বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

কম দামে ভালো হেডফোন গুলো দেখুন

আমরা যারা গান শুনতে পছন্দ করি আমাদের কাছে হেডফোন খুব প্রিয় একটি জিনিস। কিন্তু অনেক সময় আমাদের পর্যাপ্ত বাজেট না থাকার কারণে একটি ভালো হেডফোন ক্রয় করতে পারি না। এই লেখাটিতে আমরা আলোচনা করব কম দামে ভালো হেডফোন গুলো নিয়ে।

যারা মিউজিক লাভার আছেন তথা গান শুনতে পছন্দ করেন আপনারা অবশ্যই হেডফোনের গুনাগুন এবং ব্যবহার সম্পর্কে জানেন। হেডফোনের সাহায্যে খুব সুন্দর সাউন্ড কোয়ালিটিতে মোবাইল থেকে কিংবা কম্পিউটার থেকে গান শুনতে পারি।

বিষয়বস্তুর সহজ সারণী

কম দামে ভালো হেডফোন

একটি হেডফোন ক্রয় করার সময় আমাদের দুটি বিষয়ের দিকে লক্ষ্য রাখতে হবে। প্রথম হলো হেডফোনের গুণগত মান এবং দ্বিতীয় হল হেডফোনের সাউন্ড কোয়ালিটির দিকে। কিন্তু অল্প বাজেটের মধ্যে গুণগত মানসম্পন্ন ভালো সাউন্ড কোয়ালিটির হেডফোন খুঁজে পাওয়া দুষ্কর।

আপনাদের সুবিধার্থে এই লেখাটিতে বর্তমান সময়ে পাওয়া যায় এমন কয়েকটি কম দামে ভালো হেডফোন গুলোর মডেল ও দাম সহ বিস্তারিত উল্লেখ করা হয়েছে। এই হেডফোনগুলোর দাম অনলাইন থেকে সংগ্রহ করা।

১.Havit H2116D Headphone

তার যুক্ত Havit H2116D হেডফোনটি পাবেন মাত্র ৭৫০ টাকায়। এই হেডফোনটি দেখতে অনেক আকর্ষণীয় ও স্টাইলিশ, যার কারনে মিউজিক প্রেমীদের কাছে হেডফোনটি অনেক জনপ্রিয়। এই হেডফোনটির ক্যাবলের লেন্থ ৬.৫৬ ফিট।

ডুয়েল পোর্টের এই হেডফোনটিতে রয়েছে মাইক্রোফোন সিস্টেম। Stereo অডিও মুডে হেডফোনটি ব্যবহার করতে পারবেন। বিশেষ করে যারা গেমিং অথবা সাউন্ড এডিটিং এর জন্য একটি ভালো হেডফোন ক্রয় করার চাচ্ছেন, আপনারা এই হেডফোনটি দেখতে পারেন।

আরো জানতে পারেনঃ 20 হাজার টাকার মধ্যে সেরা গেমিং ফোন।

২.T GOOD Lite SH12 Bluetooth Headset

ব্লুটুথ ৪ ভার্সন যুক্ত ওয়ারলেস এই হেডফোনটি পার্সোনালি আমার কাছে অনেক পছন্দ। ব্লুটুথ সিস্টেম থাকায় অন্য সকল হেডফোন গুলোর থেকে T GOOD Lite SH12 ব্লুটুথ হেডফোনটিতে দাম একটু বেশি। বাংলাদেশী টাকায় এই হেডফোনটির দাম প্রায় ৯৫০ টাকা।

১০ মিটার রেঞ্জের মধ্যে T GOOD Lite SH12 হেডফোনটিতে ব্লুটুথ কানেক্ট পাবে। এই হেডফোনটিতে ১ ঘন্টা চার্জ দিয়ে প্রয় ৬ ঘন্টা ব্যবহার করা যায়। আলাদা কোন মাইক্রোফোন না থাকলেও হেডফোনটির ভিতরে ছোট মাইক্রোফোন আছে, যা ব্যবহার করে আপনারা গান শোনার পাশাপাশি কথা বলতে পারবেন।

