বৃহস্পতিবার , জুন 13 2024
bnen
Breaking News

Redmi Note 12 এর 4G ভার্সন সস্তায় এ মাসেই লঞ্চ হচ্ছে

রেডমি মোবাইল ব্যবহারকারীদের জন্য আবারও সুখবর, Redmi Note 12 এর 4G ভার্সন সস্তায় এ মাসেই লঞ্চ হচ্ছে ভারতে সাথে থাকবে জবরদস্ত সব ফিচারগুলো। এক নজরে দেখে নিন রেডমি নোট ১২ ৪জি  মোবাইল ফোনটি কবে লঞ্চ হবে এবং সদ্য প্রকাশ পাওয়া কিছু ফিচার।

গত মাসের শুরুর দিকে ভারতে Redmi Note 12 সিরিজের ৩টি স্মার্ট ফোন লঞ্চ করে। কিন্তু প্রত্যেকটি ফোন ছিল 5G ভার্সনের। কিন্তু এই মোবাইল ফোনগুলোর দাম ছিল অনেক বেশি যার ফলে অনেকেই ক্রয় করতে পারেন নাই।

যারা অল্প দামের মধ্যে Redmi Note 12 সিরিজের স্মার্টফোন ক্রয় করার জন্য অপেক্ষা করেছিলেন তাদের জন্য বিশাল সুখবর। সম্প্রতি চলতি মাসে Redmi Note 12 সিরিজের 4G ভার্সন এর স্মার্টফোন ভারতে লঞ্চ হতে যাচ্ছে।

Redmi Note 12 4G কবে লঞ্চ হবে

Redmi Note 12 এর 4G ভার্সন স্মার্টফোনটি ৩০ই মার্চ ভারতে অফিসিয়াল ভাবে লঞ্চ করা হবে। এবং ভারতের লঞ্চ হওয়ার কিছুদিন পরে এই ফোনটি বাংলাদেশের মোবাইল মার্কেটে পাওয়া যাবে। শাওমি তাদের গ্রাহকদের জন্য আরো অনেক সুখবর রেখেছে।

একগুচ্ছ নতুন প্রোডাক্ট এর সাথে Redmi Note 12 4G স্মার্টফোনটি শাওমি ফ্যান ফেস্টিভ্যালে লঞ্চ হতে যাচ্ছে। এই ফ্যান ফেস্টিভ্যাল আগামী ৩০ই মার্চ থেকে একাধারে ২০ই এপ্রিল পর্যন্ত চলবে। এই মোবাইল ফোনটি Redmi Note 12 5G এর মত দেখতে হলেও, স্পেসিফিকেশন এর দিক থেকে রয়েছে অনেক পার্থক্য।

সম্প্রতি Note 12 এর টিজার পেইজ অফিসিয়াল ভাবে Redmi Note 12 4G স্মার্টফোনটির কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছে যা এই লেখাটির মধ্যে আলোচনা করা হবে।

Redmi Note 12 4G মোবাইল ফোনের স্পেসিফিকেশন

Redmi Note 12 4G মোবাইল ফোনটির আকর্ষণীয় ফিচারগুলো অবশ্যই মোবাইল প্রেমীদের নজর কারবে। Redmi Note 12 4G মোবাইল ফোনটি 5G ভার্সনে মতো দেখতে হলেও ফিচারে অনেক পার্থক্য রয়েছে।

Redmi Note 12 4G মোবাইল ফোনটিতে রয়েছে AMOLED ১২০ হার্জ, ৬.৬৭ ইঞ্চি ১০৮০ x ২৪০০ পিক্সেল রেজুলেশন এর ডিসপ্লের সাথে আছে Corning Gorilla Glass 3 প্রটেকশন। মোবাইল ফোনটির ব্যাটারি স্লাটে আছে নন-রিমুভাল লিথিয়াম পলিমার ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ৩৩ ওয়াট ওয়াইড চার্জার।

