বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

শাহজালাল ইসলামী ব্যাংক ডিপিএস করার নিয়ম

বর্তমান বাংলাদেশের জনপ্রিয় ইসলামী ব্যাংক গুলোর মধ্যে অন্যতম একটি ব্যাংক হলো শাহজালাল ইসলামী ব্যাংক। শাহজালাল ইসলামী ব্যাংক থেকে লোন নেয়ার পাশাপাশি ডিপিএস সুবিধা ও আছে। শাহজালাল ইসলামী ব্যাংক ডিপিএস ও লোন সম্পর্কে বিস্তারিত এই লেখাটিতে আলোচনা করা হবে।

অনেক সময় ডিপিএস করার জন্য ব্যাংক যাচাই করার প্রয়োজন হয়। কোন ব্যাংকে কত বছরের জন্য কত পারসেন্ট লাভে ডিপিএস করা যাবে এবং কোন ব্যাংকের ডিপিএস সিস্টেম ভালো এ নিয়ে আমাদের অনেকটা সমস্যার সম্মুখীন হতে হয়।

এই লেখাটিতে আমরা শাহজালাল ব্যাংক ডিপিএস সিস্টেম সম্পর্কে আলোচনা করব এবং এই ব্যাংকে ডিপিএস করলে আপনারা কত বছরে শতকরা কত পারসেন্ট মুনাফা পাবেন এবং ডিপিএস করার জন্য কি কি ডকুমেন্টস প্রয়োজন এ নিয়ে বিশদ আলোচনা করা হবে।

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড

শাহজালাল ইসলামী ব্যাংক হল বাংলাদেশের  শরিয়াহ মোতাবেক পরিচালিত একটি প্রাইভেট বাণিজ্যিক ব্যাংক। ২০০১ সালে সর্বপ্রথম শাহজালাল ইসলামী ব্যাংক (SJIBL) এর কার্যক্রম শুরু হয়। সাধারণত এই ব্যাংক ইসলামিক শরিয়া মোতাবেক বিভিন্ন পদ্ধতিতে বিনিয়োগ করে থাকে।

সামাজিক দায়বদ্ধতার কথা বলতে গেলে শাহজালাল ইসলামী ব্যাংক বিভিন্ন সময় সম্বলহীন ও দুঃস্থ মানুষদের বিনামূল্যে চিকিৎসা প্রধান করে এবং মেধাবী দরিদ্র ছাত্রদের সহায়তা প্রদান করে ও বন্যার্ত এলাকায় ত্রাণ বিতরণের কাজে সহযোগিতা করে। এছাড়াও শাহজালাল ইসলামী ব্যাংক (SJIBL) বিভিন্ন ধরনের সামাজিক কাজের সাথে জড়িত।

মানুষের জীবনের মান উন্নয়নের জন্য এই ব্যাংক বিভিন্ন খাতের লোন প্রদান করে এবং শাহাজালাল ইসলামী ব্যাংক ডিপিএস সুবিধা ও চালু আছে। এই ব্যাংকের সকল কার্যক্রম ইসলামী শরিয়াহ মোতাবেক পরিচালিত হয়। শাহজালাল ইসলামী ব্যাংক থেকে লোন নেয়ার নিয়ম। 

শাহজালাল ইসলামী ব্যাংক ডিপিএস

শাহজালাল ইসলামী ব্যাংক ডিপিএস এসবিএল মুদfরাবা মাসিক সঞ্চয় স্ক্রিম ন্যূনতম ৫০০ টাকা থেকে ৫০,০০০ টাকা প্রতি মাসে জমা দিয়ে ৩/৫/৮/১০ বছর মেয়াদ পূর্তির পর আকর্ষণীয় মুনাফা সহ অর্থ ফেরত হল শাহজালাল ইসলামী ব্যাংক (SJIBL) ডিপিএস এসবিএল মুদারাবা মাসিক সংসার স্ক্রিম।

শাহজালাল ইসলামী ব্যাংকে মাসিক সঞ্চয় স্ক্রিমে ৩ বছর মেয়াদী ডিপিএসে ৬.১১% মুনাফা লাভ করবেন। ৫ বছর মেয়াদী ডিপিএস করলে মুনাফা পাবেন ৬.২০%, ৮ বছর মেয়াদী ডিপিএসে ৬.২৫% মুনাফা পাবেন এবং ১০ বছর মেয়াদী ডিপিএস করলে মুনাফা পাবেন ৬.৩০%

মেয়াদপূর্তিতে লাভসহ মোট জমা

শাহজালাল ইসলামী ব্যাংকের ডিপিএসে মেয়াদপূর্তিতে লাভসহ মোট জমা নিচে টেবিল আকারে দেখানো হলোঃ

বছর  ৫০০ টাকা  ১,০০০ টাকা  ২,০০০ টাকা  ৫,০০০ টাকা  ১০,০০০ টাকা  ২৫,০০০ টাকা  ৫০,০০০ টাকা 
৩ বছর ১৯,৮০০ ৩৯,৬০০ ৭৯,২০০ ১৯৮,০০০ ৩৯৬,০০০ ৯৯০,০০০ ১,৯৮০,০০০
৫ বছর ৩৫,২০০ ৭০,৪০০ ১৪০,৮০০ ৩৫২,০০০ ৭০৪,০০০ ১,৭৬০,০০০ ৩,৫২০,০০০
৮ বছর ৬২,৪০০ ১২৪,৮০০ ২৪৯,৬০০ ৬২৪,০০০ ১,২৪৮,০০০ ৩,১২০,০০০ ৬,২৪০,০০০
১০ বছর ৮৩,৭২৫ ১৬৭,৪৫০ ৩৩৪,৯০০ ৮৩৭,২৫০ ১,৬৭৪,৫০০ ৪,১৮৬,২৫০ ৮,৩৭২,৫০০

