বুধবার , এপ্রিল 17 2024
bnen
Breaking News

মোবাইল নাম্বার দিয়ে জেনে নিন আপনার বন্ধু কোথায় আছে এখন

শুধুমাত্র মোবাইল নাম্বার দিয়ে জেনে নিন আপনার বন্ধু কোথায় আছে । কথাটা শুনতে একটু অবাক মনে হলেও আপনি এইটা করতে পারবেন।  এই লেখাটিতে আমরা আলোচনা করব কিভাবে শুধুমাত্র মোবাইল নাম্বার দিয়ে অন্য আরেকজন ব্যক্তির লোকেশন ট্র্যাক করতে পারবেন। এই বিষয়টি সম্পূর্ণ জানতে লেখাটিকে আপনাদের মনোযোগ দিয়ে পড়তে হবে।

কারো লোকেশন জানার সহজ উপায়

আপনি যদি কারো লোকেশন জানতে চান তাহলে অবশ্যই আপনাকে ওই ব্যক্তির সঙ্গে থাকা কোনো না কোনো ডিভাইস দিয়ে আপনাকে লোকেশন ট্র্যাক করতে হবে।  এই লেখাটিতে আমরা এমনই একটি মজার বিষয় নিয়ে আলোচনা করব। মোবাইল নাম্বার দিয়ে জেনে নিন আপনার বন্ধু কোথায় আছে!

কথাগুলো শুনতে আপনাদের অবাস্তব মনে হলেও এই লিখাটি পড়ার পর থেকে আপনারা শুধুমাত্র মোবাইল নাম্বার দিয়ে কোন ব্যক্তির লোকেশন জানতে পারবেন। এই লেখাটির টাইটেলে দেয়া আছে শুধুমাত্র আপনার বন্ধুর লোকেশন জানতে পারবেন।  এখানে শুধুমাত্র কাউকে নির্দিষ্ট করে বুঝানো হয়নি এই টাইটেল এর মাধ্যমে বোঝানো হয়েছে আপনি শুধুমাত্র মোবাইল নাম্বার দিয়ে যে কোন ব্যক্তির লোকেশন ট্র্যাক করতে পারবেন।

আপনি যদি কারো লোকেশন জানতে চান তাহলে অবশ্যই তার লোকেশন ট্র্যাক করতে হবে।  এই লেখাটিতে আমরা লোকেশন ট্র্যাক করার এমন একটি পদ্ধতি নিয়ে আলোচনা করব। অনেকদিন অনেক পাঠক বিভিন্নভাবে আমাদের কাছে এই প্রশ্নটা জানার চেষ্টা করেছেন তাই ভাবলাম এই ধরনের একটা আর্টিকেল লেখা যায় আপনাদের জন্য।

জেনে নিন আপনার বন্ধুর লোকেশন

আপনার যে কোন বন্ধু এখন কোথায় অবস্থান করছে তা আপনি জানতে পারবেন শুধুমাত্র ওই ব্যক্তির মোবাইল নাম্বারের মাধ্যমে তার লোকেশন ট্র্যাক করে।  এই পদ্ধতির ফলে যদি কেউ আপনার সাথে মিথ্যা কথা বলে তাহলে আপনি জানতে পারবেন উনি কোথায় আছে বা আসল সত্যটা কি।

মনে করেন আপনার এক বন্ধু আপনাকে রেখে কোথাও ঘুরতে গিয়েছে,  কিন্তু আপনি যখন তার কাছে ফোন করে জিজ্ঞেস করেন “দোস্ত কোথায় আছিস” তখন উনি বলে আমি বাসায় আছি। আপনি যদি এমন ধরনের কোন সমস্যার সম্মুখীন হয় তাহলে ওই সময় আপনি আপনার বন্ধু লোকেশন ট্র্যাক করে জেনে নিতে পারবেন উনি বর্তমানে কোথায় অবস্থান করছে।

অথবা মনে করেন আপনার মোবাইল ফোনটি কোন জায়গায় হারিয়ে গিয়েছে, তো আপনি কিভাবে আপনার ফোনটিকে খুজবেন, আপনি সঠিক লোকেশন জানেন না? যদি আপনার ওই ফোনের মধ্যে থাকা সিমের নাম্বারটি জানা থাকে তাহলে আপনি খুব সহজেই লোকেশন ট্রাক করে ফোনটি পেতে পারেন।

