বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

হাওয়াই মোবাইল y9 দাম বাংলাদেশ ২০২৩ সাল অনুযায়ী

হাওয়াই মোবাইল y9 দাম বাংলাদেশ এর মার্কেট অনুযায়ী ১৯,৯৯৯ টাকা। এবং Huawei Y9 Prime (2019) মডেলের মোবাইল ফোনটির দাম ২৩,৯৯৯ টাকা।

প্রিয় পাঠকবৃন্দ, আপনারা যারা huawei মোবাইল ক্রয় করতে চাচ্ছেন, এবং আপনার পছন্দের হাওয়াই ব্র্যান্ডের Huawei Y9 মডেলের মোবাইল ফোনটি পছন্দ করেছেন। কিন্তু এই মোবাইল ফোনটির দাম বর্তমানে বাংলাদেশ মার্কেটে কত টাকা তা জানেন না।

তাহলে আপনার জন্য এই লেখাটি অনেক উপকারী হবে। এই লেখাটিতে Huawei Y9 ও Huawei Y9 Prime মোবাইল ফোনের দাম ও সম্পূর্ণ ফিচার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। এছাড়াও ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী এই মোবাইল ফোন গুলোর দর্শক রিভিউ কেমন তা জানানো হবে।

একটি মোবাইল ফোন ক্রয়ের আগে অবশ্যই উক্ত মোবাইল ফোনের ফিচার ও সঠিক দাম জেনে নেয়া প্রয়োজন। যদি আপনি মোবাইল ফোন কিভাবে এর আগে উক্ত মোবাইল ফোনের দাম ও সম্পূর্ণ ফিচার সম্পর্কে জানেন, তাহলে আপনার জন্য সবথেকে ভালো মোবাইল ফোনটি বাছাই করতে সহজ হবে।

বিষয়বস্তুর সহজ সারণী

হাওয়াই মোবাইল y9 দাম বাংলাদেশ

২০২৩ সালে Huawei মোবাইলের জনপ্রিয় মডেল Y9 মোবাইল ফোনটির দাম মাত্র ১৯,৯৯৯ টাকা। বর্তমান বাজারে এই মোবাইল ফোনটি শুধুমাত্র ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে।

এবং Huawei Y9 Prime মোবাইল ফোনটির দাম বর্তমানে ২৩,৯৯৯ টাকা। অত্যাধুনিক ফিচারসহ সাথে থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি স্টোরেজ। এই মোবাইল ফোনটি মূলত দুইটি ভেরিয়ান্টে পাওয়া যায়। ১: ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ২: ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

আপনার পছন্দের মডেলের Huawei মোবাইল ফোনটি নিকটস্থ হাওয়াই শোরুম থেকে ক্রয় করতে পারবেন।

ModelVersionPriceRAMROM
Huawei Y9201919,999 BDT4 GB64 GB
Huawei Y9 Prime201923,999 BDT4 GB64/128 GB

হাওয়াই y9 মোবাইলের সম্পূর্ণ স্পেসিফিকেশন

Huawei Y9 স্মার্টফোনটিতে 2G, 3G, 4G ইন্টারনেট কানেকশনের সাথে রয়েছে ডুয়েল সিম সিস্টেম এবং ডুয়েল ব্যান্ড ওয়াইফাই ডিরেকশন। v5.0, A2DP, LE ব্লুটুথ, v2.0 ইউএসবি, A-GPS, GLONASS, BDS জিপিএস সহ আকর্ষণীয় অনেক ফিচার।

এই মোবাইল ফোনটিতে IPS LCD Touchscreen সম্পূর্ণ এইচডি কোয়ালিটির ৬.৩ ইঞ্চি 1080 x 2340 pixels রেজুলেশনের ডিসপ্লে, ৩.৫ মিলিমিটার জ্যাক, ব্যাক ফিঙ্গারপ্রিন্ট এর সাথে থাকবে ফেইস আনলক সিস্টেম।

