বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করা যায় কিভাবে দেখুন ভিডিওসহ

বর্তমানে সবথেকে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। দুর্ঘটনা বসত যদি আপনি ফেসবুকের পাসওয়ার্ড ভুলে যান তাহলে মোবাইল নাম্বার দিয়ে এটি বের করতে পারবেন। নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করা খুবই সহজ।

নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করার পদ্ধতি সম্পর্কে এই লেখাটি। ফেসবুক ব্যবহার করে না এমন লোক খুঁজে পাওয়া খুবই কষ্টকর। সাধারণত ২টি মাধ্যমে ফেসবুক একাউন্ট তৈরি করা যায়: ১ঃ মোবাইল নাম্বার। ২ঃ ইমেইল এড্রেস।

তবে বেশিরভাগ ক্ষেত্রে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক একাউন্ট খোলা হয়। আপনার ফেসবুক আইডির সাথে যদি মোবাইল নাম্বার যুক্ত থাকে তাহলে খুব সহজে নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করতে পারবেন।

নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করা সম্পর্কে বিস্তারিত জানতে এই লেখাটি সম্পূর্ণ দেখার জন্য অনুরোধ করা হলো।

বিষয়বস্তুর সহজ সারণী

ফোন নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করা

নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করার জন্য প্রথমে Facebook অ্যাপসে অথবা www.facebook .com ওয়েবসাইটে প্রবেশ করে, Forgotten password? বাটনে ক্লিক করে, আপনার মোবাইল নাম্বার লিখে find account বাটনে ক্লিক করুন।

এরপরে উক্ত নাম্বারে যদি কোন ফেসবুক একাউন্ট থাকে তাহলে সেটি দেখতে পাবেন। আপনার অ্যাকাউন্ট ঠিক থাকলে Continue বাটনে ক্লিক করুন। এরপরে একটি স্ট্রং নতুন পাসওয়ার্ড বসিয়ে পুনরায় Continue বাটনে ক্লিক করুন।

এরপরে আপনাদের মোবাইল নাম্বারে এসএমএসের মাধ্যমে অথবা সরাসরি কল করে একটি ৬ সংখ্যার OTP কোড দেয়া হবে। পুনরায় ওটিপি (OTP) কোডটি বসিয়ে Continue বাটনে ক্লিক করুন। এরপরে আপনাদের ফেসবুক অ্যাকাউন্টে লগইন হবে।

যদি আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড ভুলে যান তাহলে খুব সহজে ফরগেট পাসওয়ার্ড এর মাধ্যমে এই পদ্ধতিতে আপনার ফেসবুকের পাসওয়ার্ড বের করতে পারেন।

সম্পর্কিত গুরুত্বপূর্ণ আর্টিকেলঃ ফেসবুকে আয় বিকাশে পেমেন্ট নিন।

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে সর্বপ্রথম আপনার করণীয় হলো Forgotten password এর মাধ্যমে নতুন একটি পাসওয়ার্ড সেটআপ করা, এবং আপনার একাউন্টটি পূর্বের সকল device থেকে লগ-আউট করা।

ফেসবুক একাউন্ট ফরগেট করার পদ্ধতি নিচে ছবিসহ বিস্তারিত আকারে বর্ণনা করা হলো। আপনার ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে এই পদ্ধতি ব্যবহার করে পুনরায় একাউন্টটি উদ্ধার করতে পারেন।

নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করা

স্টেপ ১ঃ প্রথমে আপনার মোবাইল ফোন থেকে facebook apps অথবা facebook.com ওয়েব সাইটে প্রবেশ করুন। তারপরে Forgotten password? অপশনে প্রবেশ করুন। নিচের ছবিটিতে নির্দেশনা দেয়া আছে।

স্টেপ ২ঃ এরপরে আপনি যেই মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেছিলেন, সেই মোবাইল নাম্বারটি বসিয়ে দিন। অথবা Search by email instead বাটনে ক্লিক করে, আপনার ইমেইল এড্রেসটি বসিয়ে দিন। এরপরে find account বাটনে ক্লিক করুন।

স্টেপ ৩ঃ উক্ত মোবাইল নাম্বার অথবা ইমেইল এড্রেসে যে ফেসবুক একাউন্টটি থাকবে, সেটি চলে আসবে। এখান থেকে পাসওয়ার্ড ফরগেট করার জন্য Continue বাটনে ক্লিক করুন।

নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করা

স্টেপ ৪ঃ উপরের ছবিটি লক্ষ্য করুন, এখানে নতুন একটি স্ট্রং পাসওয়ার্ড বসিয়ে, logout of others device টিক মার্ক করে Continue বাটনে ক্লিক করুন। নাম্বার, ইংরেজি ক্যাপিটাল লেটার ও স্মল লেটার এবং symbol চিহ্ন যুক্ত করে একটি স্ট্রং পাসওয়ার্ড সেট করবেন। যেমন (12@MmM123)

