বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

কম দামের মধ্যে ভালো মোবাইল ফোন ২০২৩

বর্তমানে মোবাইল ফোন আমাদের দৈনন্দিন জীবনের সঙ্গী। অল্প বাজেটে কম দামের মধ্যে ভালো মোবাইল ফোন সম্পর্কে এই লেখাটিতে বিস্তারিত আলোচনা করা হয়েছে। মোবাইল ফোন কেনার জন্য যাদের বাজেট ১০,০০০ টাকার মধ্যে তাদের জন্য এই লেখাটি অনেক গুরুত্বপূর্ণ।

প্রতিনিয়ত মোবাইল ফোন তৈরিকারী প্রতিষ্ঠান গুলোর মধ্যে প্রতিযোগিতা বাড়ার কারণে বর্তমান বাজারে কম দামে অনেক মোবাইল/স্মার্টফোন পাওয়া যাচ্ছে। কোম্পানিগুলো তাদের প্রোডাক্ট বিক্রির জন্য কম দামে এগুলো বাজারে ছাড়ছে যার ফলশ্রুতিতে ক্রেতাগণ অনেক উপকৃত হচ্ছে।

বিষয়বস্তুর সহজ সারণী

কম দামে ভালো ফোন বাংলাদেশ

নিজেদের সাধ্য অনুযায়ী বাজেটের মধ্যে ভালো স্মার্টফোন ক্রয় করতে সকলেই পছন্দ করি। কিন্তু কম দামে ভালো স্মার্টফোনগুলো বাছাই করতে না পারার কারণে অনেক সময় প্রতারণার শিকার হই। এই লেখাটিতে ৫,০০০ থেকে ১০,০০০ টাকার মধ্যে বর্তমান বাজারে (২০২৩) সবথেকে জনপ্রিয় স্মার্ট ফোনগুলোর সম্পর্কে আলোচনা করা হবে।

এবং এই স্মার্টফোনগুলো আপনারা বাংলাদেশের যেকোন মোবাইল মার্কেট থেকে ক্রয় করতে পারবেন এবং অনলাইন এর মাধ্যমে চাইলে অর্ডার করতে পারবেন। কম দামে ভালো ফোন ক্রয়ের ক্ষেত্রে সব থেকে বেশি লক্ষ্য রাখতে হবে স্মার্টফোনের Specifications এর দিকে।

কম দামের মধ্যে ভালো মোবাইল

কম দামের মধ্যে ভালো মোবাইল ফোনগুলো হলো Samsung Galaxy M02, Symphony G50, Tecno Spark 6, Samsung Galaxy M01 Core, itel A26 উক্ত মোবাইল ফোন গুলো বাংলাদেশের যেকোন মোবাইল Shop থেকে অথবা অনলাইনের মাধ্যমেই ক্রয় করতে পারবেন।

উপরে উল্লেখিত মোবাইল ফোন গুলো সম্পর্কে বিস্তারিত নিচে আলোচনা করা হবে এবং এই মোবাইল ফোন গুলোর সম্পূর্ণ Specifications এবং এই মোবাইল ফোনগুলোর ব্যবহারকারী রিভিউ সহ যাবতীয় তথ্য প্রদান করা হবে। কম দামের মধ্যে ভালো মোবাইল ফোনগুলো হলঃ

১.Samsung Galaxy M02

আমাদের লিস্টের প্রথমে আছে Samsung Galaxy M02 এই মোবাইল ফোনটি। আপনার বাজেট যদি ১০ হাজার টাকার মধ্যে হয় তাহলে আপনি এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারবেন। মোবাইল ফোনটি দেখতে অনেকটা স্টান্ডার এবং কালারফুল। গেমিং এর ক্ষেত্রে Samsung Galaxy M02 মোবাইল ফোনটি ভালো পারফরম্যান্স দিবে।

বর্ণনাঃ Samsung Galaxy M02 মোবাইল ফোনটিতে ব্যবহার করা হয়েছে 2/3GB RAM এবং 32GB ROM এছাড়াও মোবাইল ফোনটির অপারেটিং সিস্টেম হল Android 10 এবং মোবাইল ফোনটিতে ব্যাটারি ব্যবহার করা হয়েছে 5000 mAh এর। যার ফলে দীর্ঘ সময় ধরে ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

Samsung Galaxy M02 Full Specifications

Colors Black, Gray, Blue, Red
RAM 2 / 3 GB
ROM 32GB
Network 2G, 3G, 4G
Display Size 6.5 inches
Back Camera Dual 13+2 Megapixel
Front Camera 5 Megapixel
Battery Lithium-polymer 5000 mAh (non-removable)
Processor Quad-core, 1.5 GHz
Operating System Android 10, One UI 2.0
Chipset Mediatek MT6739W (28 nm)
Dimensions 164 x 75.9 x 9.1 millimeters

