বৃহস্পতিবার , এপ্রিল 18 2024
bnen
Breaking News

ইসলামিক কপিরাইট ফ্রি মিউজিক

যারা ইউটিউব বা ফেসবুকে ইসলামিক কনটেন্ট তৈরি করে থাকি আমাদের অনেক সময়  ইসলামিক কপিরাইট ফ্রি মিউজিক  এর প্রয়োজন হয়। কিন্তু সহজে কপিরাইট ফ্রি মিউজিক গুলো পাওয়া যায় না –  আজকের লেখাটির মাধ্যমে আপনাদের মাঝে আলোচনা করবো কপিরাইট ফ্রি মিউজিক সম্পর্কে এবং ইসলামিক কপিরাইটফ্রি মিউজিক কোথায় পাবেন।

 কপিরাইট ফ্রি ইসলামিক মিউজিক

বর্তমানে ইন্টারনেটের দুনিয়ায় আমরা প্রায় সকলেই ইউটিউব বা ফেসবুকে বিভিন্ন ধরনের কনটেন্ট তৈরি করে থাকি।  এবং যারা এই সকল কনটেন্টগুলো তৈরি করি আমাদের কপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক এর প্রয়োজন হয়।

 যারা ইসলামিক ভিডিও নিয়ে কাজ করে থাকেন বিভিন্ন ধরনের ইসলামিক শর্ট ফিল্ম বা নাটক তৈরি  করেন,  এগুলো তৈরি করতে ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে কপিরাইট ফ্রী অনেক ইসলামী মিউজিক এর প্রয়োজন হয়।

কপিরাইট ফ্রি মিউজিক গুলো ডাউনলোড করা একটু কষ্টকর বিষয়,  আমরা ব্যাকগ্রাউন্ডে যে মিউজিক গুলো ব্যবহার করব সেইগুলো যদি কপিরাইট ফ্রি না হয় তাহলে আমাদের ভিডিওতে কপিরাইট ক্লেইম আসতে পারে, আর কপিরাইট ক্লেইম এর কারণে আমাদের চ্যানেল ও বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

তাই আমাদের প্রথমে জানা উচিত কপিরাইট ফ্রি মিউজিক সম্পর্কে এবং এগুলো কোথায় পাবেন ও কিভাবে ব্যবহার করবেন। কপিরাইট ফ্রি মিউজিক গুলো সাধারণত আমরা ইউটিউবে পেতে পারি তবে সেগুলো কঁপিরাইট ফ্রী কিনা সেটা ভালোভাবে আমাদের প্রথম এ চেক করে নিতে হবে।

ইসলামিক কপিরাইট ফ্রি মিউজিক

ইসলামিক কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড করার জন্য Pexels ওয়েবসাইটটিতে চলে যান। এখানে কয়েক হাজার লাইসেন্সকৃত ইসলামিক কপিরাইট ফ্রি মিউজিক সম্পূর্ণ ফ্রিতে পেয়ে যাবেন। সরাসরি এখান থেকে মিউজিক গুলো ডাউনলোড করে আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন।

বিস্তারিত জানতে নিচের লেখাগুলো মনোযোগ দিয়ে পড়ুন –

 নিজের নামে মেয়ে কন্ঠে রিংটোন 

ইসলামিক কপিরাইটফ্রি মিউজিক ডাউনলোড

আমরা সাধারণত যে ভিডিওগুলো তৈরি করি তার ব্যাকগ্রাউন্ডে যদি সুন্দর একটি মিউজিক দিয়ে দেওয়া যায় তখন ভিডিওটা দেখতে আরো সুন্দর হয় এবং ভিডিওটার কোয়ালিটি মান অনেক ভাল হয়।  ইসলামিক ভিডিও ক্ষেত্রে আলাদা নয় বর্তমানে অনেক অনেক ইসলামিক ব্যাকগ্রাউন্ড  মিউজিক আছে যেগুলো কপিরাইট ফ্রি আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন।

আমরা সহজেই ইউটিউব থেকে কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড করতে পারি –  তবে ইউটিউব থেকে যদি কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড করা হয় তাহলে আপনাকে কিছুটা সমস্যা ফেস করতে হবে যেমন আপনার প্রথমে বুঝতে হবে কোনটা কপিরাইট ফ্রি মিউজিক।

