বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

বাংলাদেশে আর্জেন্টিনা সাপোর্টার কত জেনে নিন এখনই

বর্তমানে কাতার বিশ্বকাপ ২০২২ চলতেছে। অনেকেই জানতে চেয়ে ছিলেন বাংলাদেশে আর্জেন্টিনা সাপোর্টার কত ? বাংলাদেশি আর্জেন্টিনার সাপোর্টার কত তা সঠিকভাবে বলা সম্ভব নয় তবে ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী বিস্তারিত এই লেখাটিতে আলোচনা করব।

আর্জেন্টিনার পরবর্তী খেলা কত তারিখ

আমরা সকলেই জানি ইতিমধ্যে আর্জেন্টিনা কাতার বিশ্বকাপ ২০২২ এর ফাইনালে চলে গিয়েছে। এবং ফ্রান্স ও মরক্কোর খেলায়,  ফ্রান্স মরক্কোকে ২-০ গোলে পরাজিত করে চলে গেছে কাতার বিশ্বকাপ ২০২২ এর ফাইনালে। আর্জেন্টিনার পরবর্তী খেলা হল ১৮ ডিসেম্বর রবিবার রাত ৯ টায়। ফ্রান্স ও আর্জেন্টিনা মুখোমুখি হবে ফাইনালের লড়াইতে কাতারের লুসাইল স্টেডিয়ামে।
আর্জেন্টিনার প্রথম ম্যাচ সৌদির সাথে হারার পরে তারা দুর্দান্তভাবে কামব্যাক করেছে। তাদের এই দুর্দান্ত কামব্যাক তাদেরকে নিয়ে এসেছে কাতার বিশ্বকাপ ২০২২ এর ফাইনাল পর্যন্ত। অপরদিকে দুর্দান্ত ফর্মে থাকা ফ্রান্স মরক্কোকে ২-০ গোলে হারিয়ে তারাও পৌঁছে গেছে ফাইনাল রাউন্ডে।

আর্জেন্টিনার পরবর্তী খেলা হল ফ্রান্সের বিপরীতে ১৮ ডিসেম্বর রবিবার রাত ৯ টায় কাতারের লুসাইল স্টুডিয়াম। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর রোজ রবিবার রাগ ৯ টার সময়। আর্জেন্টিনা বনাম ফ্রান্স এর ফাইনাল ম্যাচ দেখার জন্য উক্ত দুই দলের সমর্থকরা প্রচুর আগ্রহবাদী।

বাংলাদেশে আর্জেন্টিনা সাপোর্টার কত

বাংলাদেশে আর্জেন্টিনার সাপোর্টার হল ৮-১০ কোটি মানুষ। বাংলাদেশের জনগণ যতগুলো দল সমর্থন করে তার মধ্যে সবথেকে বেশি সমার্থক হল আর্জেন্টিনার। সাধারণত ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী বলা যায় বাংলাদেশে আর্জেন্টিনার সাপোর্টার হল ৮-১০ কোটি।

বাংলাদেশ হলো একটি খেলাধুলা প্রেমিক দেশ। এই দেশের জনগণ সব সময় ক্রিকেট এবং ফুটবল ও কাবাডি খেলা নিয়ে ব্যস্ত থাকে। এছাড়াও বাংলাদেশী অনেক ধরনের খেলার প্রচলন আছে। তবে ফুটবল বিশ্বকাপ আসলে দেখা যায় এক অন্য বাংলাদেশকে।

যে যার প্রিয় দলের গবেষণা করতে ব্যস্ত হয়ে যায়, মার্কেটে পড়ে যায় হুড়োহুড়ি যার যার প্রিয় দলের জার্সি কিনার জন্য। প্রত্যেকটি বাড়ির ছাদে থাকে তার প্রিয় দলের পতাকা। এবং সারাদিন সোশ্যাল মিডিয়ায় চলতে থাকে ফুটবল খেলার আমেজ।

ফুটবল খেলার সময় দেখা যায় বাংলাদেশ আরেক নতুন রূপ। এবারের কাতার বিশ্বকাপের প্রায় প্রতিটি ম্যাচ হয় রাত ১টা অথবা রাত ৯টায়। এই শীতের মধ্যেও বাংলাদেশের জনগণের ফুটবলের প্রতি আমেজ একটু কম নয়। তারা রাত জেগে প্রিয় দলের খেলা দেখতে রাজি।

