বুধবার , জুন 12 2024
bnen
Breaking News

জন্ম নিবন্ধন যাচাই ১৯৮৬০৯১৫৪২৮গা৭৩৫১

জন্ম নিবন্ধন যাচাই ১৯৮৬০৯১৫৪২৮গা৭৩৫১ – অনলাইনে জন্ম নিবন্ধন নাম্বার এবং জন্ম তারিখ দিয়ে কিভাবে জন্ম নিবন্ধন সনদ যাচাই করবেন সে সম্পর্কে বিস্তারিত আমাদের এই লেখাটিতে দেখানো হয়েছে,  সম্পূর্ণ পদ্ধতি জানতে লেখাটি মনোযোগ দিয়ে পরুন।

বিষয়বস্তুর সহজ সারণী

অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই

ইন্টারনেট ব্যবহার করে কিভাবে নিজেই জন্ম নিবন্ধন সনদ অনলাইন যাচাই করবেন সে সম্পর্কে যারা না জানেন তাদের জন্য আজকের এই লেখাটি অনেক উপকারী।  লেখাটির মধ্যে আমরা অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই এর সব থেকে সহজ সিস্টেম দেখিয়ে দিয়েছি আপনারা দেখানো এই পদ্ধতি ফলো করলে খুব সহজেই অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন।

তবে আপনারা যদি অনলাইনে জন্ম নিবন্ধন সনদ যাচাই করতে চান তাহলে অবশ্যই আপনাদের জন্ম নিবন্ধন নাম্বার এবং জন্ম নিবন্ধন অনুযায়ী আপনার জন্ম সাল – তারিখ প্রয়োজন হবে। অন্যথায় আপনারা জন্ম নিবন্ধন সনদ অনলাইন কপি যাচাই করতে পারবেন না বা অনলাইনে ডাউনলোড ও করতে পারবেন না।

জন্ম নিবন্ধন যাচাই ১৯৮৬০৯১৫৪২৮গা৭৩৫১

জন্ম নিবন্ধন যাচাই ১৯৮৬০৯১৫৪২৮গা৭৩৫১ এর জন্য https://everify.bdris.gov.bd/ এই লিঙ্কে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এরপরে আপনাদের জন্ম নিবন্ধন নাম্বার এবং জন্মতারিখ দিয়ে নিচে থাকা ক্যাপচাটি যথাক্রমে পূরণ করে সার্চ করলেই জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন।

বর্তমানে এই বিষয়টি লিখে গুগলে প্রচুর সার্চ করা হচ্ছে,  এই লেখাটিতে আপনাদের কাছে আমরা যে তথ্যটি পৌঁছে দেয়ার চেষ্টা করেছি সেটি হলো অনলাইনে জন্ম নিবন্ধন যাচাইজন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম নিবন্ধন অনুযায়ী আপনার জন্ম তারিখ দিয়ে কিভাবে অনলাইনে আপনার জন্ম নিবন্ধন সনদ যাচাই করবেন সে সম্পর্কে নিচে বিস্তারিত বর্ণনা করা হলো।

জন্ম নিবন্ধন যাচাই ১৯৮৬০৯১৫৪২৮গা৭৩৫১ শুধুমাত্র জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ দিয়ে আপনার জন্ম নিবন্ধন সনদ অনলাইন যাচাই করতে হলে প্রথমে আপনাকে https://everify.bdris.gov.bd/ এই লিংকে থেকে জন্ম নিবন্ধন যাচাই এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। 

এবং এখানে আপনারা আপনাদের জন্ম নিবন্ধন সনদের নাম্বারটি এবং জন্ম নিবন্ধন তারিখ দিয়ে যদি সার্চ করেন তাহলে আপনাদের সামনে জন্ম নিবন্ধন এর সকল তথ্য চলে আসবে। আপনারা চাইলে সরাসরি এখান থেকে জন্ম নিবন্ধন সনদ এর অনলাইন কপি ডাউনলোড করে প্রিন্ট করতে পারেন। চলুন জন্ম নিবন্ধন অনলাইন যাচাই এর সম্পূর্ণ প্রক্রিয়া ছবিসহ দেখিয়ে দেই….

জন্ম নিবন্ধন যাচাই এর নিয়ম

অনলাইনে জন্ম নিবন্ধন নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন সনদ যাচাই করার জন্য প্রথমে আপনাকে https://everify.bdris.gov.bd/ এই ওয়েবসাইটটিতে প্রবেশ করতে হবে। ক্লিক করার সাথে সাথে আপনাদের একটি ওয়েবসাইটে নিয়ে আসবে এবং আপনারা নিচের ছবির মত দেখতে পাবেন।

জন্ম নিবন্ধন যাচাই ১৯৮৬০৯১৫৪২৮গা৭৩৫১

জন্ম নিবন্ধন যাচাই ১৯৮৬০৯১৫৪২৮৭৩৫১ করার জন্য এখান থেকে প্রথম ঘরে আপনাদের বসাতে হবে জন্ম নিবন্ধন এর ১৭ ডিজিটের নাম্বারটি, এবং দ্বিতীয় ঘরে আপনাদের অরিজিনাল জন্ম নিবন্ধন সনদ অনুযায়ী আপনার জন্ম নিবন্ধন তারিখ গুলো সঠিকভাবে বসিয়ে দিন। 

এর পরে আপনারা একটি গাণিতিক  জটিলতা দেখতে পাবেন সেটিকে সঠিকভাবে ক্যালকুলেশন করে উত্তরটি নিচের বক্সে বসিয়ে দিন, উপরের তথ্যগুলো ভালোভাবে একবার চেক করুন এরপরে সার্চ বাটনে ক্লিক করুন। 

