বৃহস্পতিবার , জুন 13 2024
bnen
Breaking News

Realme C55: ১৮ হাজার টাকায় iphone কিনুন

Realme C55 ১৮ হাজার টাকায় iphone কিনুন বিষয়টা শুনতে হাস্যকর মনে হয়। তবে সত্যিকারের বিষয় হলো রিয়েলমি ব্র্যান্ড C সিরিজের নতুন একটি স্মার্টফোন বাজারে লঞ্চ করতে যাচ্ছে, স্মার্টফোনটিতে iphone এর লেটেস্ট ভার্সন iPhone 14 Pro Max এর মত কিছু ফিচারে সাদৃশ্য আছে।

রিয়েলমি ব্র্যান্ডের এই স্মার্ট ফোনটির মডেল Realme C55, দুর্দান্ত কনফিগারেশনে এই স্মার্টফোনটি বিশ্ববাজারে লঞ্চ করা হবে। iPhone 14 সিরিজের মতো Realme C55 স্মার্টফোনটিতে থাকবে ডায়নামিক আইল্যান্ড। এটাকে আমরা ছোট পরিসরে iphone বলতে পারি।

Realme C55 স্মার্টফোনটির সম্পূর্ণ কনফিগারেশন ইতিমধ্যে অফিসিয়াল ভাবে জানানো হয়েছে তবে এই মোবাইল ফোনটি প্রথমে ভারতের লঞ্চ হতে পারে এবং পরবর্তীতে বাংলাদেশে ফোনটিকে লঞ্চ করা হবে। অফিসিয়াল ভাবে কোন আপডেটে মোবাইল ফোনটির লঞ্চ হওয়ার তারিখ এবং দাম জানানো হয়নি।

দুর্দান্ত ফিচার যুক্ত Realme C55 মোবাইল ফোনটি ইতিমধ্যে Realme ব্যবহারকারীদের মাঝে সাড়া ফেলে দিয়েছে, বিশেষ করে ডায়নামিক আইল্যান্ড এর কারণে Realme ব্রান্ডের C সিরিজের এই স্মার্টফোনটি অনেক জনপ্রিয়তা পেয়েছে।

Realme C55 মোবাইলের দাম কত টাকা

অফিসিয়াল ভাবে কোন আপডেটে Realme C55 মোবাইল ফোনটির দাম জানানো হয়নি তবে, মোবাইল কনফিগারেশন রিলেটেড কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইটের তথ্য অনুযায়ী সম্ভবত বাংলাদেশে Realme C55 মোবাইল ফোনটির দাম হবে ১৮,০০০ টাকা এর আশেপাশে।

অফিসিয়াল ভাবে জানানো হয়েছে এই মোবাইল ফোনটি ২টি ভেরিয়েন্টের লঞ্চ করা হবে। র‍্যাম এবং স্টোরেজ আলাদা হওয়ায় মোবাইল ফোনটির দাম পরিবর্তনশীল। ভেরিয়েন্ট ১ঃ ১২৮ জিবি স্টোরেজ ৬ জিবি র‍্যাম, এই ভেরিয়েন্টের দাম ১৬,৪৯০ হাজার টাকা। এবং ভেরিয়েন্ট ২ঃ ২৫৬ জিবি স্টোরেজ ৮ জিবি র‍্যাম, এই ভেরিয়েন্টের দাম ১৯,৯৯০ হাজার টাকা।

অফিসিয়াল ভাবে Realme C55 মোবাইল ফোনটির দাম জানানো হয়নি, এই তথ্যগুলো মোবাইল রিলেটেড ওয়েবসাইট গুলো থেকে সংগ্রহ করা। তবে আশা করা যায় বাংলাদেশের লঞ্চ হওয়ার পরে Realme C55 মোবাইল ফোনটির দাম ১৮-২২ হাজার টাকার মধ্যে থাকবে।

Realme C55 মোবাইল ফোনটির সম্পূর্ণ কনফিগারেশন

Realme C55 মোবাইল ফোনটিতে GSM / HSPA / LTE টেকনোলজি ব্যবহার করা হয়েছে, এই ফোনটিতে ডুয়েল সিম সিস্টেম এবং 5000 mAh ব্যাটারী এর পাশাপাশি ৩৩ ওয়াট ওয়াইড শক্তিশালী ফাস্ট চার্জিং ব্যবহার করা হয়েছে। এই চার্জার দ্বারা সর্বোচ্চ ২৯ মিনিটে ৫০% চার্জ হওয়ার ক্ষমতা রাখে।