মোবাইল নাম্বার দিয়ে লোকেশন ট্রাক

মোবাইল নাম্বার দিয়ে জেনে নিন আপনার বন্ধু কোথায় আছে – এই লেখাটিতে আমরা বুঝাতে চেয়েছি কিভাবে আপনি শুধুমাত্র একটি মোবাইল নাম্বার দিয়ে কারো লোকেশন ট্র্যাক করতে পারবেন। মোবাইল নাম্বার দিয়ে লোকেশন ট্র্যাক করার জন্য অবশ্যই আপনার কাছে একটি এন্ড্রয়েড ফোন থাকতে হবে।

কেননা আমরা এই কাজটি সম্পন্ন করব একটি মোবাইল অ্যাপসের মাধ্যমে।  যদি আপনার এন্ড্রয়েড ফোন নাথাকে সে ক্ষেত্রে আপনি এই অ্যাপসটি ইন্সটল করতে পারবেন না। তাই সর্বপ্রথম আপনার প্রয়োজন হবে একটি এন্ড্রয়েড ফোন এবং সেই ফোনটিতে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। আর যেই ব্যক্তির লোকেশন ট্র্যাক করতে চাচ্ছেন তার মোবাইল নাম্বার আপনার জানা থাকতে হবে।

মোবাইল নাম্বার দিয়ে লোকেশন দেখার পদ্ধতি

প্রিয় পাঠকগণ আপনারা যদি মোবাইল নাম্বার দিয়ে লোকেশন দেখতে চান তাহলে সর্বপ্রথম আপনাদের এন্ড্রয়েড ফোনে একটি অ্যাপস ডাউনলোড করতে হবে। Mobile Number Tracker গুগল প্লে স্টোরে সার্চ দিলে আপনারা অনেক ধরনের মোবাইল ট্র্যাকার অ্যাপ পেয়ে যাবে। যার মাধ্যমে আপনারা খুব সহজেই মোবাইল নাম্বার দিয়ে আপনার যে কোন বন্ধু বা আত্মীয়স্বজনের লোকেশন দেখতে পারবেন।

মোবাইল নাম্বার দিয়ে জেনে নিন আপনার বন্ধু কোথায় আছে

Mobile Number Tracker লিখে গুগল প্লে স্টোরে সার্চ দেওয়ার সাথে সাথে আপনাদের সামনে অনেক ধরনের অ্যাপস চলে আসবে।  তবে এই সকল অ্যাপসগুলো ডাউনলোডের ক্ষেত্রে আপনাকে লক্ষ করতে হবে রিভিউ ও রেটিং এর দিকে। যে অ্যাপস গুলো তে সব থেকে ভালো রিভিউ এবং ভাল রেটিং দেখতে পাবেন সেগুলো ডাউনলোড করতে পারেন।

অথবা আপনারা সার্চ করলে প্রথমে যেই সকল অ্যাপস গুলো দেখতে পারবেন ওইগুলো অনেক ডাউনলোডস সংখ্যা থাকবে এবং পরবর্তীতে অ্যাপসগুলোর রিভিউ ও রেটিং দেখে ডাউনলোড করে নিবেন। এরপরে আপনাকে ওই একই মোবাইল নাম্বার দিয়ে লগইন করতে হতে পারে।

অবশ্যই অ্যাপস গুলোতে লগইন করতে এবং অ্যাপস গুলো ব্যাবহার করতে অবশ্যই আপনার ফোনে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। আপনার ফোন নাম্বার দিয়ে লগইন করার পরে অ্যাপ এর ভিতরে প্রবেশ করে লোকেশন ট্র্যাক করতে পারবেন। এই সকল অ্যাপস গুলোতে মূলত জিপিএস এর মাধ্যমে লোকেশন ট্র্যাক করা হয়।

তবে মোবাইল নাম্বার দিয়ে লোকেশন ট্র্যাক করার ক্ষেত্রে অবশ্যই আপনার ওপর মোবাইলটিতে একই অ্যাপ্লিকেশন ইনস্টল করা থাকতে হবে।  আমি বোঝাতে চেয়েছি এই দুটি মোবাইলের মধ্যে সংযোগ স্থাপনের জন্য অবশ্যই এপ্লিকেশনটি ইন্সটল করা থাকতে হবে।