উপরে উল্লেখিত চার্ট অনুযায়ী শাহজালাল ইসলামী ব্যাংকের ডিপিএস মেয়াদপূর্তিতে লাভসহ মোট জমা টাকা পাবেন। শাহজালাল ইসলামী ব্যাংক (SJIBL) সম্পর্কে বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করে sjiblbd.com তাদের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

শাহজালাল ইসলামী ব্যাংকের ডিপিএস করতে কি কি ডকুমেন্টস প্রয়োজন

শাহজালাল ইসলামী ব্যাংকের ডিপিএস একাউন্ট করার জন্য যে সকল ডকুমেন্টস প্রয়োজন সেগুলো হলঃ

  • অ্যাকাউন্ট হোল্ডারের ভোটার আইডি কার্ড অথবা পাসপোর্ট এবং জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত কপি।
  • ই-টিন সার্টিফিকেট (যদি থাকে)
  • গ্রাহকের সদ্যতোলা ২ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি।
  • নমিনির ১ কপি সদ্যতোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি।
  • নমিনির জাতীয় পরিচয় পত্র অথবা পাসপোর্ট এবং জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত কপি।
  • ইউটিলিটি বিলের কপি (বিদ্যুৎ বিল/ গ্যাস বিল/টেলিফোন বিল ইত্যাদি)

এ সকল প্রয়োজনীয় ডকুমেন্টস প্রদান করে খুব সহজেই শাহজালাল ইসলামী ব্যাংকের ডিপিএস সুবিধা গ্রহণ করতে পারবেন। উক্ত ডকুমেন্টস ব্যতীত যদি প্রমান পত্র হিসেবে কোন ডকুমেন্টস প্রয়োজন হয় সেক্ষেত্রে ব্যাংক থেকে জানানো হবে।

শাহজালাল ইসলামী ব্যাংকের লাখপতি ডিপোজিট স্কিম

শাহজালাল ইসলামী ব্যাংকের এসবিএল মুদfরাবা মাসিক সঞ্চয় স্ক্রিম কে লাখপতি ডিপোজিট স্কিম বলা হয়। বাংলাদেশ শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড (SJIBL) প্রতিমাসে সর্বোচ্চ ৫০,০০০ টাকা এবং সর্বনিম্ন ৫০০ টাকা ডিপোজিট করতে পারবেন। SJIBL ব্যাংকে ৩/৫/৮/১০ বছর মেয়াদে ডিপিএস করতে পারবেন।

শাহজালাল ইসলামী ব্যাংকে ১০ বছরের মেয়াদী ডিপিএস করলে  শতকরা ৬.৩০% মুনাফা পাবেন, ৮ বছর মেয়াদী ডিপিএস করলে  শতকরা ৬.২৫% মুনাফা পাবেন ও ৫ বছর মেয়াদী ডিপিএস করলে শতকরা ৬.২০% মুনাফা পাবেন এবং ৩ বছর মেয়াদী ডিপিএস করলে শতকরা ৬.১১% হারে মুনাফা পাবেন।

শাহজালাল ইসলামী ব্যাংকের এস বি এল মুদারাবাদ মাসিক সঞ্চয় স্কিম কে লাখপতি ডিপোজিট স্কিম বলার কারণ হলো এই ব্যাংকে ডিপিএস সুবিধা সব থেকে ভালো এবং শতকরা মুনাফার হার অনেকটা বেশি। কৃষি ব্যাংক থেকে লোন নেয়ার নতুন নিয়ম। 

শাহজালাল ইসলামী ব্যাংক হেল্পলাইন নাম্বার

শাহজালাল ইসলামী ব্যাংক সম্পর্কিত যে কোন সমস্যা বা তথ্যের জন্য সরাসরি যোগাযোগ করতে পারেন এই ব্যাংকের অফিসিয়াল হেল্পলাইন নাম্বার। শাহজালাল ইসলামী ব্যাংক হেল্পলাইন নাম্বার +8809612316302 এবং 16302 অথবা সরাসরি ইমেইল করতে পারেন card@sjiblbd.com এই ঠিকানায়।

বাংলাদেশ থেকে শাহজালাল ইসলামী ব্যাংক সম্পর্কিত যেকোন তথ্যের জন্য কল করুন 16302 নাম্বারে এবং দেশ ও দেশের বাহির থেকে শাহজালাল ব্যাংক সম্পর্কিত যেকোনো তথ্যের জন্য কল করুন +8809612316302 এই নাম্বারে।

শাহজালাল ইসলামী ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং যেকোন সমস্যার জন্য সরাসরি ইমেইল করতে পারেন ibank@sjiblbd.com এই ঠিকানায়। SJIBL লোন এবং ডিপিএস সুবিধা সম্পর্কিত অন্য কোন তথ্য জানার থাকলে কমেন্টের মাধ্যমে আমাদের জানাতে পারেন।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

প্রবাসী লোন, সকল প্রবাসীরা লোন পাবে ৩ থেকে ১০ লাখ টাকা probashi loan process 2024

প্রবাসী লোন, সকল প্রবাসীরা লোন পাবে ৩ থেকে ১০ লাখ টাকা probashi loan process 2024

কোনরকম জামানত ছাড়াই পাওয়া যাবে লোন সুবিধা হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন প্রবাসী কল্যাণ ব্যাংক প্রবাসীদের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।