যেমনঃ প্রথম ঘরে আমার ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নাম্বারটি বসাতে হবে (১৯৪৮৬০৯১৫৪২৮৭৩৫১৩) এর পরের ঘরে আমাদের জন্ম নিবন্ধন তারিখ (২০০১-০৬-২৪) বসিয়ে দিয়ে পড়ে গাণিতিক ক্যালকুলেশন করতে হবে (১৮+৩৮=৫৬) সঠিক উত্তরটি বসিয়ে দিয়ে সার্চ বাটনে ক্লিক করার সাথে সাথে আমাদের জন্ম নিবন্ধন এর সকল তথ্য চলে আসবে।

জন্ম নিবন্ধন যাচাই ১৯৮৬০৯১৫৪২৮গা৭৩৫১

আপনাদের ডিভাইসে আপনারা উপরের ছবির মত একটি পেজ দেখতে পাবেন এখানে আপনাদের জন্ম নিবন্ধন এর সকল তথ্য দেখতে পাবেন, আপনারা যদি জন্ম নিবন্ধন সনদ অনলাইন কপি ডাউনলোড করতে চান তাহলে আপনাদের কম্পিউটারের কিবোর্ড থেকে Ctrl+P চাপুন।

জন্ম নিবন্ধন যাচাই করতে কি কি প্রয়োজন

অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই পদ্ধতি খুবই সহজ এখানে শুধুমাত্র আপনারা জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম নিবন্ধন তারিখ দিয়ে আপনাদের জন্ম নিবন্ধন অনলাইন যাচাই করতে পারবেন।  জন্ম নিবন্ধন অনলাইনে যাচাই করার জন্য অবশ্যই আপনার জন্ম নিবন্ধন সনদ অনলাইন করা থাকতে হবে।

যদি আপনার সনদপত্রটি অনলাইন করা না থাকে তাহলে আপনি কোনোভাবেই অনলাইনের মাধ্যমে জন্ম নিবন্ধন সনদ যাচাই করতে পারবেন না।  জন্ম নিবন্ধন সনদ অনলাইন কি-না তা বোঝার সবথেকে সহজ উপায় হলো জন্ম নিবন্ধন এর নাম্বার চেক।  আপনার জন্ম নিবন্ধন নাম্বার যদি ১৭ ডিজিটাল হয় তাহলে অবশ্যই আপনার জন্ম নিবন্ধন সনদপত্রটি অনলাইন করা।

যখন আমাদের জন্ম নিবন্ধন হাতে লেখা থেকে অনলাইনে পরিবর্তন করে আনা হয় তখন সকল জন্ম নিবন্ধন নাম্বার গুলো ১৭  ডিজিটের করা হয়, যদি কারো জন্ম নিবন্ধন সনদ এর নাম্বার ১৬ ডিজিটের হয়ে থাকে তাহলে তার জন্ম নিবন্ধন সনদ অনলাইন করা না।

জন্ম নিবন্ধন সনদ সংশোধন ফরম ডাউনলোড

অনেক সময় আমাদের জন্ম নিবন্ধন সনদের অনেক ভুল থেকে থাকে।  কিভাবে জন্ম নিবন্ধন সংশোধন করবেন সে সম্পর্কে আমাদের এই লেখাটি। আপনারা যদি অফলাইনে এর মাধ্যমে জন্ম নিবন্ধন সনদ সংশোধন করতে চান তাহলে একটি সংশোধন ফরম এর প্রয়োজন হবে।

অনেক সময় আমরা জন্ম নিবন্ধন সনদ সংশোধন করার ক্ষেত্রে সংশোধন ফরম খুঁজে পাইনা তাই আপনাদের সুবিধার্থে আমরা জন্ম নিবন্ধন সনদ সংশোধন ফরম পিডিএফ ফাইল কিভাবে ডাউনলোড করবেন,  পিডিএফ ফাইল এর লিংক দিয়ে দিলাম এখান থেকে সরাসরি ডাউনলোড করে ফরমটি প্রিন্ট করে ব্যবহার করতে পারবেন।

অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন

অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন করার পদ্ধতি সম্পর্কে আমাদের ওয়েবসাইটে বিস্তারিত নিয়ে একটি পোস্ট দেওয়া আছে আপনারা খুব সহজেই সেই পোষ্টের মাধ্যমে অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন করতে পারবেন। 

এই লেখাটিতে জন্ম নিবন্ধন সংশোধন এর সম্পূর্ণ পদ্ধতি দেখানো সম্ভব নয় তাহলে লেখাটা অনেক বড় হয়ে যাবে তাই যারা জন্ম নিবন্ধন সংশোধন করতে চান অনলাইনের মাধ্যমে তারা আমাদের ওয়েবসাইটের ওই পোস্টটি দেখতে পারেন।

অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন

জন্ম নিবন্ধন যাচাই ১৯৮৬০৯১৫৪২৮গা৭৩৫১ এবং জন্ম নিবন্ধন অনলাইন যাচাই সম্পর্কে যদি কোন কিছু জানার থাকে তাহলে আমাদের জানাতে পারেন।  এছাড়াও নিত্যনূতন জন্ম নিবন্ধন ও ভোটার আইডি কার্ড আপডেট এবং টেকনোলজি নিয়ে এই ওয়েবসাইটে লেখালেখি করা হয়।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

দারাজ থেকে পণ্য কেনার নিয়ম

দারাজ থেকে পণ্য কেনার নিয়ম | daraz online shopping

বাংলাদেশের সব থেকে জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর মধ্যে দারাজ অন্যতম। বাংলাদেশ ব্যতীত এই ই কমার্স প্রতিষ্ঠানটি …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।