বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

১০ হাজার টাকার মধ্যে ভিভো মোবাইল ফোন

বর্তমানে জনপ্রিয় ১০ হাজার টাকার মধ্যে ভিভো মোবাইল সম্পর্কে এই লেখাটিতে বিস্তারিত আলোচনা করা হবে। প্রযুক্তির উন্নয়নের ফলে বর্তমান সময়ে প্রত্যেকটি মানুষের জীবনে মোবাইল ফোন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন প্রয়োজনে আমরা মোবাইল ফোন ব্যবহার করি। মোবাইল ফোন ব্যবহারের সবথেকে বড় কারণ সোশ্যাল নেটওয়ার্কিং। মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজে আমরা অন্যজনের সাথে যোগাযোগ করতে পারি।

বিষয়বস্তুর সহজ সারণী

১০ হাজার টাকার মধ্যে ভিভো মোবাইল

দশ হাজার টাকার মধ্যে কয়েকটি দারুন ফিচার যুক্ত ভিভো মোবাইল ফোন হল: Vivo Y02, Vivo Y01, Vivo Y1s, Vivo Y91C 2020 এবং Vivo Y71। এই মোবাইল গুলো vivo ব্র্যান্ডের Y সিরিজের ১০ হাজার টাকা বাজেটের মধ্যে।

অনেক সময় আমাদের মোবাইল ক্রয়ের বাজেট ১০ হাজার টাকার মধ্যে থাকায়, আমরা ভালো মোবাইল ফোন ক্রয় করতে পারিনা। ১০ হাজার টাকার মধ্যে vivo কোম্পানি দারুন ফিচার যুক্ত কয়েকটি মোবাইল মার্কেটে লঞ্চ করেছে।

এই মোবাইল ফোন গুলো ২০২০ সাল থেকে ২০২৩ সালের মধ্যে ইন্টারন্যাশনাল বাজারে লঞ্চ হয়েছে। চলুন ১০ হাজার টাকার মধ্যে ভিভো মোবাইল ফোনগুলোর সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

১.Vivo Y02

Vivo ব্র্যান্ডের Y সিরিজের Vivo Y02 মোবাইল ফোনটি সর্বপ্রথম বাংলাদেশ মার্কেটে ২০২২ সালের নভেম্বর মাসের ২৯ তারিখ লঞ্চ হয়। এই মোবাইল ফোনটিতে রয়েছে দারুণ সকল ফিচারের সাথে Accelerometer, Proximity সেন্সর।

Vivo Y02 মোবাইল ফোনটিতে অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন কাস্টম (Funtouch 12) অপারেটিং সিস্টেম এর পাশাপাশি পাওয়ারভিয়ার জিই৮৩২০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট, অক্টাকোর প্রসেসর এবং মিডিয়াটেক হেলিও পি২২ (১২ এনএম) টিপসেট ব্যবহার করা হয়েছে।

ফোনটির ক্যামেরা সেটাপে রয়েছে ৮ মেগাপিক্সেল রেজুলেশন এর অটো-ফোকাস এলইডি ফ্ল্যাশ যুক্ত, ফুল এইচডি (১০৮০পি) ভিডিও রেকর্ডিং রেজুলেশন এর মেইন ক্যামেরা, এবং সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ৫ মেগাপিক্সেল F/2.2 aperture ফিচার যুক্ত ক্যামেরা।

পাশাপাশি ফোনটিতে আছে ৭২০ x ১৬০০ পিক্সেল রেজুলেশনের ৬.৫১ ইঞ্চি আইপিএস এলসিডি টাচস্ক্রিন ডিসপ্লে। এই ফোনটিতে লিথিয়াম পলিমার ৫০০০ এমএএইচ নন- রিমুভাবেল শক্তিশালী ব্যাটারি যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং দ্বারা চার্জ হয়।

Vivo Y02 স্মার্টফোনটিতে রয়েছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। সব মিলিয়ে আকর্ষণীয় এই মোবাইল ফোনটির ওজন ১৮৬ গ্রাম। এবং পরিমাপ ১৬৪ x ৭৫.৬ x ৮.৫ মিলিমিটার।

Vivo Y02 Specifications:

Display6.51 inches, HD+ 720 x 1600 pixels
BatteryLithium-polymer 5000 mAh
Operating System (OS)Android 12 Go Edition (Funtouch 12)
RAM2 GB
ROM32 GB
ProcessorOcta-core,
See MoreVivo Y02
দামঃ Vivo Y02 মোবাইল ফোনটির দাম মাত্র ৯,৯৯৯ টাকা।

