বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

ভালো হেডফোন কোম্পানি ও ভালো হেডফোন

বর্তমানে হেডফোন যেকোনো বয়স ও পেশার মানুষের জন্য একটি নিত্যদিনের ব্যবহার্য গ্যাজেট। প্রায় সকলেরই হেডফোনের মাধ্যমে গান শুনতে পছন্দের। এই লেখাটিতে আলোচনা করা হবে ভালো হেডফোন কোম্পানি ও তাদের হেডফোনগুলি সম্পর্কে।

বর্তমানে বাজারে অনেক হেডফোন পাওয়া যায় যেগুলো আজেবাজে কোম্পানির। আমরা টাকা দিয়ে উক্ত হেডফোনগুলো কিনে বেশিদিন ব্যবহার করতে পারি না, এছাড়াও হেডফোনগুলোর সাউন্ড কোয়ালিটি খুবই বাজে হয়।

তাই হেডফোন কেনার ক্ষেত্রে অবশ্যই হেডফোনের কোম্পানি ও এর সাউন্ড কোয়ালিটির দিকে লক্ষ্য রাখা উচিত। হেডফোন শুধুমাত্র বিনোদনের জন্য ব্যবহার হয় না। কিছু কিছু পেশাগত কাজের পাশাপাশি মিউজিক কম্পোজিং সহ বিভিন্ন কাজে হেডফোন ব্যবহার হয়।

ভালো হেডফোন কোম্পানি

বর্তমানে সবথেকে জনপ্রিয় ও ভালো হেডফোন কোম্পানিগুলো হল ASUS, A4TECH, Plantronics, JBL ইত্যাদি। এই কোম্পানিগুলোর হেডফোনগুলোর সাউন্ড কোয়ালিটি ও হেডফোনের ডিজাইন অনেক সুন্দর।

এছাড়াও বর্তমানে বাজারে আরো অনেক ভালো কোম্পানির হেডফোন অ্যাভেলেবেল আছে। উপরে উল্লেখিত হেডফোন কোম্পানিগুলোর মধ্য থেকে, প্রত্যেকটি কোম্পানির ১টি করে ভালো ও জনপ্রিয় হেডফোনের মডেল সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

এর মধ্য থেকে যেকোনো একটি হেডফোন পছন্দ করে আপনারা ক্রয় করতে পারেন। আশাকরি হেডফোনগুলোর প্রাইস আপনাদের বাজেটের মধ্যে থাকবে।

১.ASUS ROG Strix Go 2.4 Wireless Gaming Headsets

এই লিস্টের সর্বপ্রথমে রয়েছে ASUS ব্র্যান্ডের ROG সিরিজের Strix Go 2.4 Wireless Gaming Headsets টি। বরাবরের মতো asus কোম্পানি আকর্ষণীয় ও দারুন প্রোডাক্টের জন্য বিশ্বব্যাপী জনপ্রিয়। ASUS ROG Strix Go 2.4 Wireless Gaming Headsets-টি একটি গেমিং হেডফোন।

বিশেষ করে যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য এই হেডফোনটি সব থেকে বেশি উপযোগী। এই হেডফোনটি ব্যবহার করে Mobile, PC, Mac, Laptop, PlayStation 4 প্ল্যাটফর্মে গেম খেলতে পারবেন।

এছাড়াও এই হেডফোনটি ব্যবহার করে মিউজিক কম্পোজিশনের কাজ করতে পারবেন। এই হেডফোনটির দাম বর্তমানে ১৬,০০০ টাকা। এছাড়াও হেডফোনটির সাথে পাবেন ১ বছরের ওয়ারেন্টি।

ASUS ROG Strix Go 2.4 Wireless Gaming Headsets স্পেসিফিকেশনঃ

  • 20 ~ 20000 Hz ফ্রিকোয়েন্সি রেঞ্জ।
  • 2.4Ghz Wireless, USB type C কানেক্টিভিটি।
  • 50 ~ 10000 Hz ফ্রিকোয়েন্সি।
  • -39 dB ± 3 dB সেনসিটিভিটি।
  • Black কালার।

২.A4TECH Bloody G528C RGB 7.1 Gaming Headphone

এই লিস্টের দ্বিতীয় নাম্বারে আছে A4TECH ব্রান্ডের Bloody G528C RGB 7.1 Gaming Headphone টি। এটি একটি গেমিং হেডফোন, হেডফোনটি সব থেকে আকর্ষণীয় ফিচার হলো RGB সিস্টেম। A4TECH ব্র্যান্ডের এই হেডফোনটির দাম ৩,২০০ টাকা মাত্র।

এই হেডফোনটি আপনারা গান শোনার পাশাপাশি গেমিং এর জন্য ব্যবহার করতে পারবেন। হেডফোনটিতে রয়েছে নয়েজ কেন্সিলিং ফিচার, যা দ্বারা আপনারা খুব সুন্দর ভয়েস রেকর্ড ও  অডিও কনফারেন্সিং করতে পারবেন।

এছাড়াও এই হেডফোনটির সাথে ১ বছরের ইনস্ট্যান্ট ওয়ারেন্টি থাকবে। A4TECH Bloody G528C RGB 7.1 Gaming Headphone-টি আকর্ষণীয় ডিজাইন ও তারযুক্ত। কম দামে ভালো হেডফোন গুলোর মধ্যে এটি একটি সেরা হেডফোন।

