বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট

বর্তমানে বাংলাদেশের জনপ্রিয়তার শীর্ষে একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্টান হলো বিকাশ। বিকাশে কোন সমস্যা হলে  বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট  এ কথা বলে  আপনাদের সমস্যার সমাধান করে নিতে পারবেন।  কিভাবে বিকাশের লাইভ সাপোর্ট  এ কথা বলবেন সে সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

বিকাশ লাইভ চ্যাট

আমাদের বিকাশ একাউন্ট এ কোন সমস্যা হলে আমরা বিকাশ লাইভ চ্যাট এর মাধ্যমে কাস্টমার কেয়ারে যোগাযোগ করে আমাদের সমস্যাটা সমাধান করে নিতে পারব। কিভাবে বিকাশ লাইভ  চ্যাট এ কাস্টমার প্রতিনিধিদের সাথে কথা বলবেন তা অনেকের জানা নেই।  আপনারা চাইলে বিকাশ হেল্প লাইনে কল দিয়ে ও কাস্টমার প্রতিনিধিদের সাথে কথা বলতে পারেন।

তবে আমি মনে করি আপনার বিকাশ একাউন্টে যদি কোনো সমস্যা দেখা দেয় তাহলে বিকাশ লাইভ চ্যাট এর মাধ্যমে কাস্টমার প্রতিনিধির সাথে কথা বলাটা উত্তম,  কারণ এখানে আপনারা আপনার বিকাশ একাউন্টের সমস্যার স্ক্রিনশট নিয়ে প্রতিনিধিদের সেটা দেখাতে পারবেন।  এবং মেসেজের মাধ্যমে আপনার সমস্যাটা তাদের সামনে তুলে ধরতে পারবেন। 

বিকাশ যেমন আমাদেরকে অনেক সুযোগ সুবিধা দিয়ে থাকে ঠিক তেমনি অনেক সময় আমাদের বিকাশ একাউন্টে অনেক সমস্যা দেখা দেয়।  আমরা যদি সেই সমস্যার সমাধান করতে না পারি তখন হয়তোবা আমাদের বিকাশ কাস্টমার কেয়ারের যেতে হয়,  আমরা কাস্টমার কেয়ারে না গিয়ে ঘরে বসেই বিকাশ লাইভ সাপোর্ট এ কথা বলে সমস্যাটা সমাধান করে নিতে পারবো। 

বিকাশ লাইভ সাপোর্ট কেন নিবেন

আমরা সকলেই জানি বর্তমানে অনলাইনে মোবাইল ব্যাংকিংয়ে অনেক এগিয়ে আছে বিকাশ,  এটি একটি ব্র্যাক ব্যাংক পরিচালিত অনলাইন মোবাইল ব্যাংকিং সেবা।  বিকাশের মাধ্যমে আমরা এক জায়গা থেকে অন্য জায়গায় টাকা পাঠানো ছাড়াও অনেক ধরনের সুযোগ-সুবিধা পেয়ে থাকি।  যেমন মোবাইল রিচার্জ এর সুযোগ এবং মোবাইলের  মাধ্যমে কোন কিছুর বিল পরিশোধ করা ইত্যাদি। 

অনেক সময় আমাদের বিকাশ একাউন্টে অনেক ধরনের সমস্যা হয় যেগুলো আমরা নিজেরা সমাধান করতে পারিনা,  তখন এই সমস্যা সমাধানের জন্য আমাদের বিকাশ কাস্টমার কেয়ারে যেতে হয় বা বিকাশ হেল্প লাইনে কল দিয়ে কথা বলে সমস্যার সমাধান করতে হয়।  এগুলো না করে আমরা খুব সহজেই বিকাশ লাইভ চ্যাট এর মাধ্যমে সমস্যার সমাধান করে নিতে পারি।

বিকাশে লাইভ চ্যাট কিভাবে করবেন

বিকাশ তাদের গ্রাহকদের জন্য লাইভ চ্যাট এর সুযোগ সুবিধা চালু করেছে,  যার মাধ্যমে গ্রাহকরা লাইভ চ্যাট করে কাস্টমার কেয়ার প্রতিনিধির কাছ থেকে তাদের সমস্যার সমাধান করে নিতে পারবেন। লাইভ চ্যাট সাপোর্ট আপডেট এর ফলে গ্রাহকদের অনেক সুবিধা হয়েছে। চলুন জেনে নেয়া যাক কিভাবে বিকাশ লাইভ চ্যাট সেবা নিবেন।

নিজের নামে মেয়ে কন্ঠে রিংটোন

বিকাশ লাইভ চ্যাট সাপোটের সেবা আপনারা দুই ভাবে নিতে পারবেন,  একটি হলো বিকাশ অ্যাপ্লিকেশন এর মাধ্যমে,  আর অন্যটি আপনারা বিকাশ ওয়েবসাইট এর মাধ্যমে লাইভ চ্যাট এর সুবিধা নিতে পারবেন। আজকের লেখাটিতে এই দুটো পদ্ধতি নিয়ে আলোচনা করা হবে।  এবং স্ক্রিনশট এর মাধ্যমে সব কিছু লাইভ চ্যাট করার প্রসেস দেখিয়ে দেওয়া হবে।