৩.A4 Tech Head Phone HS-19-1 Headset

কেবল কানেকশনযুক্ত A4 Tech Head Phone HS-19-1 হেডফোনটির বর্তমান মূল্য ১০৫০ টাকা। এই হেডফোনটি আপনারা স্টারটেক অথবা রকমারি ডট কম থেকে ক্রয় করতে পারবেন। রকমারি শপের তথ্য অনুযায়ী এই হেডফোনটিতে 1 Year ওয়ারেন্টি রয়েছে।

এছাড়াও এই হেডফোনটিতে মাইক্রোফোন সহ আরো অনেক ধরনের ফিচার রয়েছে। Dual Port যুক্ত এই হেডফোনটির একটি খারাপ দিক হলো 102 dB অডিও সেনসিভিটি রয়েছে। A4 Tech Head Phone HS-19-1 হেডফোনটির কেবল সাইজ ৬.৫৬ ফিট।

৪.Edifier K550 headphone

Edifier K550 হেডফোনটি একটি লেডিস হেডফোন। বর্তমানে এই হেডফোনটি কালো, লাল ও সাদা কালারে পাওয়া যাচ্ছে। এই হেডফোনটিতে 20Hz~20kHz অডিও ফ্রিকোয়েন্সি রেঞ্জ এবং 3.5 mm ইনপুট জ্যাক, ২ মিটার কেবল রয়েছে।

এই হেডফোনটির সাথে পাচ্ছেন আরো ১ বছরের ওয়ারেন্টি ও সাথে থাকছে মাইক্রোফোন সিস্টেম। সব মিলিয়ে এক কথায় কমদামের মধ্যে এটি একটি বেস্ট লেডিস হেডফোন। Edifier K550 হেডফোনটির দাম মাত্র ৭০০ টাকা।

আরো জানতে পারেনঃ ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন।

৫.Havit H610BT Bluetooth Headphone

আমাদের এই লিস্টের সর্বশেষ নাম্বারে আছে দারুন একটি Havit ব্রান্ডের হেডফোন। শুধুমাত্র Havit ব্রান্ড ১০০০ টাকার নিচে বাজেটে এত সুন্দর ও ফিচার যুক্ত হেডফোন অফার করে। Havit H610BT ব্লুটুথ হেডফোনটির দাম মাত্র ৯৫০ টাকা।

স্টারটেক থেকে এই হেডফোনটি ক্রয় করলে আরো ৫০ টাকা ছাড় পাবেন, এবং সাথে পাবেন ১ বছরের ওয়ারেন্টি। এই ব্লুটুথ হেডফোনটিতে রয়েছে Built-in 200mAh ultra-large rechargeable ব্যাটারি, Bluetooth 5.0 কানেক্টিভিটি, 20Hz – 20KHz ফ্রিকুয়েন্সি রেঞ্জ, 110 ± 3dB at; 1KHz; 1mW মাইক্রোফোন সাইনসিটিভিটি রয়েছে।

Havit H610BT Bluetooth Headphone-টি দেখতে আকর্ষণীয় হওয়ায় বর্তমানে মিউজিক লাভারদের কাছে অনেক জনপ্রিয়। এছাড়াও এই হেডফোনটির সাউন্ড কোয়ালিটি পার্সোনালি আমার কাছে অনেক পছন্দের।

প্রিয় পাঠকবৃন্দ, আশা করি কম দামে ভালো হেডফোন গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এই লেখাটিতে উল্লেখ করা ৫টি হেডফোন বর্তমানে অনেক জনপ্রিয়। তবে স্থানভেদে ও ডলারের দাম অনুসারে হেডফোনগুলোর দাম কম বেশি হতে পারে।

FAQs

সব থেকে ভালো ব্লুটুথ হেডফোন?

Havit H610BT ব্লুটুথ হেডফোনটি মিডিয়াম বাজেটের মধ্যে সবথেকে ভালো ব্লুটুথ হেডফোন। বর্তমানে এই হেডফোনটির মূল্য মাত্র ৯৫০ টাকা, সাথে আরো পাবেন ১ বছরের ওয়ারেন্টি।

হেডফোনের দাম কত টাকা?

মিডিয়াম বাজেটের মধ্যে ভালো একটি হেডফোন ক্রয়ের জন্য কমপক্ষে ৮০০ থেকে ১০০০ টাকা বাজেট থাকতে হবে। ১০০০ টাকা বাজেট হলে আমি সাজেস্ট করব Havit H610BT অথবা T GOOD Lite SH12 এই হেডফোনগুলো ক্রয়ের জন্য।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।