A4TECH Bloody G528C RGB 7.1 Gaming Headphone স্পেসিফিকেশনঃ

  • 20 Hz – 20 KHz ফ্রিকুয়েন্সি রেঞ্জ।
  • 105dB সেনসিটিভিটি।
  • USB প্লাগ ইমপোর্ট জ্যাক।
  • তারযুক্ত (Wired) কানেকশন।
  • ২.০ মিটার Durable Braided কেবল।
  • 100 Hz-10 KHz ফ্রিকুয়েন্সি মাইক্রোফোন।
  • Environmental Noise Cancellation সিস্টেম।
  • Black কালার।

৩.Plantronics BackBeat Go 600 Headphone

এই লিস্টের তৃতীয় নাম্বারে রয়েছে Plantronics ব্রান্ডের BackBeat Go 600 Headphone টি। এটি একটি বুলুটুথ কানেক্টিভিটি যুক্ত হেডফোন। এই হেডফোনটি ব্যবহার করে আপনারা গেমিং এর পাশাপাশি মিউজিক শুনতে পারবেন।

বর্তমানে Plantronics BackBeat Go 600 Headphone এর দাম ৪,০০০ টাকা। এই হেডফোনটি দেখতে অনেক ইউনিক ও আকর্ষণীয়। হেডফোনটিতে লিথিয়াম পলিমারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা প্রায় দীর্ঘ ১৫ ঘন্টা চার্জিং ব্যাকআপ দিতে পারে।

Plantronics ব্রান্ডের এই হেডফোনটি বর্তমান বাজারে ৪,০০০ টাকার কমে পাবেন। তবে এই হেডফোনটিতে কোন ধরনের গ্যারান্টি বা ওয়ারেন্টি প্রদান করা হয় না।

Plantronics BackBeat Go 600 Headphone স্পেসিফিকেশনঃ

  • ব্লুটুথ ওয়্যারলেস কানেকশন।
  • Bluetooth, USB, 3.5mm Jack কানেক্টিভিটি।
  • Built-In মাইক্রোফোন।
  • লিথিয়াম পলিমার ব্যাটারি।
  • Black কালার।

৪.JBL Tune 500 On-Ear Headphone

এই লিস্টের সর্বশেষ নাম্বারে আছে JBL Tune 500 On-Ear Headphone টি। জেবিএল (JBL) সাউন্ডের সাথে আমরা কমবেশি পরিচিত আছি। বর্তমানে এটি সারা বিশ্বে জনপ্রিয় একটি ইলেকট্রনিক্স ব্রান্ড। JBL কোম্পানি সব সময় বাজেটের মধ্যে আকর্ষণীয় হেডফোন লঞ্চ করার চেষ্টা করে।

জেবিএল ব্র্যান্ডের JBL Tune 500 On-Ear Headphone টির দাম মাত্র ৪,৫০০ টাকা। এই হেডফোনটি আপনারা রায়হান কম্পিউটার থেকে ৩,৬৯০ টাকায় ক্রয় করতে পারবেন। এবং সাথে আরো পাবেন ৬ মাসের ওয়ারেন্টি।

হেডফোনটি ম্যাটরিয়াল লুকিং ও সাউন্ড কোয়ালিটি জাস্ট অসাধারণ। JBL Tune 500 On-Ear Headphone তারযুক্ত হেডফোনটিতে 20 Hz – 20 kHz ফ্রিকোয়েন্সি রেঞ্জ রয়েছে। গান শোনার পাশাপাশি গেম খেলার জন্য ও এই হেডফোনটি ব্যবহার করতে পারেন।

JBL Tune 500 On-Ear Headphone স্পেসিফিকেশনঃ

  • Wired কানেকশন।
  • 20 Hz – 20 kHz ফ্রিকোয়েন্সি রেঞ্জ।
  • 1kHz – 24dBV/Pa at 1kHz/1mW (dB) সেনসিটিভিটি।
  • মাইক্রোফোন আছে।
  • কালো কালার।

আমাদের শেষকথা

সম্মানিত পাঠ্যবৃন্দ আশা করি ভালো কয়েকটি হেডফোন কোম্পানি ও হেডফোন গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। উপরে উল্লেখিত হেডফোনগুলো থেকে আপনার পছন্দ অনুযায়ী একটি হেডফোন ক্রয় করতে পারেন।

তবে হেডফোন ক্রয়ের সময় অবশ্যই হেডফোনের কোয়ালিটি এবং সাউন্ডের কোয়ালিটির দিকে নজর রাখবেন। হেডফোন সম্পর্কিত কোন তথ্য জানার থাকলে কমেন্টের মাধ্যমে আমাদের জানান।

FAQs

সবথেকে কম দামে ভালো হেডফোন কোনটি?

কম দামে ভালো হেডফোন হলো Havit H2116D মডেলের হেডফোনটি। এই হেডফোনটির দাম মাত্র ৭৫০ টাকা।

ভালো হেডফোন চেনার উপায়?

ভালো হেডফোন চেনার সব থেকে কার্যকরী উপায় হল প্রথমে হেডফোনের প্যাকেটে থাকা QR কোডটি স্ক্যান করে দেখে নিবেন এটি অরিজিনাল কোম্পানির কিনা। এরপরে হেডফোনের সাউন্ড কোয়ালিটি ও ডিজাইনের দিকে লক্ষ্য করলে বুঝতে পারবেন।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।