বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

iPhone 14 Yellow: লঞ্চ হলো চমৎকার কালারে

অবিশ্বাস্য ব্যাটারি পাওয়ার, প্রো লেভেলের ভিডিও ও ফটো, শক্তিশালী ডুয়েল ক্যামেরা সহ আকর্ষণীয় সকল ফিটার নিয়ে এইমাত্র লঞ্চ হল iPhone 14 Yellow কালার । iPhone 14 এবং iPhone 14 Plus এর জন্য নূতন Yellow ভেরিয়েন্ট লঞ্চ করল জনপ্রিয় এই শীর্ষতম মোবাইল ব্র্যান্ড কোম্পানিটি।

এখন থেকে নূতন রঙে (Yellow) পাওয়া যাবে আইফোনের এই জনপ্রিয় দুটি লেটেস্ট মডেল  iPhone 14 এবং iPhone 14 Plus, গত সেপ্টেম্বরের আইফোনের এই মডেল গুলো ৫টি কালারে লঞ্চ হয়েছিল, অফিসিয়াল ভাবে আগামীকাল চালানো হয়েছে এই পাঁচটি কালার এর সাথে নুতন একটি কালার যোগ হতে যাচ্ছে।

পূর্বে  iPhone 14 এবং iPhone 14 Plus শুধুমাত্র ব্লু, রেড, মিডনাইট, পার্পল, স্টার লাইট কালারের পাওয়া যেত, কিন্তু আগামীকাল এই কালার গুলোর সাথে নতুন একটি কালার (ইয়েলো) যোগ হয়েছে। এখন থেকে iPhone 14 এবং iPhone 14 Plus মোবাইল ফোনটি ৬টি কালারে পাওয়া যাবে। এই তথ্য নিশ্চিত করেছে iPhone অফিসিয়াল এনাউন্সমেন্ট এর মাধ্যমে।

iPhone 14 Yellow মোবাইল ফোনটি সম্পূর্ণ স্পেসিফিকেশন

সুন্দরভাবে ডিজাইন করা এবং দীর্ঘস্থায়ী হওয়ার জন্য তৈরি iPhone 14 এবং iPhone 14 Plus-এর একটি টেকসই সিরামিক শিল্ড ফ্রন্ট কভার, আরও ভাল কর্মক্ষমতা এবং সহজ মেরামতের জন্য একটি নতুন অভ্যন্তরীণ ডিজাইন এবং আশ্চর্যজনক ব্যাটারি লাইফ রয়েছে iPhone 14 ও iPhone 14 Plus -এ।

iPhone 14 ও iPhone 14 Plus মোবাইল ফোনটি ১২৮ জিবি এর বিকল্প হিসেবে, ২৫৬ জিবি স্টোরেজ এবং ৫১২ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের পাওয়া যাবে। আইফোন -১৪ হলুদ কালারের ভেরিয়েন্ট নুতন রঙের কারণে আকর্ষণীয় ডিজাইনগুলো আরো ভালোভাবে প্রদর্শন করে।

এবং অন্যান্য আইফোন থেকে এটিকে আলাদা করে। আইফোন -১৪ প্রায় আইফোন -১৩ এর অনুরূপ। যেকোন মডেলের আইফোন দীর্ঘতম ব্যাটারি লাইফ অফার করে।

iPhone 14 এবং iPhone 14 Plus উভয় মডেলেই অত্যাশ্চর্য ফটো এবং ভিডিওর জন্য একটি ডুয়াল-ক্যামেরা এবং শক্তিশালী A15 বায়োনিক চিপ ও স্যাটেলাইট এবং Crash Detection মাধ্যমে ইমার্জেন্সি SOS সহ উদ্ভাবনী নিরাপত্তা ক্ষমতা রয়েছে।

এবং সমস্ত আকর্ষণীয় iOS 16 এর জন্য আইফোন 14-কে নতুন iPhone বাজারে যেকোন ব্যক্তির জন্য একটি দুর্দান্ত বিকল্প তৈরি করতে হবে।

এছাড়াও এই নূতন iPhone 14 -এ ২,৫৩২×১,১৭০ পিক্সেলের সুপার রেজুলেশন এর ৬.১ ইঞ্চির সুপার রেটিনা এক্সডিআর (XDR) আকর্ষণীয় ডিসপ্লে রয়েছে, অপরদিকে iPhone 14 Plus-এ ২,৭৭৮×১,২৮৪ পিক্সেলের সুপার রেগুলেশন এর ৬.৭ ইঞ্চি সুপার রেটিনা XDR ডিসপ্লে রয়েছে।

এই ডিসপ্লে স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্টেড এবং ১,২০০ নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা সাপোর্ট করে। এছাড়াও এই উভয় মডেলের আইফোনে পাঁচ-কোর, জিপিইউ সহ এ১৫ বায়োনিক প্রসেসর ব্যবহার করা হয়েছে। এবং মোবাইল ফোনগুলোতে ফেস আইডি সেন্সর ও ফন্ট ক্যামেরা ডিসপ্লের উপরে আলাদা নাচে ব্যবহার হয়েছে।

iPhone 14 ও iPhone 14 Plus দুটি মডেল এই আইওএস ১৬ (iOS 16) কাস্টম স্কিন রান করানো। অ্যাপলের দাবি অনুযায়ী iPhone 14 ফোনটি ২০ ঘন্টা পর্যন্ত ও iPhone 14 Plus ২৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ প্রদান করতে সক্ষম।

