বুধবার , এপ্রিল 17 2024
bnen
Breaking News

ছোট ক্যামেরার দাম কত টাকা জানুন

আধুনিক বিশ্ব তৈরীর লক্ষ্যে প্রযুক্তিগত উন্নয়নের বিকল্প নেই। প্রযুক্তির অন্যতম একটি আবিষ্কার হল ক্যামেরা। প্রথমে ক্যামেরা অনেক বড় থাকলেও পরবর্তীতে ক্যামেরার আকার অনেকটা ছোট হয়ে গিয়েছে। এই লেখাটিতে ছোট ক্যামেরার দাম কত এবং কিভাবে কিনবেন এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বড় ক্যামেরা বহনে অসুবিধা এবং তদন্ত কিংবা গোপন ভিডিও রেকর্ডিংয়ে অসুবিধা সৃষ্টি করে। আপনারা চাইলে ছোট ক্যামেরা ব্যবহার করে গোপন ভিডিও রেকর্ডিং করতে পারবেন। এছাড়াও নিরাপত্তার কাজে এই ক্যামেরাগুলো ব্যবহার করতে পারবেন। ছোট ক্যামেরার দাম কত জানুন।

বিষয়বস্তুর সহজ সারণী

ছোট ক্যামেরার দাম কত

ছোট ক্যামেরার দাম ৫০০ থেকে ৪,০০০ টাকার মধ্যে। ব্রান্ড এবং ক্যামেরার কোয়ালিটি ভেদে Spy Camera এর দাম পরিবর্তন হতে পারে। তবে সাধারণত এই ক্যামেরাগুলোর দাম ৪০০০ টাকার বেশি নয়।

কম দামের মধ্যে সবথেকে ভালো কয়েকটি ছোট ক্যামেরা সম্পর্কে লেখাটিতে বর্ণনা করা হয়েছে এই ক্যামেরাগুলো দিয়ে আপনারা যেকোন স্থানে বসে ভিডিও করতে পারবেন। বিশেষ করে এই ক্যামেরাগুলো সিসি ক্যামেরার কাজে ব্যবহৃত হয় অথবা কোন গোপন অনুসন্ধানে ব্যবহৃত হয়।

আস্তে আস্তে ক্যামেরার সাইজ যেমন ছোট হয়ে গিয়েছে ঠিক তেমনি এর দামও অনেকটা কমে এসেছে। এখন হাতের নাগালে অল্প বাজেটের মধ্যে আপনারা Spy Camera ক্রয় করতে পারবেন। একটি ছোট ক্যামেরা ক্রয়ের জন্য মিনিমাম ১০০০ টাকা বাজেট থাকতে হবে।

১.SQ16 Mini Spy Camera

বর্ণনাঃ এই ক্যামেরাটি দেখতে লুডুর গুটির মতো। SQ16 Mini Spy Camera সাইজে অনেক ছোট হওয়ায় খুব সহজেই যেকোনো স্থানে রেখে ভিডিও ধারণ করতে পারবেন। এছাড়াও ক্যামেরাটি নাইট ভিশন হওয়ায় রাতে খুব সুন্দর ভিডিও ধারণ করতে পারবেন। কোন ওয়াইফাই কানেকশন ছাড়াই SQ16 Mini Spy Camera ব্যবহার করা যাবে।

দর্শক রিভিউঃ SQ16 Mini Spy Camera এর দর্শক রিভিউ ৮২% পজিটিভ। ব্যবহারকারীরা ক্যামেরাটি বেশি পছন্দ করার কারণ হলো সাইজে ছোট হওয়ায় যেকোন তদন্তের কাজে অথবা নিজের সুরক্ষায় ব্যবহার করতে পারেন।

Specifications:

Video Resolution1920×1080P
Photo resolution4032×3024
FPS30 fps
BatteryPolymer Battery 200mAh
Working hours40-50 min
Storage support32G TF card
Camera angle120 degrees

দামঃ SQ16 Mini Spy Camera ক্যামেরাটির দাম মাত্র ২২৫০ টাকা।

উপকারিতাঃ সাধারণত এই প্রোডাক্ট গুলো ব্যবহারকারীরা নিজেদের সুরক্ষায় অথবা গোপন তথ্য অনুসন্ধানের ভিডিও সংগ্রহের কাজে ব্যবহার করতে পারবেন। SQ16 Mini Spy Camera ক্যামেরাটি সাইজে ছোট হওয়ায় অনেক বেশি সুবিধা পাওয়া যাবে।