ইসলামিক কপিরাইট ফ্রি মিউজিক

 কপিরাইট ফ্রি মিউজিক চিনতে আপনি ইউটিউবে “ ISLAMIC No Copyrigh BACKGROUND MUSIC ” লিখে সার্চ করলে আপনি অনেক কপিরাইট ফ্রি মিউজিক পেয়ে যাবেন, সেখান থেকে মিউজিক গুলো ডাউনলোড করে আপনার ভিডিওতে ব্যবহার করতে পারেন। আপনি ইউটিউব থেকে যেকোনো মিউজিক ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন না।

 কপিরাইট ফ্রি মিউজিক চেনার জন্য আপনি উপরের লেখাটা লিখে সার্চ করুন এবং যে সকল ভিডিও গুলো আসবে সেখান থেকে আপনি বেশী ভিউজ দেখে একটি ভিডিও বেছে নিন এবং ওই ভিডিওর চ্যানেলটি –  যে চ্যানেলে ভিডিওটি আপলোড হয়েছে সেই চ্যানেলটি ঘুরে দেখুন চ্যানেলটি যদি দেখে আপনার মনে হয় যে এই চ্যানেলের ভিডিও আসলেই কপিরাইট ফ্রি।

এবং ভিডিওটি কমেন্ট দেখুন কমেন্ট বক্স দেখলে আপনি  অন্য মানুষের মতামত দেখতে পাবেন,  এবং আপনি নিজেই বুঝতে পারবেন ভিডিওটি কপিরাইট ফ্রি কিনা।

ইউটিউবে এই ভিডিওটি 

কপিরাইট ফ্রি ইসলামিক মিউজিক ব্যবহার

বিভিন্ন  শর্ট ফিল্ম নাটক বা অন্য কোন ভিডিওর ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে কপিরাইট ফ্রি মিউজিক এর প্রয়োজন।  কপিরাইট ফ্রি ইসলামিক মিউজিক গুলো  আমরা কয়েকটি ওয়েবসাইট এর মাধ্যমে ডাউনলোড করতে পারি ।  কপিরাইট ফ্রি ইসলামিক মিউজিক গুলো ডাউনলোড  করার কয়েকটি ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত বর্ণনা  করব।

এই সকল ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনারা কপিরাইট ফ্রি ইসলামিক মিউজিক ডাউনলোড করতে পারবেন আর এই মিউজিক গুলো আপনাদের ভিডিওতে ব্যাকগ্রাউন্ডে ব্যবহার করতে পারবেন,  তবে আপনাদের ভিডিও ডেসক্রিপশন বক্সে ক্রেডিট দিতে হবে। 

কপিরাইট ফ্রি ইসলামিক মিউজিক ডাউনলোডের ওয়েবসাইট

আমরা কয়েকটি ওয়েবসাইটের মাধ্যমে কপিরাইট ফ্রি মিউজিক গুলো ডাউনলোড করতে পারব।  ওয়েবসাইট গুলো হল।

  •  Pexels : এই ওয়েবসাইটটির মধ্যে  আপনারা কয়েক হাজার ফ্রি ইসলামী মিউজিক ব্যাকগ্রাউন্ড ভিডিও পেয়ে যাবেন,  যেগুলো ফ্রিতে আপনাদের যেকোন ভিডিওতেই ব্যবহার করতে পারবেন। ওয়েবসাইটটিতে প্রায় বিশ হাজারেরও বেশি ফ্রি ইসলামিক ভিডিও মিউজিক রয়েছে।
  • Datpiff : এটিও বর্তমানে একটি জনপ্রিয়  কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড এর ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা অনেক কপিরাইট ফ্রি ইসলামিক মিউজিক পেয়ে যাবেন আপনাদের ভিডিওতে ব্যবহারের জন্য।
  • Islamcan : ইসলামিক মিউজিক এর জন্য অনেক জনপ্রিয় এই ওয়েবসাইটটি,  এখান থেকে আপনারা  কপিরাইট ফ্রি ইসলামিক মিউজিক পেয়ে যাবেন – যেগুলো আপনাদের ভিডিওতে ব্যবহার করতে পারবেন।
  • Free Music Archive : জনপ্রিয় এই ওয়েবসাইটটিতে আপনারা অনেক ফ্রি ইসলামিক মিউজিক পেয়ে যাবেন যে গুলো ডাউনলোড করে আপনাদের ভিডিওর  মধ্যে ব্যবহার করতে পারবেন।
  • SoundCloud : বর্তমানে খুবই জনপ্রিয় একটি মিউজিক ওয়েবসাইট এটি, এই ওয়েবসাইট থেকেও আপনারা ফ্রিতে অনেক ইসলামিক মিউজিক ডাউনলোড করতে পারবেন,  এবং অনেক মিউজিক এখান থেকে আপনারা  টাকা দিয়ে কিনতে পারবেন।