এই ফোনটি সান সোয়ার, রেইনি নাইট, রেইন ফরেস্ট কালারে পাওয়া যাচ্ছে। এই ফোনটিতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি ব্যবহার করা হয়েছে। পাশাপাশি ফোনটিতে IPS LCD, 90Hz, 6.72 ইঞ্চি 1080 x 2400 pixels রেজুলেশন এর ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।

গুরুত্বপূর্ণ কিছু লেখাঃ

এই মোবাইল ফোনটি অ্যান্ড্রয়েড ভার্সনের সর্বশেষ অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১৩ Realme UI 4.0 দ্বারা পরিচালিত। ফোনটির প্রসেসর হিসেবে আছে অক্টাকর (2×2.0 GHz Cortex-A75 & 6×1.8 GHz Cortex-A55) এবং জিপিউ Mali-G52 MC2, চিপসেট মিডিয়াটেক হেলিও জি৮৮ (১২এন এম) ব্যবহার করা হয়েছে।

মোবাইল ফোনটির ক্যামেরা সেকশনে আছে 64 MP (wide) এবং 2 MP (depth) LED flash, HDR, panorama যুক্ত 1080p@30/60fps এর মেইন ক্যামেরা এবং 8 MP (wide) এইচডিআর পানরামা যুক্ত 1080p@30fps এর সেলফি ক্যামেরা।

সব মিলিয়ে Realme C55 মোবাইল ফোনটি একটি আকর্ষণীয় কম্বিনেশন স্পেসিফিকেশন। এই মোবাইল ফোনটির ওজন মাত্র ১৮৯.৫ গ্রাম। ফোনটির Dimensions হলো ১৬৫.৬ x ৭৫.৯ x ৭.৯ মিলিমিটার। তবে এই মোবাইল ফোনটিতে কোন ধরনের ডিসপ্লে প্রটেকশন ব্যবহার করা হয়নি।

ব্যবহারকারীদের জন্য, বিশেষ করে গেমার দের কথা মাথায় রেখে Realme C55 মোবাইল ফোনটিতে ৬ ও ৮ জিবি র‍্যাম এবং ১২৮ ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ (ROM) ব্যবহার করা হয়েছে। এছাড়াও microSDXC এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহারের সুযোগ পাবেন।

Realme C55 মোবাইল ফোনটি কবে লঞ্চ হবে

Realme C55 মোবাইল ফোনটি অফিসিয়াল ভাবে ২০২৩ সালের মার্চ মাসের ৮ তারিখ অ্যানাউন্সমেন্ট করা হয়। তবে বিশ্ববাজারে এই ফোনটি কবে লঞ্চ করা হবে এ সম্পর্কিত কোন তথ্য এখনো জানানো হয়নি।

আশা করা যায় চলতি বছরের এপ্রিল – মে মাসের দিকে ইন্ডিয়া এবং বাংলাদেশে Realme C55 মোবাইল ফোনটি লঞ্চ করা হবে। ইতিমধ্যে ইন্ডিয়া এবং বাংলাদেশে এই মোবাইল ফোনটি নিয়ে ব্যবহারকারীদের মাঝে বেশ আলোচনা হচ্ছে।

Realme ব্র্যান্ডের C সিরিজের আকর্ষণীয় এই Realme C55 মডেলের মোবাইল ফোনটি হুবাহু আইফোনের কপি বলা চলে, ১৮ হাজার টাকায় iphone কিনুন বলতে বোঝানো হয়েছে Realme C55 মোবাইল ফোনটির ডায়নামিক আইল্যান্ড ফিচারকে।

এত অল্প দামের মধ্যে ডায়নমিক আইল্যান্ড ফিচার শুধুমাত্র Realme C55 মোবাইল ফোনটিতে ব্যবহার করা হয়েছে।

FAQs

Realme C55 মোবাইল প্রাইস ইন বাংলাদেশ?

বাংলাদেশে Realme C55 মোবাইল ফোনটির দাম ১৬,৪৯০ এবং ১৯,৯৯০টাকা।

Realme C55 মোবাইল ফোনটি কবে লঞ্চ হবে?

চলতি বছরের এপ্রিল এবং মে মাসের মধ্যে রিয়েলমি ব্রান্ডের Realme C55 মোবাইল ফোনটি লঞ্চ করা হবে। অফিসিয়াল ভাবে Realme C55 লঞ্চের তারিখ জানানো হয়নি।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

১০০০০ টাকার মোবাইল

১০০০০ টাকার মোবাইল ফোনগুলো

বর্তমানে ১০ হাজার টাকার মোবাইল ফোন গুলোর চাহিদা অনেক বেশি। তবে অনেক ক্ষেত্রে আমরা এই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।