বাংলাদেশের সবথেকে আর্জেন্টিনার সাপোর্টার বেশি। আমাদের জানতে বাকি নেই বাংলাদেশ আর্জেন্টিনার যত সমার্থক আছে এই নিয়ে প্রায়ই কথা হচ্ছে আর্জেন্টিনার গণমাধ্যমগুলোতে। এমনকি আর্জেন্টিনার সাবেক ফুটবলার ও বর্তমান ফুটবলার এবং আর্জেন্টিনার কোচ লিওনের স্কালোনি এই বিষয় নিয়ে বাংলাদেশের সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন এবং আরো বেশি সমর্থন করতে বলেছেন আর্জেন্টিনা ফুটবল টিম কে।

ফুটবলে কোন দলের সাপোর্টার বেশি

বাংলাদেশি ফুটবলে কোন দলের সাপোর্টার বেশি ও বাংলাদেশে আর্জেন্টিনা সাপোর্টার কত এই বিষয় নিয়ে প্রায়ই ফুটবল সমর্থকদের মধ্যে একটু কথার কাটাকাটি লেগেই থাকে। তবে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট “শাহরিয়ার ওয়ান” একটি আর্টিকেল এর মধ্যে এই বিষয় নিয়ে কিছু তথ্য প্রকাশ করেছে।

এছাড়াও আমরা অনলাইনে যাচাই বাছাই করে যা বুঝতে পারলাম বাংলাদেশের মানুষের ফুটবল নিয়ে আমেজের শেষ নেই। বাংলাদেশের প্রতিটি মানুষ ফুটবলের কোন না কোন দল নিয়ে তারা উৎফুল্ল। বাংলাদেশে বিভিন্ন ফুটবল দলের সাপোর্টার আছে তার মধ্যে অন্যতম জনপ্রিয় দুটি ফুটবল দল হল ব্রাজিল ও আর্জেন্টিনা।

ব্রাজিল ও আর্জেন্টিনা নিয়ে সমর্থকদের মধ্যে তর্কবিতর্কের কোন শেষ নেই। বাংলাদেশের প্রায় ৮০ শতাংশ মানুষ ফুটবলকে পছন্দ করেন। বাংলাদেশের বর্তমান জনসংখ্যা আনুমানিক ২০ কোটি। এরমধ্যে ১৬ কোটি জনগণ কোন না কোন ফুটবল দলকে পছন্দ করেন। ফুটবল বিশ্বকাপ আসলেই বাংলাদেশের সমর্থকদের একটি বড় অংশ দুটি ভাগে ভাগ হয়ে যায়। তার মধ্যে একটি হল আর্জেন্টিনা ও অন্যটি ব্রাজিল।

ইন্টারনেটে পাওয়া তথ্য অনুযায়ী বাংলাদেশের প্রায় ১৬ কোটি জনগণ ফুটবল খেলাকে পছন্দ করে এবং তারা কোন না কোন ফুটবল দল সমর্থন করেন। এর মধ্যে প্রায় ৪ কোটি জনগণ জার্মানি, পর্তুগাল, স্পেন, প্রাণ, ইতালি, সৌদি আরব, স্পেন, মরক্কো এই সকল ফুটবল দলকে সমর্থন করে।

অন্যদিকে বাংলাদেশের ফুটবল সমর্থকদের সিংহভাগ লোক সমার্থন করে ব্রাজিল ও আর্জেন্টিনাকে। তবে ইন্টারনেট ঘাটাঘাটি করে যা বুঝা গেল বাংলাদেশের সবথেকে বেশি আর্জেন্টিনার সমর্থক রয়েছে। আমরা ধরে নিলাম ১৬ কোটি ফুটবল সমর্থকদের মধ্যে প্রায় ৮ কটি ফুটবল সমর্থক আর্জেন্টিনা সাপোর্ট করে।

এছাড়াও বাকি ৪ কুটি ফুটবল সমার্থক ব্রাজিল সাপোর্ট করে। এছাড়াও বাকি ৪ কোটি জনগণ জার্মানি, পর্তুগাল, স্পেন, প্রাণ, ইতালি, সৌদি আরব, স্পেন, মরক্কো এই সকল ফুটবল দলকে সমর্থন করে। এই সকল তথ্য গুলো ইন্টারনেট থেকে পাওয়া এবং বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট “শাহরিয়ার ওয়ান”এর প্রকাশিত তথ্য অনুযায়ী।