এছাড়াও ৪ জিবি র‍্যাম এর সাথে থাকবে ৬৪ জিবি স্টোরেজ। এই মোবাইল ফোনটিতে সর্বোচ্চ ২৫৬ জিবি এক্সটার্নাল MicroSD মেমোরি কার্ড সাপোর্টেড। বর্তমানে এই মোবাইল ফোনটির আপডেট ভার্সন Android Pie v9.0 (EMUI 9.1) কাস্টম ইন্টারফেসে রান করে।

সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ পোস্টঃ

Huawei Y9 মোবাইল ফোনটিতে HiSilicon Kirin 710 (12 nm) চিফসেটের সাথে রয়েছে Octa-core, up to 2.2 GHz পাওয়ারফুল প্রসেসর ও Mali-G51 MP4 জিপিইউ, দ্রুত চার্জ হওয়ার জন্য এই মোবাইল ফোনটিতে ১০ ওয়াট ফাস্ট চার্জিং ব্যবহার করা হয়েছে।

এই মোবাইল ফোনটি ক্যামেরা প্যানেলে আছে Dual 13+2 Megapixel এর ব্যাক ক্যামেরা যা PDAF, LED flash,smile detection, depth, face, HDR ফিচার যুক্ত। এবং Dual 16+2 Megapixel সেলফি ক্যামেরা যা F/1.8 & f/2.4, depth sensor, HDR ফিচার যুক্ত। এই ক্যামেরাগুলো Full HD (1080p) রেজুলেশনে ভিডিও ধারণ করতে পারে।

অনেক সময় চার্জিং ব্যাকআপের জন্য এই মোবাইল ফোনটিতে লিথিয়াম পলিমার ৪০০০ এমএএইচ পাওয়ারফুল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সব মিলিয়ে Huawei Y9 মোবাইল ফোনটির ওজন ১৭৩ গ্রাম, এবং পরিমাপ ১৬২.৪ x ৭৭.১ x ৮.১ মিলিমিটার।

Huawei Y9 Specifications:

Display6.3 inches, Full HD+ 1080 x 2340 pixels
BatteryNon removable, Lithium-polymer 4000 mAh
Operating SystemAndroid Pie v9.0 (EMUI 9.1)
ChipsetHiSilicon Kirin 710 (12 nm)
RAM4 GB
ROM64 GB
ProcessorOcta-core, up to 2.2 GHz
Network2G, 3G, 4G
Purchase ReferenceHuawei Y9

হাওয়াই Y9 Prime মোবাইলের সম্পূর্ণ স্পেসিফিকেশন

Huawei Y9 Prime স্মার্টফোনটি Android 10 (Magic UI 2.1) অপারেটিং-সিস্টেম কাস্টম ইন্টারফেসে রান করে, এই মোবাইল ফোনটির ওজন ১৯৬.৮ গ্রাম এবং পরিমাপ ১৬৩.৫ x ৭৭.৩ x ৮.৮ মিলিমিটার। বর্তমানে এই মোবাইল ফোনটি Sapphire Blue, Emerald Green ও Midnight Black কালারে পাওয়া যাচ্ছে।

মোবাইল ফোনটিতে আরো থাকছে ত্রিপল ১৬+৮+২ মেগাপিক্সেল PDAF, LED flash, Ultrawide, HDR, depth sensor ফিচার যুক্ত মেইন ক্যামেরা, এবং ১৬ মেগাপিক্সেল F/2.0 ফিচার যুক্ত সেলফি ক্যামেরা। এই ক্যামেরা প্যানেল Full HD (1080p) রেজুলেশনে ভিডিও ধারণ করতে সক্ষম।

Huawei ব্রান্ডের Y9 Prime মডেলের মোবাইল ফোনটিতে ৪০০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি, ও দ্রুত চার্জ হওয়ার জন্য ১০ ওয়াট ফাস্ট চার্জিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এছাড়াও এই মোবাইল ফোনটিতে Hybrid ডুয়েল সিম সিস্টেমের পাশাপাশি 2G, 3G, 4G নেটওয়ার্ক রয়েছে।