এছাড়াও আপনি এই অ্যাপ্লিকেশনগুলো মোবাইলে ব্যবহারের ফলে যদি অপরিচিত কোন নাম্বার থেকে কল আসে তাহলে আপনি কার লোকেশন অথবা তার পরিচয় দেখতে পাবেন। আশা করি কিভাবে আপনারা মোবাইল নাম্বার দিয়ে লোকেশন দেখতে পারবেন সে সম্পর্কে জানতে পেরেছেন।

লোকেশন ট্র্যাক করার ক্ষেত্রে সর্তকতা

যদিও  এই লোকেশন ট্রাকার অ্যাপস গুলোর মাধ্যমে আপনারা অনেক উপকৃত হতে পারবেন তবে এই অ্যাপ গুলো থেকে আপনাদের কিছু ক্ষতি হতে পারে। সাধারণত বেশিরভাগ ক্ষেত্রে ক্ষতি হবার সম্ভাবনা থাকে প্লে স্টোর থেকে ডাউনলোড এর সময়। প্লে স্টোর থেকে ডাউনলোড এর সময় আপনারা যদি ভুল করল অ্যাপস ডাউনলোড করেন সেক্ষেত্রে আপনার ফোন থেকে সকল তথ্য হ্যাক হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

তাই অবশ্যই লোকেশন ট্রাকার অ্যাপস গুলো ডাউনলোড করার ক্ষেত্রে ওই এপ্স এর রিভিউ এবং রেটিং দেখে এগুলো ডাউনলোড করবে। যেই সকল অ্যাপস গুলো বেশি বার ডাউনলোড করা হয়েছে এবং দর্শকরা ভালো রিভিউ দেয় সেই অ্যাপস গুলো ডাউনলোড করা শ্রেয়।

মোবাইল হারিয়ে গেলে কিভাবে ফিরে পাবেন

যদি আপনার মোবাইল ফোনটি হারিয়ে যায় এবং ওই ফোনটিতে কোন ধরনের লোকেশন ট্রাকার অ্যাপস ইন্সটল করা না থাকে তাহলে আপনি সহজেই এই ফোনটির লোকেশন ট্র্যাক করতে পারবেন না। সে ক্ষেত্রে আপনার করণীয় হলো দ্রুত নিকটস্থ কোনো পুলিশ স্টেশনের যোগাযোগ করা এবং তাদের কাছে একটি সাধারণ ডায়েরি (জে ডি) করা। পুলিশ আপনাদেরকে মোবাইলটি ফিরে পেতে সহযোগিতা করতে পারে।

TrueCaller অ্যাপ এর মাধ্যমে লোকেশন দেখুন।

লোকেশন অথবা পরিচয় দেইখা অন্যতম আরেকটি অ্যাপ্লিকেশন হল TrueCaller, এই অ্যাপ্লিকেশনটি যদি আপনার ফোনে ইন্সটল করা থাকে তাহলে আপনি খুব সহজে  কারো লোকেশন অথবা তার পরিচয় দেখতে পারবেন। পরিচয় অথবা লোকেশন দেখার জন্য আপনারা এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন।

মোবাইল নাম্বার দিয়ে জেনে নিন আপনার বন্ধু কোথায় আছে

TrueCaller অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার জন্য প্লে স্টোরে গিয়ে TrueCaller লিখে সার্চ করলেই পেয়ে যাবে অথবা TrueCaller এর অফিসিয়াল ওয়েবসাইট (https://www.truecaller.com/)  থেকেও আপনারা ডাউনলোড করে নিতে পারবেন।

এই অ্যাপসটি থেকে কিভাবে খুব সহজে লোকেশন অথবা পরিচয় দেখবেন সে সম্পর্কে ‍Sharo Place এর একটি বিশদ লেখা আছে, ওই লেখাটির পরে আপনারা খুব সহজেই এর ব্যবহারবিধি জেনে নিতে পারেন।

TrueCaller অ্যাপসের মাধ্যমে লোকেশন অথবা পরিচয় বের করার নিয়ম।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

দারাজ থেকে পণ্য কেনার নিয়ম

দারাজ থেকে পণ্য কেনার নিয়ম | daraz online shopping

বাংলাদেশের সব থেকে জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর মধ্যে দারাজ অন্যতম। বাংলাদেশ ব্যতীত এই ই কমার্স প্রতিষ্ঠানটি …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।