বৃহস্পতিবার , জুন 13 2024
bnen
Breaking News

৩ পদে নিয়োগ দিবে ভূমি মন্ত্রণালয়

সম্প্রতি বাংলা নিউজ 24 এর একটি প্রতিবেদনে জানা গিয়েছে ১৪ জনকে মোট ৩ পদে নিয়োগ দিবে ভূমি মন্ত্রণালয় যেখানে আগ্রহীরা আগামী অক্টোবর মাসের ২৬ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবে। তবে ভূমি মন্ত্রণালয় চাকরির আবেদন করার জন্য কিছু রিকয়ারমেন্ট পূরণ করতে হবে।

এই লেখাটিতে জানানো হবে সম্প্রতি পাবলিশ হওয়া ভূমি মন্ত্রণালয়ের একটি চাকরির নিয়োগ সম্পর্কে। ৩ পদে নিয়োগ দিবে ভূমি মন্ত্রণালয় যেখানে আপনিও চাইলে আবেদন করতে পারেন। চাকরির ধরন স্থায়ী, প্রার্থীর ধরন নারী পুরুষ উভয়ই এবং কর্মস্থল হবে ঢাকা।

বাংলাদেশের শিক্ষিত বেকার যুবকদের জন্য এটি বিশাল সুখবর। তাই দেরি না করে আজই আবেদন করতে পারেন ভূমি মন্ত্রণালয়ের তিনটি পদে চাকরির জন্য। ৩টি পদ এবং চাকরির যোগ্যতা সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

চাকরির ধরন ও অন্যান্য তথ্য

মোট ৩টি পদে ১৪ জন কর্মী নিয়োগ দিবে বাংলাদেশ ভূমি মন্ত্রণালয়। এই চাকরির জন্য আবেদনের শেষ তারিখ অক্টোবর মাসের ২৬ তারিখ পর্যন্ত। নারী পুরুষ উভয়ই এই চাকরির জন্য আবেদন করতে পারেন। তবে ভূমি মন্ত্রণালয়ের এই চাকরির জন্য কিছু যোগ্যতা অর্জনের প্রয়োজন হবে।

১৪ জনকে নিয়োগ দিবে ভূমি মন্ত্রণালয়

চাকরির ধরন: স্থায়ী। প্রার্থীর ধরন: নারী-পুরুষ উভয়। কর্মস্থল: ঢাকা। বয়স: সাধারণত ১৮ থেকে ৩০ বছর, তবে বিশেষ ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত। http://minland.teletalk.com.bd/ ওয়েবসাইটের মাধ্যমে চাকরির জন্য আবেদন করতে হবে। এবং আবেদন ফি: ২২৩ টাকা (অফেরত যোগ্য)

আবেদনের সঙ্গে অবশ্যই ৩০০*৩০০ সাইজের ছবি যুক্ত করতে হবে। এবং আবেদনকারীর স্ক্যান সই ৩০০*৮০ সাইজের, আবেদনের সাথে যুক্ত করতে হবে। আবেদন শুরু হবে ২৭ই সেপ্টেম্বর সকাল ১০টা থেকে, এবং আবেদন শেষ হবে অক্টোবর মাসের ২৬ তারিখ বিকেল ০৫ টার পর।

তথা আপনারা ভূমি মন্ত্রণালয়ের এই তিনটি পদের জন্য ২৭ই সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ২৬ই অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন। এবং টেলিটক প্রিপেড সিমের মাধ্যমে সকল পদের আবেদন ফি পরিশোধ করতে পারবেন। আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে ফি পরিশোধ করতে হবে।

জানতে পারেনঃ টেলিটক সিম কেনার উপায়।

পদের ধরন, পদ সংখ্যা ও শিক্ষাগত যোগ্যতা

এই চাকরির আবেদনের জন্য পদের ধরন এবং পদ সংখ্যা ও শিক্ষাগত যোগ্যতা নিচে টেবিল আকারে উল্লেখ করা হলো। এই টেবিলের তথ্যগুলো অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে সংগ্রহ করা।

ক্রমিক নাম্বারপদের নামজাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী গ্রেড ও বেতন স্কেলপদ সংখ্যাশিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা
০১কম্পিউটার অপারেটর১১,০০০ – ২৬,৫৯০/-(গ্রেড-১৩)০৫ টি: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি।
: কম্পিউটার মুদ্রাক্ষরের প্রতি মিনিটে বাংলায় ২৫ টি শব্দ এবং ইংরেজিতে ৩০ টি শব্দ গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্ট-এ উত্তীর্ণ হতে হবে।
০২সীট মুদ্রাক্ষরিক কাম- কম্পিউটার অপারেটর১১,০০০ – ২৬,৫৯০/-(গ্রেড-১৩)০৮ টি১: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সম্মানের ডিগ্রী।
২: কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত।
৩: কম্পিউটার টাইপিং এর সর্বনিম্ন গতি ইংরেজিতে ৩০ টি শব্দ এবং বাংলায় ২৫ টি শব্দ প্রতি মিনিটে।
৪: শীটলিপি এর সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৭০ টি শব্দ এবং বাংলায় ৪৫ টি শব্দ।
৫: কম্পিউটারে ইমেইল ও ফ্যাক্স পরিচালনা সহ ওয়ার্ড প্রসেসিংয়ে দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
০৩অফিস সহকারি কাম- কম্পিউটার মুদ্রাক্ষরিক৯,৩০০ – ২২,৪৯০/-(গ্রেড-১৬)০১ টি১: কম্পিউটারে ইমেইল ও ফ্যাক্স পরিচালনা সহ ওয়ার্ড প্রসেসিংয়ে দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
২: কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ থাকতে হবে।
৩: অবশ্যই কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত থাকতে হবে।
৪: প্রতি মিনিটে কম্পিউটার টাইপিং এর সর্বনিম্ন গতি বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ।

৩ পদে নিয়োগ দিবে ভূমি মন্ত্রণালয় এর কম্পিউটার অপারেটর, অফিস সহকারি কাম- কম্পিউটার মুদ্রাক্ষরিক, সীট মুদ্রাক্ষরিক কাম- কম্পিউটার অপারেটর। এই তিনটি পদের জন্য আবেদন করতে উপরে উল্লেখিত যোগ্যতা গুলো থাকতে হবে।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।