দর্শক রিভিউঃ ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী ভিভো ব্র্যান্ডের Vivo Y02 মোবাইল ফোনটির দর্শক রিভিউ ৭০% পজেটিভ।

২.Vivo Y01

এই লিস্টের দ্বিতীয় নাম্বারে আছে ভিভো ব্র্যান্ডের Y সিরিজের অন্যতম জনপ্রিয় আরেকটি মোবাইল Vivo Y01, এই ফোনটি সর্বপ্রথম বাংলাদেশে ২০২২ সালের মার্চ মাসের ২৪ তারিখ লঞ্চ হয়। Vivo Y01 মোবাইল ফোনটিতে আছে পাওয়ারফুল ৫০০০ এমএএইচ ব্যাটারির সাথে ১০ ওয়াট ফাস্ট চার্জিং।

মোবাইল ফোনটির ক্যামেরা প্যানেলে রয়েছে ৮ মেগাপিক্সেলের অটোফোকাস রেজুলেশনযুক্ত, Full HD (1080p) ভিডিও রেকর্ডিং ধারণ ক্ষমতাযুক্ত মেইন ক্যামেরা। এবং সেলফি ক্যামেরা হিসেবে আছে F/2.2 aperture ফিচার যুক্ত ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

সম্পর্কিত কয়েকটি গুরুত্বপূর্ণ পোস্টঃ

এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ গো-এডিশন ফান্টস ১১.১ অপারেটিং সিস্টেম ইন্টারফেসে চলিত। মোবাইল ফোনটির স্টোরেজ (ROM) ৩২ জিবি, এবং র‍্যাম ২ জিবি। এছাড়াও Octa core, up to 2.35 GHz প্রসেসর এর পাশে রয়েছে পাওয়ারভিয়ার জিই৮৩২০ জিপিইউ ও মিডিয়াটেক হেলিও পি৩৫ (১২ এনএম) চিপসেট।

Vivo Y01 স্মার্টফোনটিতে রয়েছে ৭২০ x ১৬০০ পিক্সেল রেজুলেশনের ৬.৫১ ইঞ্চি, আইপিএস এলসিডি মাল্টিটাচ ফিচার যুক্ত ডিসপ্লে। এবং আরো রয়েছে ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক কানেক্টিভিটি ও Accelerometer, E-Compass, Proximity সেন্সর।

সব মিলিয়ে ভিভো ব্র্যান্ডের Vivo Y01 মোবাইল ফোনটির ওজন মাত্র ১৭৮ গ্রাম এবং পরিমাপ ১৬৪ x ৭৫.২ x ৮.৩ মিলিমিটার।

Vivo Y01 Specifications:

Display6.51 inches, HD+ 720 x 1600 pixels
BatteryLithium-polymer 5000 mAh
Operating System (OS)Android 11 Go Edition (Funtouch 11.1)
RAM2 GB
ROM32 GB
ProcessorOcta core, up to 2.35 GHz
ChipsetMediaTek Helio P35 (12 nm)
দামঃ Vivo Y01 মোবাইল ফোনটির দাম মাত্র ১০,৯৯০ টাকা।

দর্শক রিভিউঃ ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী ভিভো ব্রান্ডের Vivo Y01 মডেলের মোবাইল ফোনের দর্শক রিভিউ ৭২% পজেটিভ।

৩.Vivo Y1s

এই লিস্টের তৃতীয় স্থানে রাখা হয়েছে Vivo Y1s মোবাইল ফোনটিকে। এই মোবাইল ফোনটি সর্বপ্রথম বাংলাদেশে ২০২০ সালের নভেম্বর মাসের ২৬ তারিখ লঞ্চ হয়। এই মোবাইল ফোনটি বর্তমান বাজারে Aurora Blue, Olive Black ২টি কালারে পাওয়া যাচ্ছে।

আকর্ষণীয় এই মোবাইল ফোনটিতে রয়েছে ৬.২২ ইঞ্চি আইপিএস এলসিডি মাল্টিটাচ স্কিন ফিচার যুক্ত, ৭২০ x ১৫২০ পিক্সেল রেজুলেশনের ডিসপ্লে। আরো রয়েছে লিথিয়াম পলিমার নন-রিমুভাবেল ৪০৩০ এমএএইচ শক্তিশালী ব্যাটারি।

Vivo Y1s মোবাইল ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০ ফান্টস ১০.৫, এবং চিপসেট রয়েছে মিডিয়াটেক হেলিও পি৩৫ (১২ এনএম) ও প্রসেসর হিসেবে রয়েছে Octa core, up to 2.35 GHz, এই ফোনটি পাওয়ারভিয়ার জিই৮৩২০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট দ্বারা পরিচালিত।