উপরে উল্লেখিত ওয়েবসাইটগুলো থেকে আপনারা কপিরাইট ফ্রি ইসলামিক মিউজিক ডাউনলোড করতে পারবেন।  তবে মিউজিকগুলো ডাউনলোড করার ক্ষেত্রে একটু সর্তকতা আছে লেখাটি সম্পূর্ন পরলে জানতে পারবেন।

কপিরাইট ফ্রি মিউজিক ব্যবহারের ক্ষেত্রে সর্তকতা

আমরা যারা ইউটিউব বা ফেসবুকে কনটেন্ট তৈরি করে আমাদের ভিডিওতে ব্যবহারের জন্য কপিরাইট ফ্রি মিউজিক এর প্রয়োজন হয়, কিভাবে কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড করবেন সে সম্পর্কে উপরে বিস্তারিত আলোচনা করেছি কিন্তু এই সকল কপিরাইট ফ্রি মিউজিক ব্যবহারের ক্ষেত্রে আপনাদের কিছু সতর্কতা অবলম্বন করতে হবে।

 যেমন মিউজিকগুলো ডাউনলোড করার আগে আপনাদের খেয়াল করতে হবে মিউজিকটি ফ্রি কিনা – এবং মিউজিক ব্যবহারে তাদের কোনো শর্তাবলী আছে কিনা যেমন-অনেক মিউজিকে শর্ত দেওয়া থাকে ( আপনি যেই ভিডিওতে মিউজিক টি ব্যবহার করবেন সেই ভিডিও ডেসক্রিপশন বক্সে তাদেরকে  ক্রেডিট দেওয়া লাগবে ) এইরকম অনেক শর্তাবলী থাকে এগুলো খেয়াল করতে হবে,  তারা যে শর্তাবলী দেয় সেগুলো মেনে মিউজিক গুলো ব্যবহার করতে পারবেন।

অন্যথায় আপনার ভিডিওতে কপিরাইট আসতে পারে। তাই আপনি যেখান থেকেই মিউজিকগুলো ডাউনলোড করেন অবশ্যই খেয়াল করতে হবে যে মিউজিক ব্যবহারে কোন শর্তাবলী আছে কিনা।  যদি কোন শর্ত থাকে তা অবিলম্বে পালন করতে হবে।

ইসলামিককপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক

ইসলামিককপিরাইট ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক গুলো ডাউনলোড করতে হলে উপরের পদ্ধতি অবলম্বন করুন,  এছাড়াও সহজে কিভাবে ইউটিউব থেকে ইসলামিক কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড করবেন সে সম্পর্কেও আলোচনা করা হয়েছে,  আশা করি সম্পূর্ণ বিষয়টা আপনারা বুঝতে পেরেছেন।

 যারা কপিরাইট ফ্রি মিউজিক ব্যবহার করতে চাচ্ছেন –  কপিরাইট ফ্রী ইসলামিক মিউজিক ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই উপরের সতর্কতাগুলো ভালোভাবে জেনে নিবেন অন্যথায় আপনার চ্যানেলে কপিরাইট স্ট্রাইক আসার সম্ভাবনা আছে।  এমনকি চ্যানেল ডিলিট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। 

About Sharo Place Desk

দীর্ঘদিন যাবত টেকনোলজি রিলেটেড কার্যক্রমের সাথে জড়িত আছি। আমার অভিজ্ঞতা থেকে এই ওয়েবসাইটটিতে টেকনোলজি, অনলাইন ইনকাম, টিপস এবং ট্রিকস, ই সার্ভিস, রিভিউ ও ব্যবসা রিলেটেড আর্টিকেল লেখালেখি করি।

Check Also

গুগল চুরি করছে আপনার ব্যক্তিগত সব তথ্য

গুগল চুরি করছে আপনার ব্যক্তিগত সব তথ্য – তথ্য ফাঁস

সম্প্রতি গুগল ব্যবহারকারীদের জন্য বিশাল এক ফিচার নিয়ে হাজির হয়েছে। আপনার সকল তথ্য খুব সহজেই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।