এছাড়া আরো থাকছে ডুয়েল ব্যান্ড ওয়াইফাই, ওয়াইফাই হটস্পট, v5.0, A2DP, LE ব্লুটুথ কানেক্টিভিটি, এফএম রেডিও, v2.0 ইউএসবি, ৩.৫ মিলিমিটার জ্যাক, USB Type-C পোর্ট, A-GPS, GLONASS, BDS জিপিএস, সিকিউরিটি সিস্টেম রয়েছে ফেইস আনলক এবং On the back ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ পোস্টঃ

Huawei Y9 Prime মোবাইল ফোনটিতে Hisilicon Kirin 710F চিফসেটের সাথে Octa core, up to 2.2 GHz প্রসেসর ও Mali-G51 MP4 জিপিইউ ব্যবহার করা হয়েছে, ফোনটিতে থাকছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ ও ১২৮ জিবি স্টোরেজ। এই মোবাইল ফোনটিতে সর্বোচ্চ ৫১২ জিবি এক্সটার্নাল MicroSD কার্ড সাপোর্টেড।

Huawei Y9 Prime Specifications:

Display6.59 inches, Full HD+ 1080 x 2340 pixels
BatteryNon removable, Lithium-polymer 4000 mAh
Operating SystemAndroid 10 (Magic UI 2.1)
ChipsetHisilicon Kirin 710F (12 nm)
RAM4 GB
ROM64/128 GB
ProcessorOcta-core, up to 2.2 GHz
Network2G, 3G, 4G
Purchase ReferenceHuawei Y9 Prime

মোবাইল ফোন গুলোর দর্শক রিভিউ

Huawei Y9 ও Huawei Y9 Prime মোবাইল ফোনগুলো ক্রয় করার আগে অবশ্যই ইন্টারনেট থেকে এর দর্শক রিভিউ/ ব্যবহারকারীর মতামত জেনে নেওয়া উচিত। বিভিন্ন মোবাইল রিভিউ ওয়েবসাইট এবং ই-কমার্স ওয়েবসাইট গুলো থেকে পাওয়া তথ্য সংগ্রহ করে এই লেখাটি সাজানো হয়েছে।

Huawei Y9: ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী Huawei Y9 মোবাইল ফোনটির দর্শক রিভিউ ৭১% পজেটিভ।

Huawei Y9 Prime: ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী Huawei Y9 Prime মোবাইল ফোনটির দর্শক রিভিউ ৮৪% পজেটিভ।

আমাদের শেষকথাঃ

পাঠকবৃন্দ, এতক্ষণ হাওয়াই মোবাইল y9 দাম বাংলাদেশ সম্পর্কে জেনেছেন। অবশ্যই আপনারা যদি হাওয়ায় ব্র্যান্ডের এই মডেলের স্মার্টফোন গুলো ক্রয় করতে চান তাহলে ক্রয়ের পূর্বে অবশ্যই ইন্টারনেট থেকে এই মোবাইল ফোনগুলো সম্পর্কে বিস্তারিত জেনে নিবেন।

FAQs

হাওয়াই মোবাইল y9 দাম কতো?

হাওয়াই y9 মোবাইল ফোনটির দাম ১৯,৯৯৯ টাকা। এই মোবাইল ফোনটিতে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ রয়েছে।

হাওয়াই মোবাইল দাম 2023 বাংলাদেশ?

২০২৩ সালে হাওয়ায় মোবাইলের দাম বিভিন্ন অ্যামাউন্টে রয়েছে। বিশেষ করে মোবাইলের মডেল ও ফিচার অনুযায়ী হাওয়াই মোবাইলের দাম নির্ধারণ করা হয়। আপনার পছন্দের স্মার্টফোনটির মডেল লিখে ইন্টারনেটে সার্চ করলে এর দাম জানতে পারবেন, অথবা আপনার পছন্দের মোবাইল ফোনটির মডেল লিখে কমেন্ট করুন।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

১০০০০ টাকার মোবাইল

১০০০০ টাকার মোবাইল ফোনগুলো

বর্তমানে ১০ হাজার টাকার মোবাইল ফোন গুলোর চাহিদা অনেক বেশি। তবে অনেক ক্ষেত্রে আমরা এই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।