এই ফোনটিতে আরো রয়েছে ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা যা দ্বারা Full HD (1080p) রেজুলেশনে ভিডিও রেকর্ডিং করতে পারবেন। Vivo Y1s ফোনটিতে আছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ।

সব মিলিয়ে ভিভো ব্র্যান্ডের Vivo Y1s মোবাইল ফোনটির ওজন মাত্র ১৬১ গ্রাম এবং পরিমাপ ১৫৫.১ x ৭৫.১ x ৮.৩ মিলিমিটার। এই মোবাইল ফোনটিতে Accelerometer, E-Compass, Proximity সেন্সর ব্যবহার করা হয়েছে।

Vivo Y1s Specifications:

Display6.22 inches, HD+ 720 x 1520 pixels
BatteryLithium-polymer 4030 mAh
Operating System (OS)Android 10 (Funtouch 10.5)
RAM2 GB
ROM32 GB
ProcessorOcta core, up to 2.35 GHz
ChipsetMediaTek Helio P35 (12 nm)
দামঃ Vivo Y1s মোবাইল ফোনটির দাম মাত্র ৮,৯৯৯ টাকা।

দর্শক রিভিউঃ ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী ভিভো ব্রান্ডের Vivo Y1s মডেলের মোবাইল ফোনের দর্শক রিভিউ ৭৪% পজেটিভ।

৪.Vivo Y91C 2020

এই লিস্টের চতুর্থ নাম্বারে আছে Vivo Y91C 2020 মডেলের মোবাইল ফোনটি। এই মোবাইল ফোনটি ২০২০ চালের ফেব্রুয়ারি মাসে প্রথম বাংলাদেশে লঞ্চ হয়। এই ফোনটিতে ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক কানেক্টিভিটির সাথে আছে ডুয়েল ন্যানো সিম সিস্টেম।

এই ফোনটিতে লিথিয়াম পলিমার নন-রিমুভাবেল ৪০৩০ এমএএইচ পাওয়ারফুল ব্যাটারির সাথে রয়েছে ৬.২২ ইঞ্চি ৭২০ x ১৫২০ পিক্সেল রেজুলেশনের আইপিএস এলসিডি মাল্টিটাস্ক স্কিন ডিসপ্লে। এই ফোনটিতে Android Oreo v8.1 (Funtouch OS 4.5) অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

Vivo Y91C মোবাইল ফোনটিতে মিডিয়াটেক হেলিও পি২২ (১২ এনএম) চিপসেটের সাথে অক্টাকোর ২.০ গিগাহার্জ প্রসেসর এবং PowerVR GE8320 জিপিইউ ব্যবহার করা হয়েছে। এছাড়াও এই ফোনটিতে রয়েছে ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ।

সম্পর্কিত কয়েকটি গুরুত্বপূর্ণ পোস্টঃ

এই মোবাইল ফোনটির ক্যামেরা স্লটে আছে ৫ মেগাপিক্সেল F/1.8 aperture ফিচারযুক্ত সেলফি ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল F/2.2, এলইডি ফ্ল্যাশ, পিডিএএফ, প্যানোরামা, এইচডিআর ফিচার যুক্ত মেইন ক্যামেরা, যা দ্বারা Full HD (1080p) রেজুলেশনে ভিডিও রেকর্ডিং করা যাবে।

সব মিলিয়ে Vivo Y91C 2020 মডেলের মোবাইল ফোনটির ওজন মাত্র ১৬৩.৫ গ্রাম এবং পরিমাপ ১৫৫.১১ x ৭৫.০৯ x ৮.২৮ মিলিমিটার। এই ফোনটিতে সর্বোচ্চ ২৫৬ জিবি MicroSD ব্যবহার করা যাবে।

Vivo Y91C 2020 Specifications:

Display6.22 inches, HD+ 720 x 1520 pixels
BatteryLithium-polymer 4030 mAh
Operating System (OS)Android Oreo v8.1 (Funtouch OS 4.5)
RAM2 GB
ROM32 GB
ProcessorOcta-core, 2.0 GHz
ChipsetMediaTek Helio P22 (12 nm)
দামঃ Vivo Y91C 2020 মোবাইল ফোনটির দাম মাত্র ৮,৯৯০ টাকা।

দর্শক রিভিউঃ ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী ভিভো ব্রান্ডের Vivo Y91C 2020 মডেলের মোবাইল ফোনের দর্শক রিভিউ ৬০% পজেটিভ।