বাংলাদেশে আর্জেন্টিনা সাপোর্টার কত
এই স্কিনশর্টটি “শাহরিয়ার ওয়ান” এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে নেয়া।

বাংলাদেশ আর্জেন্টিনার সমর্থক বেশি কেন

আর্জেন্টিনা মাত্র ২ বার বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়ন হওয়ার পরেও বাংলাদেশের সবথেকে বেশি সমর্থক হল আর্জেন্টিনার। ১৯৭৮ সালে আর্জেন্টিনা  প্রথম ফুটবল চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে বাংলাদেশের ফুটবল সমর্থকদের এক সিংহভাগ জনগণ আর্জেন্টিনাকে সমর্থন করে।

এরপরে ১৯৮৬ সালে ম্যারাডোনার নপূর্ণতায় আর্জেন্টিনা দ্বিতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরে বাংলাদেশে আর্জেন্টিনার সমর্থক হয়ে যায় আপনার ছোঁয়া। এবং ম্যারাডোনা ছিল ওই সময়কার বিশ্বসেরা ফুটবল খেলোয়ার। বাংলাদেশের অনেক সমর্থক ম্যারাডোনার ফুটবল খেলার প্রেমে পড়ে আর্জেন্টিনাকে সাপোর্ট করে।

ম্যারাডোনা ফুটবল থেকে বিদায় নেওয়ার পরেও বাংলাদেশে আর্জেন্টিনার সাপোর্টার একটুও কমেনি বরং তারপরে ঘটে আরাক অবাক কান্ড। ২০০৪ সালে বর্তমানের বিশ্বসেরা ফুটবল খেলোয়ার লিওনেল মেসির আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয়। লিওনেল মেসির পায়ের জাদু অবাক হয়ে দেখতে পুরো বিশ্ব।

লিওনেল মেসির খেলায় মুগ্ধ হয়ে এরপর থেকে অনেকেই আর্জেন্টিনা সাপোর্ট করে। লিওনেল মেসি ছাড়াও আর্জেন্টিনায় রয়েছে ডি মারিয়া, দিবালার মতঅনেক কিংবদন্তি ফুটবল প্লেয়ার।

মেসির জাতীয় দলে ফুটবল ক্যারিয়ার শুরু হওয়ার পর থেকে বাংলাদেশে আর্জেন্টিনার সমর্থক নিত্যদিন বেড়েই চলেছে। এছাড়াও অন্য দলের সমর্থকরা মেসির পায়ের জাদুতে মুগ্ধ হয়ে আর্জেন্টিনাকে সাপোর্ট করে। ২০২১ সালে ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকা জয়ের পর থেকে বাংলাদেশে আর্জেন্টিনার সমর্থক সবথেকে বেশি।

গুরুত্বপূর্ণ কিছু লেখা:-

আজকের ফুটবল খেলার সময়সূচী

বর্তমানে কাতারের ফুটবল বিশ্বকাপ চলতেছে। কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ এর ফাইনাল স্টেজে চলে এসেছে আর্জেন্টিনা বনাম ফ্রান্স। আর্জেন্টিনা বনাম ফ্রান্স এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর রবিবার রাত ৯ টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে।

আর্জেন্টিনার ক্রোয়েশিয়ার সাথে ৩-০ গোলে জয়ের পর আর্জেন্টিনা চলে যায় কাতার বিশ্বকাপ ২০২২ এর ফাইনাল করবে। গতকালকে ফ্রান্স বনাম মরক্কোর ম্যাচে,  ফ্রান্স মরক্কোকে ২-০ গোলের ব্যবধানে পরাজিত করে তারা চলে যায় আর্জেন্টিনার বিপরীতে কাতার বিশ্বকাপ ২০২২ এর ফাইনাল পর্ব।

আশা করি বাংলাদেশে আর্জেন্টিনা সাপোর্টার কত এ সম্পর্কে আপনারা জানতে পেরেছেন। তবে এখানে বর্ণিত সকল তথ্য অনলাইন থেকে নেয়া, সঠিকভাবে কিছু বলা সম্ভব নয়। শুধুমাত্র আনুমানিক ধারনার উপরে ভরসা করে বিস্তারিত বর্ণনা করা হয়েছে।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক লোন

আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক লোন পাওয়ার পদ্ধতি

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের আর্থিক সহযোগিতা প্রদানের লক্ষ্যে ১৯৯৬ সালে বাংলাদেশ আনসার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।