দামঃ Samsung Galaxy M02 মোবাইল ফোনটির দাম মাত্র ৯,৯৯৯ টাকা।

দর্শক রিভিউঃ ১০ হাজার টাকা বাজেটের মধ্যে সেরা মোবাইল ফোন এটি। Samsung Galaxy M02 মোবাইল ফোনটিতে Quad-core, 1.5 GHz প্রসেসর ব্যবহার করার কারণে ভালোভাবে গেমপ্লে করতে পারবেন। এখন পর্যন্ত এই মোবাইল ফোনটির দর্শক রেটিং হল ১০ এর মধ্যে ৬.৮

২.Tecno Spark 6

Tecno Spark 6 মোবাইল ফোনটির দাম ১০ হাজার টাকার একটু বেশি তবে এই লিস্টে রাখার কারণ হলো বর্তমান বাজারে অল্প দামের মধ্যে সবথেকে সেরা মোবাইল ফোন এটি। এই মোবাইল ফোনটিতে ব্যবহার করা হয়েছে 4GB RAM এবং 128GB ROM. গেমিং এর ক্ষেত্রে Tecno Spark 6 মোবাইল ফোনটি ভালো পারফরম্যান্স দিবে।

বর্ণনাঃ Tecno Spark 6 মোবাইল ফোনটির ব্যাটারির দিকে ব্যবহার করা হয়েছে Lithium-polymer 5000 mAh যা ব্যাটারি ব্যাকআপ এর দিক থেকে সেরা। এছাড়াও এই মোবাইল ফোনটি Android 10 (HiOS 7.0) পরিচালিত হচ্ছে। মোবাইল ফোনটিতে 4GB RAM এবং 128GB ROM ব্যবহার করা হয়েছে।

Tecno Spark 6 Full Specifications

Colors Dynamic Orabge, Misty Violet, Ocean Blue, Comet Black
RAM 4GB RAM
ROM 128GB
Network 2G, 3G, 4G (VoLTE)
Display Size 6.6 inches
Back Camera uad 16+2+2 Megapixel
Front Camera 8 Megapixel
Battery Lithium-polymer 5000 mAh (non-removable)
Processor Octa-core, up to 2.0 GHz
Operating System Android 10 (HiOS 7.0)
Chipset Mediatek Helio G70 (12 nm)
Charging 18W Fast Charging support

দামঃ Tecno Spark 6 মোবাইল ফোনটির দাম মাত্র ১২,৪৯০ টাকা।

দর্শক রিভিউঃ Tecno Spark 6 মোবাইল ফোনটিতে দর্শক রেটিং হল ১০ এরমধ্যে ৭.৫ এবং বর্তমানে টেকনো কোম্পানির সব থেকে বেশি বিক্রিত মোবাইল ফোন গুলোর মধ্যে এটি অন্যতম। যদি আপনার বাজেট ১০ হাজার টাকার একটু বেশি হয় তাহলে আমি এই মোবাইল ফোনটি আপনার জন্য সাজেস্ট করব।

৩.Symphony G50

Symphony কোম্পানির সাথে আমরা কম বেশি সকলে পরিচিত আছি। বাংলাদেশে অনেকদিন ধরে মোবাইল মার্কেটে রাজত্ব করে আসছে এই কোম্পানি। Symphony কোম্পানির অন্যতম একটি জনপ্রিয় মোবাইল ফোন মডেল হল Symphony G50, যারা অল্প বাজেটের মধ্যে ভালো মোবাইল ফোন কেনার কথা ভাবতেছেন তারা এই ফোনটি দেখতে পারেন।

বর্ণনাঃ Symphony G50 মোবাইল ফোনটিতে ব্যবহার করা হয়েছে 1 GB র‍্যাম এবং 32 GB রম। এছাড়াও এই মোবাইল ফোনটিতে রয়েছে 5.7 inch ডিসপ্লে। ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে 3000mAh Removable Li-Ion ব্যাটারি যা মোবাইল ফোনটিকে অনেক সময় চালু রাখতে সক্ষম।

Symphony G50 Full Specifications

Colors Light Green, Dark Blue
RAM 1 GB
ROM 32 GB
Network 2G, 3G, 4G (VoLTE)
Display Size 5.7 inch
Back Camera 5 MP
Front Camera 2 MP
Battery Removable Li-Ion 3000mAh
Processor 1.4GHz Quad Core
Operating System Android 10 (Go Edition)
Chipset Spreadtrum
Charging 5W Fast Charging

দামঃ Symphony G50 মোবাইল ফোনটির দাম মাত্র ৫,৯৯০ টাকা।

দর্শক রিভিউঃ মাত্র ৫,৯৯০ টাকা দাম হিসেবে Symphony G50 মোবাইল ফোনটি যথেষ্ট ভালো। তবে এই মোবাইল ফোন দিয়ে আপনারা তেমন গেমিং পারফরম্যান্স পাবেন না এবং ইন্টারনেট ব্রাউজিং এর ক্ষেত্রে কিছুটা স্লো হতে পারে। সাধারণত বর্তমান বাজারে এই দামে মোবাইল ফোন পাওয়া যায় না বললেই চলে। গ্রাহকদের কথা চিন্তা করে symphony কোম্পানি Symphony G50 মোবাইলটি লঞ্চ করে।