গুরুত্বপূর্ণ কয়েকটি আর্টিকেলঃ

এর সাথে রয়েছে কল-কম স্ন্যাপড্রাগন ৬৮৫ (৬ এনএম) চিপসেটের সাথে অক্টাকোর ২.৮ গিগাহার্জ প্রসেসর ও Adreno 610 জিপিইউ। এই মোবাইল ফোনটি এন্ড্রয়েড এর সর্বশেষ ভার্শন “অ্যান্ড্রয়েড ১৩” কাস্টম MIUI 14 ইন্টারফেসে রান করে।

আকর্ষণীয় এই Redmi Note 12 4G মোবাইল ফোনটিতে আরো রয়েছে 50 MP, f/1.8, (wide), 8 MP, f/2.2, 120˚ (ultrawide), 2 MP, f/2.4, (macro) ত্রিপাল মেইন ক্যামেরা যা LED flash, HDR, panorama ফিচার যুক্ত। এই ক্যামেরাগুলো দ্বারা 1080p@30fps ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে HDR ফিচারযুক্ত 13 MP, f/2.5, (wide) ক্যামেরা। যা দ্বারা 1080p@30fps ভিডিও রেকর্ডিং করতে পারবেন। এর পাশাপাশি এই মোবাইল ফোনটিতে ডুয়েল ব্যান্ড 802.11 a/b/g/n/ac ওয়াইফাই, 5.0, A2DP, LE ব্লুটুথ, Type-C 2.0, OTG ইউএসবি, side-mounted ফিঙ্গারপ্রিন্ট সিস্টেম রয়েছে।

মোবাইল ফোনটিতে থাকছে microSDXC এক্সটার্নাল মেমোরি কার্ড লাগানোর সুযোগ। এছাড়াও এই মোবাইল ফোনটি অনেক গুলো ভেরিয়েন্টএ পাওয়া যাবে যা ৬৪/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ দ্বারা সজ্জিত। মোবাইল ফোনটিতে র‌্যাম থাকবে ৪/৬/৮ জিবি।

মোবাইল ফোনটি সর্বমোট ৪টি ভেরিয়েন্টের লঞ্চ হবে: 64GB 4GB RAM, 128GB 6GB RAM, 128GB 8GB RAM, 128GB 4GB RAM

এই মোবাইল ফোনটি Onyx Gray, Mint Green, Ice Blue কালার দ্বারা সজ্জিত থাকবে, আকর্ষণীয় Redmi Note 12 এর 4G ভার্সন এর মোবাইল ফোনটির ওজন ১৮৩.৫ গ্রাম এবং পরিমাপ ১৬৫.৬ x ৭৬ x ৭.৯ মিলিমিটার। ফোনটিতে থাকবে ডুয়েল সিম কার্ড সিস্টেম ও GSM / HSPA / LTE নেটওয়ার্ক টেকনোলজি।

FAQs

Redmi Note 12 4G মোবাইলের দাম কত টাকা?

সম্ভাব্য Redmi Note 12 4G মোবাইল ফোনটির দাম ১৪,৯৯০ টাকা। এখন পর্যন্ত অফিসিয়াল ভাবে এই মোবাইল ফোনটির দাম জানানো হয়নি।

Redmi Note 12 4G মোবাইল ফোনটি বাংলাদেশে কবে লঞ্চ হবে?

৩০ই মার্চ থেকে ২০ই এপ্রিল পর্যন্ত শাওমি ফ্যান ফেস্টিভ্যালে মাধ্যমে আরো কিছু আকর্ষণীয় নতুন প্রোডাক্ট এর সাথে Redmi Note 12 4G মোবাইল ফোনটি ইন্ডিয়ায় লঞ্চ করা হবে, ইন্ডিয়ায় লঞ্চ হওয়ার কিছুদিন পরে আকর্ষণীয় এই মোবাইল ফোনটি বাংলাদেশে পাওয়া যাবে।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

১০০০০ টাকার মোবাইল

১০০০০ টাকার মোবাইল ফোনগুলো

বর্তমানে ১০ হাজার টাকার মোবাইল ফোন গুলোর চাহিদা অনেক বেশি। তবে অনেক ক্ষেত্রে আমরা এই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।