৫.Vivo Y71

আমাদের এই লিস্টের সর্বশেষ নাম্বারে আছে Vivo Y71 মডেলের মোবাইল ফোনটি। ভিভো ব্র্যান্ডের Vivo Y71 মোবাইল ফোনটি সর্বপ্রথম বাংলাদেশে ২০১৮ সালের এপ্রিল মাসে লঞ্চ হয়। বর্তমানে এই মোবাইল ফোনটি Matte Black, Gold কালারে পাওয়া যাচ্ছে।

আকর্ষণীয় এই ফোনটিতে রয়েছে ডুয়েল সিম সিস্টেম এবং 2G, 3G, 4G নেটওয়ার্ক টেকনোলজি। এই ফোনটিতে ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ফোনটিতে Android Oreo v8.1 অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

এবং কোয়াইড কোর ১.৪ গিগাহার্জ প্রসেসর এর পাশাপাশি কলকোম স্ন্যাপড্রাগন ৪২৫ (২৮ এনএম) চিপসেট এবং Adreno 308 জিপিইউ ব্যবহার করা হয়েছে। এই মোবাইল ফোনটিতে সর্বোচ্চ ২৫৬ জিবি এক্সটার্নাল মেমোরি কার্ড সাপোর্ট হবে।

ফোনটিতে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি স্টোরেজ ব্যবহার করা হয়েছে। ফোনটির ডিসপ্লে প্যানেলে আছে আইপিএস এলসিডি টাচস্ক্রিন ফিচারযুক্ত ৭২০ x ১৪৪০ পিক্সেল রেজুলেশনের ৬.০ ইঞ্চি মাল্টিটাচ ডিসপ্লে।

সবমিলিয়ে ভিভো ব্র্যান্ডের Vivo Y71 মডেলের স্মার্টফোনটির ওজন মাত্র ১৫০ গ্রাম, এবং পরিমাপ ১৫৫.৮৭ x ৭৫.৭৪ x ৭.৮ মিলিমিটার। এই মোবাইল ফোনটিতে Accelerometer, Proximity, E-Compass সেন্সর ব্যবহার করা আছে।

Vivo Y71 Specifications:

Display6.0 inches, HD+ 720 x 1440 pixels
BatteryLithium-polymer 3360 mAh
Operating System (OS)Android Oreo v8.1 (Funtouch 4)
RAM2 GB
ROM16 GB
ProcessorQuad-core, 1.4 GHz
ChipsetQualcomm Snapdragon 425 (28 nm)
দামঃ Vivo Y71 মোবাইল ফোনটির দাম মাত্র ৯,৯৯০ টাকা।

দর্শক রিভিউঃ ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী ভিভো ব্রান্ডের Vivo Y71 মডেলের মোবাইল ফোনের দর্শক রিভিউ ৫৫% পজেটিভ।

FAQs

10000 টাকার মধ্যে ভিভো মোবাইল?

১০ হাজার টাকার মধ্যে ভিভো মোবাইল ফোনগুলো হলো Vivo Y71, Vivo Y02 ও Vivo Y1s, Vivo Y91C 2020 ইত্যাদি। এই মোবাইল ফোনগুলো vivo শোরুম থেকে মাত্র ১০ হাজার টাকা বাজেটে ক্রয় করতে পারবেন।

ভিভো মোবাইল কেমন?

সাধারণত ভিভো মোবাইল ফোনগুলো গেমিং ও ইন্টারনেট ব্রাউজিং এর দিকে ভালো পারফরম্যান্স করে। এছাড়াও ভিভো মোবাইল ফোন গুলো ব্যবহার করে আকর্ষণীয় ছবি ক্যাপচার করা যাবে। একটি ভালো ভিভো মোবাইল কেয়ারের জন্য কমপক্ষে ১৫-২০ হাজার টাকা বাজেট রাখতে হবে।

ভিভো মোবাইলের দাম কত?

বাংলাদেশের vivo মোবাইলের দাম ৮ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত আছে। আপনার বাজেট অনুযায়ী পছন্দ করে ভিভো মোবাইল ক্রয় করতে পারবেন। তবে একটি ভাল মোবাইল কিভাবে জন্য মিনিমাম ১০-২০ হাজার টাকা বাজেট রাখা ভালো।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

১০০০০ টাকার মোবাইল

১০০০০ টাকার মোবাইল ফোনগুলো

বর্তমানে ১০ হাজার টাকার মোবাইল ফোন গুলোর চাহিদা অনেক বেশি। তবে অনেক ক্ষেত্রে আমরা এই …

One comment

  1. I love this blog! The pictures are so beautiful and the posts are so interesting. Keep up the good work!

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।