স্টেপ ৫ঃ তারপরে আপনাদের মোবাইল নাম্বারে অথবা ইমেইল এড্রেসে ৬ সংখ্যার একটি OTP কোড পাঠানো হবে, কোডটি বসিয়ে Continue বাটনে ক্লিক করুন। অটোমেটিক ফেসবুকে আপনার একাউন্টটি লগইন হবে।

যদি অটোমেটিক লগইন না হয় সেক্ষেত্রে আপনি ম্যানুয়াললি নাম্বার পাসওয়ার্ড বসিয়ে লগইন করে নিবেন। যদি আপনার ফেসবুক একাউন্ট এর পাসওয়ার্ড ভুলে যান সেক্ষেত্রে এই পদ্ধতি অবলম্বন করে পুনরায় নতুন পাসওয়ার্ড সেটআপ করতে পারবেন।

ফেসবুক আইডি নাম্বার কিভাবে বের করব

ফেসবুক আইডি নাম্বার বের করার জন্য প্রথমে আপনার ফেসবুক অ্যাপসে প্রবেশ করে settings and privacy অপশন থেকে setting-এ প্রবেশ করুন। তারপরে personal details এর উপরে ক্লিক করলে contact info অপশনে আপনার অ্যাকাউন্টের নাম্বার ও ইমেইল এড্রেস দেখতে পাবেন।

নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করা
  • প্রথমে ফেসবুক অ্যাপসে প্রবেশ করুন।
  • এরপরে ডান কর্নারে থাকা 3 ডট আইকনে ক্লিক করুন।
  • তারপরে সেটিংস এবং প্রাইভেসি অপশন থেকে সেটিংস অপশনে প্রবেশ করুন।
  • এরপরে পার্সোনাল ডিটেলস অপশন এর উপর ক্লিক করুন।
  • এখানে আপনাদের কন্টাক্ট ইনফরমেশন (মোবাইল নাম্বার+ইমেইল এড্রেস) দেখাবে।

সম্পর্কিত গুরুত্বপূর্ণ আর্টিকেলঃ ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার নিয়ম।

নিজের ফেসবুক পাসওয়ার্ড দেখার উপায়

নিজের ফেসবুক পাসওয়ার্ড দেখার জন্য প্রথমে Google Chrome ব্রাউজারে প্রবেশ করে, সেটিংস অপশনে প্রবেশ করুন। তারপরে Password Manager অপশনে ক্লিক করে আপনার ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ভেরিফাই করুন।

এরপরে এখানে আপনার ডিভাইসে যতগুলো সোশ্যাল মিডিয়া বা অন্যান্য অ্যাকাউন্ট লগইন করা আছে সবগুলো দেখতে পাবেন, এখান থেকে ফেসবুক সিলেক্ট করুন। তারপরে আপনাদের ডিভাইসে লগইন করা ফেসবুক একাউন্টের নাম্বার ও পাসওয়ার্ড দেখতে পাবেন।

নিরাপত্তা জনিত সমস্যার কারণে স্ক্রিনশট প্রদান করা হয়নি। তবে আপনাদের সুবিধার্থে সরাসরি ইউটিউব থেকে একটি কার্যকরী ভিডিও এমভেড করে দিয়েছি, আপনারা ওই ভিডিওটি দেখে নিজের ফেসবুক পাসওয়ার্ড দেখতে পারেন।

আমাদের শেষকথা

সম্মানিত পাঠকবৃন্দ আশা করি নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করা যায় কিভাবে? এবং ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে করনীয় কি? এই সম্পর্কে জানতে পেরেছেন। আজকের লেখাটি সম্পর্কে আপনাদের মতামত অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদের জানাবেন।

ফেসবুক রিলেটেড যেকোন সমস্যার জন্য সরাসরি আপনার সমস্যার কথা উল্লেখ করে কমেন্ট করুন, আমরা রিপ্লাই এর মাধ্যমে আপনার সমস্যার সমাধান করে দেয়ার চেষ্টা করব।

FAQs

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করবো?

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে Forgotten password এর মাধ্যমে মোবাইল নাম্বার অথবা ইমেইল এড্রেস OTP ভেরিফাই করে, পুনরায় নতুন পাসওয়ার্ড বসিয়ে আপনার একাউন্টটি রিকভার করতে পারেন।

একটি সিম দিয়ে কয়টা ফেসবুক আইডি খোলা যায়?

১টি সিম দিয়ে আপনি একাধিক ফেসবুক একাউন্ট খুলতে পারবেন তবে পরবর্তীতে লগইন করতে গিয়ে বিভিন্ন ধরনের ঝামেলা হবে। তাই সব থেকে ভালো হলো ১টি সিম দিয়ে ১টি ফেসবুক একাউন্ট খোলা।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

গজল লেখা ছবি

গজল লেখা ছবি ডাউনলোড করুন

প্রিয় বন্ধুরা আসসালামুআলাইকুম গজল লেখা ছবি কিভাবে ডাউনলোড করবেন তার পদ্ধতি দেখানো হবে এই লেখাটিতে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।