উভয় মডেলেই ২০ ওয়াট ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট মেগাসেফ চার্জিং এবং ৭.৫ ওয়াট ওয়ারলেস চার্জিং ব্যবহার করা হয়েছে। মোবাইল ফোনটি আকর্ষণীয় করার লক্ষ্যে iPhone 14 সিরিজের স্মার্ট ফোনগুলোতে পানি ও বালু প্রতিরোধে IP68 রেটিং রয়েছে।

iPhone 14 সিরিজের নতুন iPhone 14 Yellow কালার স্মার্টফোনগুলোতে ক্যামেরা সেকশনে আছে, এফ/১.৫ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের মেইন/ প্রাইমারি ক্যামেরা এর সাথে ১২ মেগাপিক্সেলের আল্টা-ওয়াইড ক্যামেরা এবং ১২০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ দ্বারা ডুয়েল ক্যামেরা সেটআপ করা হয়েছে।

এবং সেলফি ক্যামেরা তথা ফন্ট ক্যামেরায় ১২ মেগাপিক্সেলের ক্যামেরা সহ অটো-ফোকাস সিস্টেম দেয়া আছে। iPhone 14 ও iPhone 14 Plus মোবাইল ফোন গুলো ধারা প্র লেভেলের ভিডিও ও ছবি ধারণ করতে পারবেন।

iPhone 14 Yellow এর দাম কত?

অ্যাপেল ব্রান্ডের নতুন চমক iPhone 14 সিরিজের iPhone 14 ও iPhone 14 Plus Yellow মোবাইল ফোনগুলোর দাম ভেরিয়েন্টেশন অনুযায়ী পার্থক্য হবে। এগুলো মূলত ৩টি ভেরিয়েন্টেশনে পাওয়া যাচ্ছে।

অন্যান্য iPhone 14 মোবাইল ফোন গুলোর সম্পূর্ণ বিকল্প হিসেবে ১২৮ জিবি স্টোরেজ এর মূল্য ৭৯,৯০০ টাকা, অপরদিকে ২৫৬ জিবি স্টোরেজ এর মূল্য ৮৯,৯০০ টাকা এবং ৫১২ জিবি স্টোরেজ ভেরিয়েন্টেশনের মূল্য ১,০৯,৯০০ টাকা।

iPhone 14 এর Yellow কালারের ভেরিয়েন্টেশনের স্পেসিফিকেশন প্রায় পূর্বের iPhone 14 ও iPhone 13 এর অনুরূপ। অ্যাপল কোম্পানি গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে সম্প্রতি Yellow কালারের আকর্ষণীয় মডেলটি বাজারে এনেছে।

iPhone 14 Yellow কবে লঞ্চ হবে?

সম্প্রতি ২০২৩ সালের মার্চ মাসের ৮ তারিখে অ্যাপল কোম্পানি অফিসিয়াল ভাবে এনাউন্সমেন্ট করে iPhone 14 নূতন Yellow কালারের ফোনটি রিলিজ করে। এখন জানিয়েছেন এই ফোনগুলো বাংলাদেশ ভারত সহ, অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, জার্মানি, আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র এবং আরো ৬০টির ও বেশি দেশের লঞ্চ করা হবে।

এই সকল দেশের অ্যাপেল ব্যবহারকারীরা ১৪ই মার্চের পর থেকে iPhone 14 Yellow কালার নূতন মডেলটি ক্রয় করতে পারবেন। ভারতের ক্ষেত্রে আইফোন-১৪ হলুদ কালার প্রি-অর্ডার উইন্ডো আগামী মার্চ মাসের ১০ তারিখ সন্ধ্যা ৬:৩০ মিনিট থেকে চালু করা হবে।

এবং চলতি মাসের শেষের দিকে বেলজিয়াম, পর্তুগাল, লাক্সেমবার্গ, ইটালি, নেদারল্যান্ডে লঞ্চ করা হবে। আকর্ষণীয় এই মোবাইল ফোনটিতে হাই সিকিউরিটি সিস্টেম সহ যাবতীয় সকল সিকিউরিটি সিস্টেম ব্যবহৃত হয়েছে।

FAQs

iPhone 14 Yellow মোবাইল কবে লঞ্চ হবে?

iPhone 14 Yellow নতুন মোবাইল ফোনটি ৮ই মার্চ অফিসিয়াল ভাবে রিলিজ হয়েছে। ১৪ই মার্চের পর থেকে এটি প্রি-অর্ডার করতে পারবেন।

iPhone 14 Yellow ফোনটির দাম কত টাকা?

ভেরিয়েন্টেশন অনুযায়ী iPhone 14 Yellow ফোনটির দাম আলাদা, ১২৮ জিবি ৭৯,৯০০ টাকা, ২৫৬ জিবি ৮৯,৯০০ টাকা, ৫১২ জিবি ১,০৯,৯০০ টাকা।

গুরুত্বপূর্ণ কিছু পোস্টঃ

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

১০০০০ টাকার মোবাইল

১০০০০ টাকার মোবাইল ফোনগুলো

বর্তমানে ১০ হাজার টাকার মোবাইল ফোন গুলোর চাহিদা অনেক বেশি। তবে অনেক ক্ষেত্রে আমরা এই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।