মোবাইলের মাধ্যমে বিকাশ লাইভ সাপোর্টের পদ্ধতি

মোবাইলে বিকাশ অ্যাপ্লিকেশন ডাউনলোড করে আপনারা বিকাশ অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিকাশের লাইভ সাপোর্টে কথা বলতে পারবেন। কিভাবে বিকাশের অ্যাপ্লিকেশন ব্যবহার করে লাইভ চ্যাটে কথা বলে আপনার সমস্যার সমাধান করে নিতে পারবেন সে সম্পর্কে এই লেখাটি। নিচে বিকাশ লাইভ সাপোর্ট  এ কথা বলার সম্পূর্ণ পদ্ধতি স্ক্রীনশর্ট সহ দেখানো হলোঃ

বিকাশ লাইভ চ্যাট এর মাধ্যমে সেবা নিতে প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে।

 বিকাশ মোবাইল অ্যাপ্লিকেশনটি

অ্যাপ্লিকেশনটি ডাউনলোড শেষ হলে ইনস্টল করে আপনার বিকাশ অ্যাকাউন্ট লগ-ইন করুন। বিকাশ অ্যাপ টিতে প্রবেশ করার পরে ডান কোনায় একটি বিকাশ চিহ্ন দেখতে পাবেন,  সেটি উপরে ক্লিক  করলে বিকাশ মেনু দেখতে পাবেন –  বিকাশ মেনুর নিচের দিকে দেখবেন “ সাপোর্ট” লেখা  একটি অপশন সেটির উপরে ক্লিক করুন। সম্পূর্ণ প্রসেসটি ভালোভাবে দেখতে নিচের ছবিটি ফলো করুন।

বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট

সাপোর্ট এ প্রবেশ করার পরে আপনারা দুটি অপশন দেখতে পাবেন  একটি হল লাইভ চ্যাট আর অন্যটি হলো ইমেইল,  আপনি ওখান থেকে উপরের অপশন “লাইভ চ্যাট”  এ ক্লিক করুন, লাইভ চ্যাট এ ক্লিক করার পরে আপনাকে নতুন একটি পেজে নিয়ে আসবে সেখান থেকে লাল ব্যাকগ্রাউন্ড এর উপর “ ক্লিক করে লাইভ চ্যাট করুন “ এইরকম লেখা একটি অপশন দেখতে পাবেন সেটির উপরে ক্লিক করুন।

বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট

ওই অপশন এর উপরে ক্লিক করার পরে আপনাকে মেসেজ বক্স এর মত একটি অপশন দেখাবে সেখান থেকে আপনি বিকাশ এর কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে পারবেন।  মেসেজ বক্স আসার সাথে সাথে একজন কাস্টমার প্রতিনিধি আপনাকে  সহযোগিতার কথা বলবে।  আপনি ওখান থেকে বিকাশ সংক্রান্ত সকল সমস্যার সমাধান নিতে পারেন।

বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট

মেসেজ বক্স এর নিচে বাম কোনায় একটি লিংক  চিহ্ন দেখতে পাবেন আপনি সেখান থেকে কাস্টমার প্রতিনিধিদের কাছে কোন ছবি শেয়ার করতে পারবেন বিকাশ সংক্রান্ত। যেমন আপনার বিকাশ অ্যাপ্লিকেশনে একটি সমস্যা হয়েছে আপনি চাইলে সেটি স্ক্রিনশট দিয়ে কোন কাস্টমার প্রতিনিধির সাথে শেয়ার করতে পারবেন। তারা আপনার ওই সমস্যাটা দেখে সমস্যার সমাধান করে দিবেন।

বিকাশ লাইভ চ্যাট পদ্ধতি

উপরে আমরা কিভাবে মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিকাশ লাইভ চ্যাট এর সেবা নিতে পারব সে সম্পর্কে আলোচনা করেছি,  এখন চলুন জেনে নেয়া যাক কিভাবে বিকাশ ওয়েব সাইটের মাধ্যমে কাস্টমার প্রতিনিধির সাথে চ্যাটিং করে বিকাশ সংক্রান্ত সকল সমস্যার সমাধান করতে পারব। 

বিকাশ লাইভ চ্যাট পদ্ধতি এর মাধ্যমে বিকাশ কাস্টমার প্রতিনিধিদের  থেকে সেবা পেতে হলে প্রথমে আপনাকে বিকাশ সাপোর্ট সেন্টার এর ওয়েবসাইটে প্রবেশ করতে হবে, https://livechat.bkash.com/ ক্লিক করার সাথে সাথে আপনার ফোনে বা কম্পিউটারে থাকা কোন ব্রাউজার ওপেন হয়ে বিকাশ এর সাপোর্ট  ওয়েবসাইটে নিয়ে যাবে।

বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট
বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট

লিংকে ক্লিক করার পরে আপনারা উপরের ছবির মত দেখতে পাবেন, বিকাশের কাস্টমার প্রতিনিধির সাথে কথা বলে সেবা নিতে  প্রথমে আপনাকে লাল ব্যাকগ্রাউন্ড এর উপর “ক্লিক করে লাইভ চ্যাট করুন“ এই অপশনটিতে ক্লিক করে প্রবেশ করতে হবে। অপশনটিতে ক্লিক করার সাথে সাথে  একটু লোড নিবে এবং কোন কাস্টমার প্রতিনিধি কানেক্ট হলে সাথে সাথে আপনাকে মেসেজ পাঠিয়ে দিবে।

বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট
বিকাশ লাইভ চ্যাট সাপোর্ট

উপরের ছবিটি ফলো করুন ওই লিংকে ক্লিক করার পরে তাসনুভা নামে  কোন বিকাশ কাস্টমার কেয়ার প্রতিনিধির আমাকে স্বাগতম মেসেজ দিয়েছেন।  ঠিক ওইভাবেই  আপনাকেও স্বাগতম মেসেজ পাঠিয়ে দেওয়া হবে। ওই চ্যাট বক্স এর মাধ্যমে আপনারা বিকাশ সংক্রান্ত সকল সমস্যা তাদের কাছে উল্লেখ করবেন এবং আপনি চাইলে লিংক চিহ্ন এর উপরে ক্লিক করে কোন ছবি শেয়ার করতে পারবেন। 

আশাকরি কিভাবে ওয়েবসাইটের মাধ্যমে বিকাশ কাস্টমার প্রতিনিধির সাথে কথা বলবেন সে সম্পর্কে ধারণা দিতে পেরেছি।  আপনারা যদি উপরে দেখানো  পদ্ধতি সঠিকভাবে ফলো করেন তাহলে অবশ্যই আপনারা বিকাশ কাস্টমার প্রতিনিধির সাথে কথা বলে বিকাশ সংক্রান্ত সকল সমস্যার সমাধান করে নিতে পারবেন। 

বিকাশ কাস্টমার কেয়ারের নাম্বার

বিকাশ কাস্টমার কেয়ারের নাম্বার এর মাধ্যমে আপনারা বিকাশ কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে পারবেন। আপনার বিকাশ একাউন্টের যেকোনো সমস্যা সমাধানের জন্য বা বিকাশ সম্বন্ধে জানার জন্য বিকাশ কাস্টমার কেয়ারে কল করে তাদের কাছ থেকে সবকিছু জেনে নিতে পারবেন।

বিকাশ কাস্টমার প্রতিনিধির সাথে কথা বলতে 16247  অথবা 02-5566 3001 এই নাম্বারে কল করে বিকাশ কাস্টমার কেয়ারের প্রতিনিধিদের সাথে কথা বলে আপনার বিকাশ সংক্রান্ত সকল সমস্যার সমাধান করে নিতে পারবেন।

 তবে বিকাশ কাস্টমার এ কথা বলতে কি পরিমান ঝামেলা সহিতে হয় সেটা আমরা অবশ্যই জানি। অনেক সময় তাদের সার্ভার বিজি থাকে বা নেট প্রবলেম করে এর জন্য এত ঝামেলা না করে আমরা সহজেই বিকাশ লাইভ চ্যাট এর মাধ্যমে আমাদের বিকাশ সংক্রান্ত সমস্যাগুলো সমাধান করে নিতে পারব। 

বিকাশে লাইভ চ্যাট করার পদ্ধতি

বিকাশ কাস্টমার কেয়ারের সাথে কিভাবে লাইভ চ্যাটে কথা বলবেন সে সম্পর্কে উপরে দুটি পদ্ধতি দেখানো হয়েছে।  আশা করি উপরের পদ্ধতিগুলোর ভালোভাবে ফলো করলে সহজেই বিকাশ লাইভ চ্যাট করা নিয়ে আর কোন সমস্যা থাকবে না।  কষ্ট করে বিকাশ কাস্টমার কেয়ারে না দিয়ে সহজেই বিকাশ অ্যাপ্লিকেশন বা বিকাশ এর ওয়েবসাইটের মাধ্যমে লাইভ চ্যাট করতে পারবে।

এছাড়াও আপনি বিকাশ লাইভ চ্যাট করার মাধ্যমে কাস্টমার কেয়ার প্রতিনিধির কাছে ছবিসহ আপনার সমস্যা উপস্থাপন করতে পারবেন,  কাস্টমারদের কাছে এটি একটি বড়  সুবিধা।  বিকাশ সম্পর্কে যদি কারো কিছু জানার থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানাবেন।

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।