xiaomi Redmi 10 2022 মোবাইল ফোনটি ২টি ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে ১: ৪ জিবি র‍্যাম ৬৪ জিবি স্টোরেজ দাম ১৬,৯৯৯ টাকা। ২: ৬ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ দাম ১৮,৯৯৯ টাকা।

দর্শক রিভিউঃ ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী Xiaomi Redmi 10 2022 মোবাইল ফোনটির দর্শক রিভিউ ৮২% পজেটিভ। আকর্ষণীয় এই মোবাইল ফোনটি বাংলাদেশের যেকোনো রেডমি মোবাইল শোরুম থেকে ক্রয় করতে পারবেন।

৩.Oppo A57 4G

বর্ণনা ও স্পেসিফিকেশনঃ Oppo A57 4G মোবাইল ফোনটি বর্তমানে Glowing Black, Glowing Green এই ২টি কালারে পাওয়া যাচ্ছে। সব নতুন বাংলাদেশ মার্কেটে এই মোবাইল ফোনটি ২০২২ সালের জুন মাসের ৬ তারিখে লঞ্চ হয়।

এই মোবাইল ফোনটিতে রয়েছে MediaTek Helio G35 (12 nm) টিপসেট, PowerVR GE8320 জিপিউ এবং Octa core, up to 2.3 GHz প্রসেসর। এই মোবাইল ফোনটি Android 12 অপারেটিং সিস্টেমে ColorOS 12.1 কাস্টম ইন্টারফেসে পরিচালিত হয়।

Oppo A57 4G মোবাইল ফোনটির ক্যামেরা স্লটে রয়েছে ডুয়েল ১৩+২ মেগাপিক্সেল Full HD (1080p) ভিডিও রেকর্ডিং ফিচারযুক্ত মেইন ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল Full HD (1080p) ভিডিও রেকর্ডিং ফিচার যুক্ত সেলফি ক্যামেরা।

এছাড়াও এই মোবাইল ফোনটির ব্যাটারি স্লটে রয়েছে non-removable লিথিয়াম পলিমার ৫০০০ এমএএইচ শক্তিশালী ব্যাটারি যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং দ্বারা ৩০ মিনিটে ৫০% চার্জ ধারণ করতে সক্ষম।

এই ফোনটিতে ডুয়েল নানো সিম এর পাশাপাশি ডুয়েল ব্যান্ড ওয়াইফাই, ওয়াইফাই হটস্পট, টাইপ-সি ইউএসবি, v2.0 ইউএসবি, v5.3, A2DP, LE, aptX HD ব্লুটুথ এবং 2G, 3G, 4G নেটওয়ার্ক টেকনোলজি ফিচার রয়েছে।

Oppo ব্র্যান্ডএর A57 4G মোবাইল ফোনটিতে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ও ৪ জিবি র‍্যাম রয়েছে। এছাড়াও এই মোবাইল ফোনটিতে এক্সটার্নাল স্টোরেজ ব্যবহারের সুযোগ রয়েছে। মোবাইল ফোনটির সিকিউরিটি সিস্টেম রয়েছে ফেইস আনলক এবং Side-mounted ফিঙ্গারপ্রিন্ট।

এই মোবাইল ফোনটির ডিসপ্লে স্লটে রয়েছে মাল্টিটাচ ফিচারযুক্ত আইপিএস, এলসিডি, টাচস্ক্রিন ৬.৫৬ ইঞ্চি ৭২০ x ১৬১২ পিক্সেল রেজুলেশনের ডিসপ্লে। Oppo A57 4G মোবাইল ফোনটির ওজন ১৮৭ গ্রাম এবং পরিমাপ ১৬৩.৭ x ৭৫ x ৮ মিলিমিটার।

Oppo A57 4G Specifications:

Display6.56 inches, HD+ 720 x 1612 pixels
BatteryLithium-polymer 5000 mAh
Operating System (OS)Android 12 (ColorOS 12.1)
RAM4 GB
ROM64 GB
ProcessorOcta core, up to 2.3 GHz
Purchase Reference

দামঃ Oppo A57 4G মোবাইল ফোনটির দাম মাত্র ১৭,৯৯০ টাকা।

দর্শক রিভিউঃ ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী Oppo A57 4G মোবাইল ফোনটির দর্শক রিভিউ ৭০% পজেটিভ। অপো ব্রান্ডের এই মোবাইল ফোনটি থেকে আরেকটু উন্নত মানের ক্যামেরা আশা করা যায়।

৪.Realme 9i

বর্ণনা ও স্পেসিফিকেশনঃ Realme 9i মোবাইল ফোনটি সর্বপ্রথম বাংলাদেশে ২০২২ সালের জানুয়ারি মাসের ১০ তারিখ লঞ্চ হয়। বর্তমানে এই মোবাইল ফোনটি কালো এবং নীল কালারে এভেলেবেল আছে। এই মোবাইল ফোনটিতে রয়েছে ৩.৫ মিলিমিটার জ্যাক।