২.BPR 6 Spy Pen Camera

বর্ণনাঃ এটি একটি কলম ক্যামেরা। BPR 6 ক্যামেরাটি দেখতে কলমের মতো তবে এর মধ্যে ছোট ক্যামেরা যুক্ত থাকে। গুরুত্বপূর্ণ স্থানে গোপন ভিডিও করায় এবং নিজের সুরক্ষায় এই ক্যামেরাগুলো ব্যবহৃত হয়। এই ক্যামেরা গুলো ব্যবহারের ক্ষেত্রে ওয়াইফাই প্রয়োজন।

দর্শক রিভিউঃ বিভিন্ন অনলাইন শপ থেকে পাওয়া তথ্য অনুযায়ী BPR 6 Spy Pen Camera ক্যামেরাটির দর্শক রিভিউ ৮০% পজেটিভ। এই প্রোডাক্ট নিয়ে দর্শকদের অভিযোগ খুবই সামান্য।

Specifications:

Video Resolution1280 x 960
USB transfer rate2.0
FPS30 fps
BatteryBuilt-in lithium battery
Working hours100 min
Storage support16GB TF card
Camera angle

দামঃ BPR 6 Spy Pen Camera ক্যামেরাটির দাম মাত্র ৯০০ টাকা।

উপকারিতাঃ এই ক্যামেরাটি কলমের মতো দেখতে হওয়ায় এটি ব্যবহার করে খুব সহজেই যেকোনো জায়গায় গোপন ভিডিও রেকর্ডিং করতে পারবেন। সাধারণত এই ক্যামেরাগুলো সাংবাদিকরা বিভিন্ন তথ্য অনুসন্ধানের কাজে ব্যবহার করে।

৩.HY-900 Spy Camera

বর্ণনাঃ এটি একটি বোতাম ক্যামেরা। এই ক্যামেরাটি আপনার শার্টের বোতাম এর পরিবর্তে লাগিয়ে নিতে পারবেন। HY-900 Spy Camera ক্যামেরাটি শার্টের বা সুটের বোতামের অভ্যন্তরে লাগিয়ে যেকোনো স্থানের গোপন ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

দর্শক রিভিউঃ প্রথমদিকে এই ক্যামেরাটি শুধুমাত্র সাংবাদিক এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাছে বিক্রি হতো কিন্তু বর্তমানে সবার জন্য উন্মুক্ত। এই ক্যামেরাটি নিয়ে দর্শকদের মতামত ৯০% পজেটিভ।

Specifications:

Video Resolution1280 x 960
Charge VoltageDC-5V
FPS30 fps
BatteryBuilt-in lithium battery
Working hours60 min
Storage support32GB TF card
Camera angle180 degrees

দামঃ HY-900 Spy Camera ক্যামেরাটির দাম মাত্র ৩৪০০ টাকা।

উপকারিতাঃ HY-900 Spy Camera ক্যামেরাটির সবথেকে বড় সুবিধা হল এটি আপনার শার্টের বোতামের সাথে লুকিয়ে রাখতে পারবেন। এই ক্যামেরাটি নিজের সুরক্ষার জন্য অথবা যেকোনো তদন্তের কাজে ব্যবহার করতে পারবেন।

ক্যামেরাগুলো ক্রয়ের রেফারেন্সঃ

SQ16 Mini Spy Camera
BPR 6 Spy Pen Camera
HY-900 Spy Camera

FAQs

ছোট ক্যামেরা কিভাবে ক্রয় করবেন?

উপরে উল্লেখিত ক্যামেরাগুলো ক্রয়ের জন্য নিকটস্থ Camera Shop এ যোগাযোগ করুন অথবা অনলাইনে Daraz, Amazon, Mirpur Stor থেকে অর্ডার করতে পারবেন।

ছোট ক্যামেরার ব্যবহার?

ছোট ক্যামেরাগুলো নিজেদের সুরক্ষায় এবং বিভিন্ন গোপন তথ্য অনুসন্ধানে ব্যবহৃত হয়। বেশিরভাগ ক্ষেত্রে সাংবাদিকরা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা Spy Cam ব্যবহার করে।

সবচেয়ে ছোট ক্যামেরা?

বর্তমানে সব থেকে ছোট ক্যামেরা হল SQ16 এবং Y2000 মডেলের ক্যামেরাগুলো।

সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ পোস্টঃ

কম দামে ভালো ভিডিও ক্যামেরা।
ভালো কিছু ব্লুটুথ ক্যামেরার দাম জানুন।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।