৪.Samsung Galaxy M01 Core

অল্প দামের ভিতর samsung ব্র্যান্ডের সেরা একটি মোবাইল হল Samsung Galaxy M01 Core, এই মোবাইল ফোনটির Black, Blue, Red এই তিনটি কালার অ্যাভেলেবল আছে। এই মোবাইল ফোনটি সর্বপ্রথম বাংলাদেশে রিলিজ হয় July 29, 2020

বর্ণনাঃ Samsung Galaxy M01 Core মোবাইল ফোনটি Android 10: Go Edition অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত। এই মোবাইল ফোনটিতে র‍্যাম ব্যবহার করা হয়েছে 1 / 2 GB এবং রম 16 / 32 GB ফোনটিতে রয়েছে 5.3 inches বড় ডিসপ্লে যা ব্যবহারকারীদের অনেক সুবিধা দেয়।

Samsung Galaxy M01 Core Full Specifications

Colors Black, Blue, Red
RAM 1 / 2 GB
ROM 16 / 32 GB
Network 2G, 3G, 4G
Display Size 5.3 inches
Back Camera 8 Megapixel
Front Camera 5 Megapixel
Battery Lithium-ion 3000 mAh (non-removable)
Processor Quad-core, up to 1.5 GHz
Operating System Android 10: Go Edition
Chipset Mediatek MT6739 (28 nm)
GPU PowerVR GE8100

দামঃ Samsung Galaxy M01 Core মোবাইল ফোনটির দাম মাত্র ৬,৯৯৯ টাকা।

দর্শক রিভিউঃ দর্শক রিভিউ এর দিক বিবেচনা করলে বর্তমানে এই ফোনটির দর্শক রেটিং আছে ১০ এর মধ্যে ৬.৯ এবং ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী Samsung Galaxy M01 Core ফোনটি ব্যবহারকারীদের মতামত ৮৮% পজেটিভ।

৫.itel A26

আমাদের লিস্টের সর্বশেষ নাম্বারে রয়েছে আইটেল কোম্পানির itel A26 মডেলের মোবাইল ফোনটি। এই মোবাইল ফোনটি দেখতে অনেক চমৎকার এবং দাম হিসেবে কনফিগারেশন এর দিক থেকে এক ধাপ এগিয়ে আছে। কম দামের মধ্যে ভালো মোবাইল যাচাই করতে গেলে অবশ্যই itel A26 এই মোবাইলটিকে রাখতে হবে।

বর্ণনাঃ এই মোবাইল ফোনটি তে ব্যবহার করা হয়েছে 5.7 inches বড় ডিসপ্লে এবং এর অপারেটিং সিস্টেম হল Android 10 Go Edition, কার্যকারী রামের ভূমিকায় ব্যবহার করা হয়েছে 2 GB র‍্যাম এবং 32 GB রম। এবং itel A26 ফোনটিতে রয়েছে Lithium-ion 3000 mAh এর শক্তিশালী একটি ব্যাটারি।

itel A26 Full Specifications

Colors Gradiation Green, Light Purple, Deep Blue
RAM 2 GB
ROM 32 GB
Network 2G, 3G, 4G (VoLTE)
Display Size 5.7 inches
Back Camera Dual 5 Megapixel
Front Camera 2 Megapixel
Battery Lithium-ion 3000 mAh (removable)
Processor Quad-core, 1.4 GHz
Operating System Android 10 Go Edition
Chipset UniSoC SC9832E (28 nm)
GPU PowerVR

দামঃ itel A26 ফোনটির দাম মাত্র ৬,৮৯০ টাকা।

দর্শক রিভিউঃ দর্শক রিভিউ এর দিক বিবেচনা করলে বর্তমানে এই ফোনটির দর্শক রেটিং আছে ১০ এর মধ্যে ৬.৫ এবং ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী itel A26 ফোনটি ব্যবহারকারীদের মতামত ৮৮% পজেটিভ। তাই আপনারা যদি অল্প দামের মধ্যে ভালো মোবাইল ক্রয় করার চান তাহলে এই ফোনটি দেখতে পারেন।

মোবাইল ফোনগুলো ক্রয় করার রেফারেন্স।

Samsung Galaxy M02
Tecno Spark 6
Symphony G50

FAQs

কম দামে মোবাইল কেনার ক্ষেত্রে লক্ষণীয় কি?

কম দামে মোবাইল ফোন কেনার ক্ষেত্রে যে বিষয়টার দিকে গুরুত্ব দিতে হবে সেটি হল Specifications মোবাইল ফোন ক্রয় এর আগে অবশ্যই উক্ত ফোনের Full Specifications সম্পর্কে জেনে নিতে হবে।

সম্পর্কিত আরো পোস্টঃ

মোবাইল ঘড়ির দাম কত জেনে নিন।
১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

১০০০০ টাকার মোবাইল

১০০০০ টাকার মোবাইল ফোনগুলো

বর্তমানে ১০ হাজার টাকার মোবাইল ফোন গুলোর চাহিদা অনেক বেশি। তবে অনেক ক্ষেত্রে আমরা এই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।