রিয়েলমি ব্র্যান্ডের এই মোবাইল ফোনটির ডিসপ্লে স্লটে রয়েছে ফুল এইচডি ১০৮০ x ২৪১২ পিক্সেল রেজুলেশনের ৯০ হার্জ রিফ্রেশ রেট IPS LCD Touchscreen টেকনোলজি যুক্ত ৬.৬ ইঞ্চি ডিসপ্লে যা Dragontail Pro Glass প্রটেকশন দ্বারা সুরক্ষিত।

Realme 9i মোবাইল ফোনটিতে আছে 2G, 3G, 4G নেটওয়ার্ক টেকনোলজির পাশাপাশি ইউএসবি টাইপ-সি পোর্ট, v2.0 ইউএসবি, ওটিজি, ডুয়েল ব্যান্ড ওয়াইফাই এবং হটস্পট, v5.0, A2DP, LE ব্লুটুথ, ডুয়েল ন্যানো সিম পোর্ট।

সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ পোস্টঃ

ফোনটির ক্যামেরা স্লটে রয়েছে ত্রিপল ৫০+২+২ মেগাপিক্সেল ফুল এইচডি (1080p) রেজুলেশনের ভিডিও ধারণ ক্ষমতাযুক্ত মেইন ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল আকর্ষণীয় ফিচার যুক্ত, ফুল এইচডি (1080p) রেজুলেশনের ভিডিও ধারণ ক্ষমতাযুক্ত সেলফি ক্যামেরা।

Realme 9i স্মার্টফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ লিথিয়াম পলিমার non-removable ব্যাটারি যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং দ্বারা ৭০ মিনিটে ১০০% চার্জে নিতে সক্ষম। এছাড়াও এই ফোনটিতে ৪/৬ জিবি র‍্যামের পাশাপাশি ৬৪/১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ (ROM) রয়েছে।

এছাড়াও থাকছে এক্সটার্নাল MicroSD ব্যবহারের সুযোগ। Realme 9i ফোনটিতে কলকোম স্ন্যাপড্রাগন ৬৮০ ৪জি চিপসেটের পাশাপাশি Octa core, up to 2.4 GHz প্রসেসর এবং অ্যাড্রেনো ৬১০ জিপিইউ। এই মোবাইল ফোনটি Android 11 অপারেটিং সিস্টেম Realme UI 2.0 কাস্টম ইন্টারফেসে রান করে।

Realme 9i মোবাইল ফোনটির সিকিউরিটি সিস্টেম রয়েছে ফেইস আনলক এবং Side-mounted ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সবমিলিয়ে এই মোবাইল ফোনটির ওজন মাত্র ১৯০ গ্রাম, ও পরিমাপ ১৬৪.৪ x ৭৫.৭ x ৮.৪ মিলিমিটার।

Realme 9i Specifications:

Display6.6 inches, Full HD+ 1080 x 2412 pixels
BatteryLithium-polymer 5000 mAh
Operating System (OS)Android 11 (Realme UI 2.0)
RAM4/6 GB
ROM64/128 GB
ProcessorOcta core, up to 2.4 GHz
Purchase ReferenceRealme 9i

দামঃ বর্তমান বাজারে Realme 9i মোবাইল ফোনটি ২টি ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে ১: ৪ জিবি র‍্যাম ৬৪ জিবি স্টোরেজ দাম ১৭,৪৯০ টাকা। ২: ৬ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ দাম ২০,৯৯৯ টাকা।

দর্শক রিভিউঃ ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী Realme 9i মোবাইল ফোনটির দর্শক রিভিউ ৮৫% পজেটিভ। তবে আকর্ষণীয় এই মোবাইল ফোনটিতে প্লাস্টিক বডি ব্যবহার করা হয়েছে, যা একটু উন্নত করা প্রয়োজন ছিল।

FAQs

20 হাজার টাকার মধ্যে সেরা গেমিং ফোন?

২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং মোবাইল ফোন হলো Realme 9i এবং Infinix Note 12 G96, এই মোবাইল ফোনগুলোর আকর্ষণীয় ফিচার গেমিং এর জন্য পারফেক্ট।

20 হাজার টাকার মধ্যে ভালো মোবাইল?

২০ হাজার টাকার মধ্যে সব থেকে ভালো মোবাইল হল Xiaomi Redmi 10 2022, এই মোবাইল ফোনটির দাম ১৬,৯৯৯ টাকা (4/64 GB) এবং ১৮,৯৯৯ টাকা (6/128 GB)

১০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন?

Redmi A1, এই মোবাইল ফোনটির দাম ৯,৯৯৯ টাকা। এই স্মার্টফোনটিতে রয়েছে ২/৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, এবং আকর্ষণীয় এই মোবাইল ফোনটি Android 12 Go Edition অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

১০০০০ টাকার মোবাইল

১০০০০ টাকার মোবাইল ফোনগুলো

বর্তমানে ১০ হাজার টাকার মোবাইল ফোন গুলোর চাহিদা অনেক বেশি। তবে অনেক ক্ষেত্রে আমরা এই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।